আম গাছের বৈজ্ঞানিক নাম কি

আম গাছের বৈজ্ঞানিক নাম কি

প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে যারা আম গাছের বৈজ্ঞানিক নাম কি জানতে চেয়েছিলেন তাদের জন্য তো চলুন জেনে নেয়া যাক আম গাছের বৈজ্ঞানিক নাম সম্পর্কে । এছাড়াও শিক্ষা সংক্রান্ত যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে ভিজিট করুন 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ মেয়েদের ব্রা প্যান্টি কিনতে এখনই ক্লিক করুন

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম 

আম গাছ এর বৈজ্ঞানিক নাম কি

আম গাছের বৈজ্ঞানিক নাম কি

আম গাছ বাংলাদেশে অতি পরিচিত একটি গাছ । গ্রামগঞ্জে শহরাঞ্চলে প্রায় সবখানেই আমগাছ দেখা যায় । আম বাঙালির অতি জনপ্রিয় সুস্বাদু রসালো একটি ফল । আম গাছ উদ্ভিদ জগতের একটি সপুষ্পক উদ্ভিদ । পৃথিবীতে প্রায় 35 প্রজাতির আম রয়েছে এবং কয়েকশো জাতের আম রয়েছে ।


আম গাছের বৈজ্ঞানিক নাম হল Mangifera indica

সর্বপ্রথম আমের উৎপত্তি ভারতে অর্থাৎ সর্বপ্রথম আম গাছ দেখা গিয়েছে ভারতীয় অঞ্চলে । ধারণা করা হয় আমের উৎপত্তি সাড়ে ৬০০ বছরের পুরনো । বাংলাদেশে সর্বাধিক জনপ্রিয় ফল আম । আমকে ফলের রাজা বলা হয় । এক সময় আম প্রাকৃতিকভাবে হলো বর্তমানে আমের ব্যাপক চাষ করা হয় ।

Mangifera indica এর বাংলা কি

আম গাছ এর বৈজ্ঞানিক নাম কি

আম গাছ বাংলাদেশ একটি অতি জনপ্রিয় পরিচিত একটি গাছ । জনপ্রিয় আমি অতি জনপ্রিয় একটি ফল । আম গাছ অনেক বছর বাঁচে কিছু প্রজাতিকে ৩০০ বছরেও ফল দিতে দেখা যায় । চাঁপাইনবাবগঞ্জ জেলার এবং রাজশাহী জেলা আমের জন্য বিখ্যাত ।

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

আরও পড়ুনঃ ডিজাইনার কাবলি পাঞ্জাবি কিনতে ক্লিক করুন

Mangifera indica এর বাংলা কি 

 Mangifera indica আমের বৈজ্ঞানিক নাম অথবা আম গাছের বৈজ্ঞানিক নাম । আমের বৈজ্ঞানিক নাম মাঙ্গিফেরা ইন্ডিকা অর্থাৎ আম গাছের বৈজ্ঞানিক নাম মাঙ্গিফেরা  ইন্ডিকা ।

আম গাছের বৈজ্ঞানিক নাম

মাঙ্গিফেরা ইন্ডিকা এর ইংরেজি কি

মাঙ্গিফেরা ইন্ডিকা হল আমের বৈজ্ঞানিক নাম অর্থাৎ আম গাছের বৈজ্ঞানিক নাম । মাঙ্গিফেরা ইন্ডিকা এর ইংরেজি হল Mangifera indica . আম গাছের বৈজ্ঞানিক নামের ইংরেজি হল Mangifera indica


আম গাছের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি 

প্রিয় পাঠক আম গাছের বৈজ্ঞানিক নামের বাংলা আমরা ইতিমধ্যে আর্টিকেল এর উপরে অংশে বিস্তারিত তুলে ধরেছি । আম গাছের বৈজ্ঞানিক নামের বাংলা হল মাঙ্গিফেরা ইন্ডিকা ।


আম গাছের বৈজ্ঞানিক নাম 

প্রিয় পাঠক গণ আম গাছের বৈজ্ঞানিক নাম সম্পর্কে আমরা ইতিমধ্যে আর্টিকেল ও দ্বিতীয় অংশে বিস্তারিত তুলে ধরেছে। আশা করি আর্টিকেলের উপর অংশ থেকে দেখে নেবেন ।


আম গাছের Scientific নাম কি

প্রিয় পাঠকগণ আপনারা যারা আম গাছের সাইন্টিফিক নাম জানতে চেয়েছিলেন আর্টিকেলটি তাদের জন্য আম গাছের সাইন্টিফিক নাম আমরা আর্টিকেলের দ্বিতীয় অংশ বিস্তারিতভাবে তুলে ধরেছি আশা করি দ্বিতীয় অংশ থেকে দেখে নেবেন 


বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে নিশ্চিন্তে ঘরে বসে অনলাইনে কেনাকাটা করতে ভিজিট করুন ই-কমার্স ওয়েবসাইট  গাজী ভাই ডটকমে 

গাজী ভাই ডট কমে দেয়া হয় ঢাকার মধ্যে 24 ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং ঢাকার বাইরে ৪৮ ঘণ্টার মধ্যে হোম ডেলিভারি ।

আরো পড়ুনঃ ত্বীন ফল কিনতে এখনই কিনতে ক্লিক করুন

আরও পড়ুনঃ পেটের ফটা দাগ দূর করার ক্রিম কিনতে এখনইক্লিক করুন

আরো পড়ুনঃদাঁতের কালো দাগ স্থায়ীভাবে দূর করার ক্রিম কিনতে এখনোইক্লিক করুন

আরো পড়ুনঃ ক্যাসিও ঘড়ি কিনতে এখনইক্লিক করুন

আর্টিকেলটি সম্পূর্ণ করলে আরো জানতে পারবেন আম গাছের বৈজ্ঞানিক নাম কি ? আম গাছ এর বৈজ্ঞানিক নাম কি ? আম গাছের বৈজ্ঞানিক নাম ? আম গাছের বৈজ্ঞানিক নাম কী ? আম গাছ এর বৈজ্ঞানিক নাম কী ? আম গাছ এর বৈজ্ঞানিক নাম ? Mangifera indica এর বাংলা ? আম গাছের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি ? আম গাছ বৈজ্ঞানিক নাম কি ? আম গাছের সায়েন্টিফিক নাম কি ? Mangifera indica এর বাংলা উচ্চারণ ? মাঙ্গিফেরা ইন্ডিকা এর ইংরেজি কি ? মাঙ্গিফেরা ইন্ডিকা ইংরেজি কী ? আম গাছের বৈজ্ঞানিক নাম কি বাংলা ? আম গাছের বৈজ্ঞানিক নামের উচ্চারণ ? ইত্যাদি সম্পর্কে


Post a Comment

নবীনতর পূর্বতন