কৈ মাছের বৈজ্ঞানিক নাম

 

কৈ মাছের বৈজ্ঞানিক নাম


প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে যারা কৈ মাছের বৈজ্ঞানিক নাম জানতে চেয়েছিলেন তাদের জন্য তো চলুন জেনে নেয়া যাক কৈ মাছের কি সম্পর্কে । এছাড়াও শিক্ষা সংক্রান্ত যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে ভিজিট করুন 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ মেয়েদের ব্রা প্যান্টি কিনতে এখনই ক্লিক করুন

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম 

কৈ মাছের বৈজ্ঞানিক নাম


কৈ মাছের বৈজ্ঞানিক নাম

কৈ মাছ একটি অতি পরিচিত মাছ ।  কই মাছ বাংলাদেশ এবং পশ্চিমবঙ্গের খুব পরিচিত এবং সুস্বাদু একটি মাছ । বর্তমানে কৈ মাছ খুবই দামী ও একটি মাছ 


কৈ মাছের বৈজ্ঞানিক নাম হল Anabas testudineus


কৈ মাছ করডাটা পর্বের Anabantidae পরিবারের অন্তর্গত একটি প্রাণী । কই মাছ মূলত মিষ্টি পানির নদী নদীতান্ত্রিক বা প্রাকৃতিক একটি মাছ । তবে বর্তমানে বাণিজ্যিকভাবে কৈ মাছের প্রচুর চাষ করা হয় । 

কৈ মাছ এর বৈজ্ঞানিক নাম কি


কৈ মাছ এর বৈজ্ঞানিক নাম কি

কৈ মাছ অল্প পানিতে বেড়ে উঠতে পারে এছাড়া কৈ মাছ সামান্য পানি অথবা পানি ছাড়া অনেক সময় বেঁচে থাকতে পারে । কৈ মাছ বিভিন্ন নদী-নালা খাল বিল হাওর বাওর সামান্য জলাশয় ছাড়া যে কোন গভীর অগভীর জলাশয় কৈ মাছ পাওয়া যায় । 

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

আরও পড়ুনঃ ডিজাইনার কাবলি পাঞ্জাবি কিনতে ক্লিক করুন

Anabas testudineus এর বাংলা কি 

Anabas testudineus হল কই মাছের বৈজ্ঞানিক নাম। আমরা অনেকেই কৈ মাছের বৈজ্ঞানিক নামের ইংরেজি পড়েছি কিংবা বিভিন্ন উপায় জেনেছি তবে এর সঠিক বাংলা উচ্চারণের অভাবে সঠিক উচ্চারণ করতে পারছি না Anabas testudineus এর বাংলা হল অ্যানাবাস টেস্টুডিনিয়াস।

কৈ মাছর বৈজ্ঞানিক নাম কি


অ্যানাবাস টেস্টুডিনিয়াস এর ইংরেজি কি

অ্যানাবাস টেস্টুডিনিয়াস হল কৈ মাছের বৈজ্ঞানিক নাম । আমরা অনেকেই কৈ মাছের বৈজ্ঞানিক নাম জানি তবে এর সঠিক ইংরেজি জানিনা কৈ মাছের বৈজ্ঞানিক নাম এর সঠিক ইংরেজি হল অর্থাৎ অ্যানাবাস টেস্টুডিনিয়াস এর ইংরেজি হল Anabas testudineus


কৈ মাছের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি 

পাঠকগণ কৈ মাছ এর বৈজ্ঞানিক নামের বাংলা আমরা ইতিমধ্যে আর্টিকেল এর উপর তুলে ধরেছি আশা করি আর্টিকেলটির উপর অংশ থেকে আপনি আপনার প্রশ্নের উত্তরটি পেয়ে গেছেন ।

 

কৈ মাছর বৈজ্ঞানিক নাম কি

কৈ মাছের বৈজ্ঞানিক নাম সম্পর্কে আমরা ইতিমধ্যে আর্টিকেলদের উপর অংশ বিস্তারিত তুলে ধরেছে আশা করি আর্টিকেলটির উপরের অংশ থেকে আপনি আপনার প্রশ্নের উত্তরটি দেখে নেবেন ।


কৈ মাছের Scientific নাম কি

কৈ মাছের একটি ও গ্রাম বাংলার অতি জনপ্রিয় পরিচিত মাছ  । কৈ মাছের সাইন্টিফিক নাম সম্পর্কে আমরা ইতিমধ্যে আর্টিকেলটির উপর অংশে বিস্তারিত তুলে ধরেছি আশা করি আর্টিকেল প্রথম অংশ থেকে দেখে নেবেন । 


বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে নিশ্চিন্তে ঘরে বসে অনলাইনে কেনাকাটা করতে ভিজিট করুন ই-কমার্স ওয়েবসাইট  গাজী ভাই ডটকমে 

গাজী ভাই ডট কমে দেয়া হয় ঢাকার মধ্যে 24 ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং ঢাকার বাইরে ৪৮ ঘণ্টার মধ্যে হোম ডেলিভারি ।

আরো পড়ুনঃ ত্বীন ফল কিনতে এখনই কিনতে ক্লিক করুন

আরও পড়ুনঃ পেটের ফটা দাগ দূর করার ক্রিম কিনতে এখনইক্লিক করুন

আরো পড়ুনঃদাঁতের কালো দাগ স্থায়ীভাবে দূর করার ক্রিম কিনতে এখনোইক্লিক করুন

আরো পড়ুনঃ ক্যাসিও ঘড়ি কিনতে এখনইক্লিক করুন

আর্টিকেলটি সম্পূর্ণ করলে আরো জানতে পারবেন কৈ মাছের বৈজ্ঞানিক নাম কি ? কৈ মাছ এর বৈজ্ঞানিক নাম কি ? কৈ মাছের বৈজ্ঞানিক নাম ? কৈ মাছের বৈজ্ঞানিক নাম কী ? কৈ মাছ এর বৈজ্ঞানিক নাম কী ? কৈ মাছ এর বৈজ্ঞানিক নাম ? Anabas testudineus এর বাংলা ? কৈ মাছের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি ? কৈ মাছ বৈজ্ঞানিক নাম কি ? কৈ মাছের সায়েন্টিফিক নাম কি ? Anabas testudineus এর বাংলা উচ্চারণ ? অ্যানাবাস টেস্টুডিনিয়াস এর ইংরেজি কি ? অ্যানাবাস টেস্টুডিনিয়াস ইংরেজি কী ? কৈ এর বৈজ্ঞানিক নাম কি ? কই মাছের বৈজ্ঞানিক নাম ? কই মাছের বৈজ্ঞানিক নাম কি ? কৈ মাছের বৈজ্ঞানিক নাম কি বাংলা ? কৈ মাছেরর বৈজ্ঞানিক নামের উচ্চারণ ? ইত্যাদি সম্পর্কে


Post a Comment

নবীনতর পূর্বতন