মশার বৈজ্ঞানিক নাম । এডিস মশার বৈজ্ঞানিক নাম

মশার বৈজ্ঞানিক নাম

প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে যারা মশার বৈজ্ঞানিক নাম জানতে চেয়েছিলেন তাদের জন্য তো চলুন জেনে নেয়া যাক মশার বৈজ্ঞানিক নাম কি সম্পর্কে । এছাড়াও শিক্ষা সংক্রান্ত যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে ভিজিট করুন 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ মেয়েদের ব্রা প্যান্টি কিনতে এখনই ক্লিক করুন

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম 

এডিস মশার বৈজ্ঞানিক নাম

মশার বৈজ্ঞানিক নাম

মশা একপ্রকার ছোট মাছি প্রজাতির পতঙ্গ । অধিকাংশ প্রজাতির স্ত্রী মশারা স্তন্যপায়ী প্রাণীদের রক্ত পান করে । যদিও যেসব প্রাণীর শরীর থেকে রক্ত শুষে নেয় তা তাদের শরীরের তুলনায় খুবই অল্প, কিন্তু কিছু মশা রোগজীবাণু সংক্রামক। মশার মাধ্যমে ম্যালেরিয়া, ডেঙ্গু, ফাইলেরিয়া, পীতজ্বর, জিকা ভাইরাস প্রভৃতি রোগ সংক্রমিত হয়ে থাকে।

মশার বৈজ্ঞানিক নাম হল Culicidae

মোটকথা মশায় একটি ক্ষতিকর প্রাণী । মশার মাধ্যমে অনেক কঠিন কঠিন রোগ ছড়িয়ে পড়ে । তাছাড়া মশার ও বিভিন্ন প্রজাতি রয়েছে । এক এক মশার মাধ্যমে একেক ধরনের রোগ ছড়ায় ।পুরুষ মশা মাত্র একদিন বাঁচে অন্যদিকে স্ত্রি মশা ছয় থেকে সাত সপ্তাহ পর্যন্ত বেঁচে থাকতে পারে ।ছোট প্রজাতির মাঝে অর্থাৎ মশা প্রায় 25 হাজার বছর ধরে পৃথিবীতে টিকে আছে । 

মশা এর বৈজ্ঞানিক নাম কি

মশা এর বৈজ্ঞানিক নাম কি

মশা নোমাটোসেরা বর্গের অন্তর্ভুক্ত মাছি ।সকল মশা রক্ত শোষণ করে না কিছু প্রজাতির নারী মশা শুধুমাত্র রক্ত শোষণ করে । তাছাড়া সকল মশার মাধ্যমেই রোগ ছড়ায় না কিছু কিছু নারী মশার মাধ্যমে একটু রক্তচাপ ঘটায় এবং বিভিন্ন রোগ ব্যাধি ছড়ায় । পৃথিবীতে প্রায় ৩,৫০০ প্রজাতির মশার সন্ধান পাওয়া গেছে। যেসব মশা মানব দেহের রোগ ছড়ায় তাদের মধ্যে অ্যানোফিলিস, কিউলেক্স, এডিস, হেমাগোগাস হল অন্যতম। 


Culicidae এর বাংলা কি 

Culicidae কোন মশার বৈজ্ঞানিক নাম । আমরা অনেকেই মশার বৈজ্ঞানিক নাম জানি তবে এর সঠিক উচ্চারণ জানি না মশার বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Culicidae এর বাংলা হল কিউলিসিডা ।

মশার বৈজ্ঞানিক নাম কি

কিউলিসিডা এর ইংরেজি কি

কিউলিসিডা হল মশার বৈজ্ঞানিক না আমরা বিভিন্ন জায়গায় মশার বৈজ্ঞানিক নাম শুনেছি মশার বৈজ্ঞানিক নামের ইংরেজি হল অর্থাৎ কিউলিসিডা এর ইংরেজি হল Culicidae


মশার বৈজ্ঞানিক নাম এর বাংলা কি 

প্রিয় পাঠকগন মশার বৈজ্ঞানিক নামের বাংলা উচ্চারণ আমরা ইতিমধ্যে আর্টিকেলের উপর এর অংশে বিস্তারিত তুলে ধরেছে আশা করি আর্টিকেলের উপর অংশ থেকে দেখে নেবেন ।

আরো পড়ুনঃ ব্লুটুথ হেডফোন ক্রয় করতে ক্লিক করুন

মশার বৈজ্ঞানিক নাম কি

প্রিয় পাঠকগণ মশার বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেল এর উপরের অংশে তুলে ধরেছে আশা করি সম্পূর্ণ পড়লে আপনি আপনার প্রশ্নের উত্তরটি পেয়ে যাবেন ।


মশার Scientific নাম কি

প্রিয় পাঠকগণ আপনারা যারা মশার সাইন্টিফিক নাম জানতে চেয়েছিলেন আর্টিকেলটি তাদের জন্য মশার সাইন্টিফিক নাম আমরা আর্টিকেলের দ্বিতীয় অংশ বিস্তারিতভাবে তুলে ধরেছি আশা করি দ্বিতীয় অংশ থেকে দেখে নেবেন 


বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে নিশ্চিন্তে ঘরে বসে অনলাইনে কেনাকাটা করতে ভিজিট করুন ই-কমার্স ওয়েবসাইট  গাজী ভাই ডটকমে 

গাজী ভাই ডট কমে দেয়া হয় ঢাকার মধ্যে 24 ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং ঢাকার বাইরে ৪৮ ঘণ্টার মধ্যে হোম ডেলিভারি ।

আরও পড়ুনঃ পেটের ফটা দাগ দূর করার ক্রিম কিনতে এখনইক্লিক করুন

আরো পড়ুনঃদাঁতের কালো দাগ স্থায়ীভাবে দূর করার ক্রিম কিনতে এখনোইক্লিক করুন

আরো পড়ুনঃ ক্যাসিও ঘড়ি কিনতে এখনইক্লিক করুন

আর্টিকেলটি সম্পূর্ণ করলে আরো জানতে পারবেন মশার বৈজ্ঞানিক নাম কি ? মশা এর বৈজ্ঞানিক নাম কি ? মশার বৈজ্ঞানিক নাম ? মশার বৈজ্ঞানিক নাম কী ? মশা বৈজ্ঞানিক নাম কি ? মশা এর বৈজ্ঞানিক নাম কী ? মশা এর  বৈজ্ঞানিক নাম ? Culicidae এর বাংলা ? মশার বৈজ্ঞানিক নাম এর বাংলা কি ?মশার সায়েন্টিফিক নাম কি ? Culicidae এর বাংলা উচ্চারণ ? কিউলিসিডা এর ইংরেজি কি ? কিউলিসিডা ইংরেজি কী ? মশার বৈজ্ঞানিক নাম কি বাংলা ? মশার বৈজ্ঞানিক নামের উচ্চারণ ? এডিস মশার বৈজ্ঞানিক নাম ইত্যাদি সম্পর্কে

Post a Comment

নবীনতর পূর্বতন