মাছির বৈজ্ঞানিক নাম কি

 

মাছির বৈজ্ঞানিক নাম কি

প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে যারা মাছির বৈজ্ঞানিক নাম কি জানতে চেয়েছিলেন তাদের জন্য তো চলুন জেনে নেয়া যাক মাছির বৈজ্ঞানিক নাম সম্পর্কে । এছাড়াও শিক্ষা সংক্রান্ত যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে ভিজিট করুন 

আরও পড়ুনঃ ডিজাইনার কাবলি পাঞ্জাবি কিনতে ক্লিক করুন      

আরো পড়ুনঃ কলম ক্যামেরা বা গোপন ক্যামেরা কিনতে ক্লিক করুন 

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম 

মাছির বৈজ্ঞানিক নাম কি

মাছির বৈজ্ঞানিক নাম কি

মাছি আর্থোপ্রোড পর্বের ডিপ্টেরা বর্গভুক্ত একটি প্রাণী পতঙ্গ । মাছির বৈজ্ঞানিক নাম হল Musca domestica

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

মাছির একজোড়া মেসোথোরাক্সে নামক পাখা রয়েছে এবং মেটাথোরাক্সে পেছনের পাখা হতে উদ্ভূত এক জোড়া হ্যালটেয়ার (halteres) আছে। মাছির একজোড়া পাখাই মাছিকে অন্যান্য পতঙ্গ থেকে আলাদা করে রাখে । ডিপ্টেরা একটি বৃহৎ বর্গ,  এতে প্রায় ২৪০,০০০ প্রজাতিবিশিষ্ট । মাছি পরিবেশগত দিক থেকে এবং মানুষের জন্যে (চিকিৎসা ও অর্থনৈতিক) খুবই গুরুত্বপূর্ণ একটি পতঙ্গ বর্গ। বিশেষত কিউলিসিডা মাছি বিভিন্ন রকম রোগের বাহক হিসাবে কাজ করে।

মাছি এর বৈজ্ঞানিক নাম কি

মাছি সাধারণত ওজনে অনেক হালকা হয়ে থাকে। এটা এতটাই হালকা যে একে মাকড়সার জাল দিয়ে অথবা মাকড়সার জালের একটা রশি দিয়ে মাছিকে আটকানো সম্ভব। এছাড়াও  আটকানো এই অবস্থায় অন্য মাছি এসে এই আটকানো মাছিকে ছাড়াতে পারেনা শত চেষ্টা করেও।

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ মেয়েদের ব্রা প্যান্টি কিনতে এখনই ক্লিক করুন

মাছি এর বৈজ্ঞানিক নাম কি

মাছি একটি অতি পরিচিত পতঙ্গ । মাছি প্রায় সব জায়গাতেই দেখা যায় । বাসা বাড়িতে , হোটেলে , কলকারখানায় , দোকানপাটে , খেতে খামারে , নোংরা জায়গায় , জমাট বাধা জলাশয় প্রায় সকল জায়গাতেই মাছের আনাগোনা দেখা যায় ।

Musca domestica এর বাংলা কি

মাছি সব বিশেষ করে নোংরা জায়গায় বেশি থাকে । এরা বিভিন্ন ধরনের নোংরা আবর্জনা খেয়ে থাকে । মাছির মাধ্যমে বিভিন্ন ধরনের রোগ জীবাণুও ছড়ায় কলেরা ডায়রিয়ার মত ভয়াবহ রোগ গুলো মাছের মাধ্যমে ছড়ায় ।


Musca domestica এর বাংলা কি 

Musca domestica হলো মাছির বৈজ্ঞানিক নাম । Musca domestica যে মাসির বৈজ্ঞানিক নাম আমরা প্রায় অনেকেই জানি তবে এর সঠিক বাংলা জানি না তো চলুন জেনে নেয়া যাক Musca domestica এর সঠিক বাংলা । Musca domestica এর বাংলা হল মুস্কা ডোমেস্টিকা ।


মুস্কা ডোমেস্টিকা এর ইংরেজি কি

মুস্কা ডোমেস্টিকা হল মছির বৈজ্ঞানিক নাম । মাসির বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ মুস্কা ডোমেস্টিক এর ইংরেজি হল Musca domestica


মাছির বৈজ্ঞানিক নাম এর বাংলা কি 

মাসির বৈজ্ঞানিক নাম এর বাংলা হল মুস্কান ডোমেসটিকা অর্থাৎ হাউস ফ্লাই এর বৈজ্ঞানিক নাম মুস্কা ডোমেস্টিকা । শিক্ষা সংক্রান্ত যেকোনো বিষয় সম্পর্কে সম্পূর্ণ সঠিক তথ্য পেতে ভিজিট করুন।

মাছির বৈজ্ঞানিক নাম

মাছির বৈজ্ঞানিক নাম সম্পর্কে আমরা ইতিমধ্যে আর্টিকেলদের উপর অংশ বিস্তারিত তুলে ধরেছে আশা করি আর্টিকেলটির উপরের অংশ থেকে আপনি আপনার প্রশ্নের উত্তরটি দেখে নেবেন ।


মাছির Scientific নাম কি

মাছির সাইন্টিফিক নাম কি জানতে চেয়েছিলেন এই আর্টিকেলটি তাদের জন্য দোয়েলের সাইন্টিফিক নাম ইতিমধ্যে আর্টিকেলের উপর অংশে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশা করি আর্টিকেলের উপর অংশ থেকে দেখে নেবেন ।


বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে নিশ্চিন্তে ঘরে বসে অনলাইনে কেনাকাটা করতে ভিজিট করুন ই-কমার্স ওয়েবসাইট  গাজী ভাই ডটকমে 

গাজী ভাই ডট কমে দেয়া হয় ঢাকার মধ্যে 24 ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং ঢাকার বাইরে ৪৮ ঘণ্টার মধ্যে হোম ডেলিভারি ।

আরো পড়ুনঃ ত্বীন ফল কিনতে এখনই কিনতে ক্লিক করুন

আরও পড়ুনঃ পেটের ফটা দাগ দূর করার ক্রিম কিনতে এখনইক্লিক করুন

আরো পড়ুনঃদাঁতের কালো দাগ স্থায়ীভাবে দূর করার ক্রিম কিনতে এখনোইক্লিক করুন

আরো পড়ুনঃ ক্যাসিও ঘড়ি কিনতে এখনইক্লিক করুন

আর্টিকেলটি সম্পূর্ণ করলে আরো জানতে পারবেন মাছির বৈজ্ঞানিক নাম কি ? মাছি এর বৈজ্ঞানিক নাম কি ? মাছির বৈজ্ঞানিক নাম ? মাছির বৈজ্ঞানিক নাম কী ? মাছি এর বৈজ্ঞানিক নাম কী ? মাছির এর বৈজ্ঞানিক নাম ? Copsychus saularis এর বাংলা ? মাছির বৈজ্ঞানিক নাম এর বাংলা কি ? মাছি বৈজ্ঞানিক নাম কি ? মাছির সায়েন্টিফিক নাম কি ? Musca domestica এর বাংলা উচ্চারণ ? মুস্কা ডোমেস্টিকা এর ইংরেজি কি ? Housefly এর বৈজ্ঞানিক নাম কি ? মুস্কা ডোমেস্টিকা ইংরেজি কী ? housefly scientific name ইত্যাদি সম্পর্কে


Post a Comment

নবীনতর পূর্বতন