রীতা নামের অর্থ কি । রীতা নামটি ইসলামিক নাম কিনা

 

রীতা নামের অর্থ কি

প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে যারা রীতা নামের অর্থ কি জানতে চেয়েছিলেন তাদের জন্য আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়লে আরো জানতে পারবেন রীতা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত 

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

আরও পড়ুনঃ ডিজাইনার কাবলি পাঞ্জাবি কিনতে ক্লিক করুন

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম 

রীতা নামের অর্থ কি

রীতা নামের অর্থ কি

রীতা নামটি একটি আধুনিক জনপ্রিয় কমন নাম। রীতা নামটি ধারা শুধুমাত্র মেয়ে শিশুদের নাম রাখা হয় । রীতা নামের অর্থ হলো আলোর শিশু , সৎ , সাহসী , মুক্তা , জীবনের পথ ইত্যাদি । রীতা নামের অর্থ টি রীতা নামের মতোই সুন্দর । 

আরো পড়ুনঃ কলম ক্যামেরা বা গোপন ক্যামেরা কিনতে ক্লিক করুন 

রীতা নামটি কি ইসলামিক নাম 

হ্যাঁ , রীতা নামটি ইসলামিক নাম ।

রীতা নামের ইসলামিক অর্থ কি

রীতা নামটি রাখা যাবে কি 

রীতা নামটি ইসলামিক জনপ্রিয় নাম এবং নামের অর্থটিও খুব সুন্দর তাছাড়া রীতা নামটি রাখার ব্যাপারে কোন বিধি নিষেধ বা নিষেধাজ্ঞা পাওয়া যায়নি তাই রীতা নামটি রাখা যাবে ।

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ মেয়েদের ব্রা প্যান্টি কিনতে এখনই ক্লিক করুন

রীতা নামের ইসলামিক অর্থ কি 

রীতা নামটি একটি জনপ্রিয় কমন ইসলামিক নাম । রীতা নামের ইসলামিক অর্থ হল আলোর শিশু , সৎ , জীবনের পথ।

রীতা নামের বাংলা অর্থ কি

সন্তানের নাম রাখার ব্যাপারে হাদিসের তাগিদ দেওয়া হয়েছে । হাদিসে এসেছে আল্লাহ তাআলা বলেছেন কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম এবং তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে । তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর এবং অর্থবহ করে রাখ । তাই আমাদের সকলেরই উচিত ইসলামিক বিধি নিষেধ মেনে সন্তানের জন্য সুন্দর এবং ইসলামিক অর্থবহ নাম রাখা ।


রীতা শব্দের অর্থ কি 

রীতা শব্দটি একটি ইসলামিক শব্দ । রীতা শব্দের অর্থ হলো আলোর শিশু , সৎ , সাহসী , মুক্তা , জীবনের পথ। রীতা শব্দটি স্ত্রীলিঙ্গ শব্দ তাই রীতা শব্দটি ধারা শুধুমাত্র মেয়ে শিশুদের নাম রাখা হয় ।


রীতা নামের মেয়েরা কেমন হয় 

প্রিয় পাঠকগণ নাম কোন মানুষের চারিত্রিক বৈশিষ্ট্যে প্রকাশ করে না । মানব জীবনে নাম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেও চরিত্র গঠনে নামের কোন ভূমিকা নেই । কেননা প্রতিটি মানুষ তার নিজ নিজ কর্ম গুণে গুণান্বিত । আল্লাহ তাআলা আমাদের সকলকে আলাদা আলাদা করে সৃষ্টি করেছেন । তাছাড়া পৃথিবীতে একই নামের অনেক ভালো মানুষ রয়েছে তেমনি অনেক মন্দ মানুষও রয়েছেন ।


পাঠকগণ রীতা নামের অর্থটি ইন্টারনেট থেকে সংগৃহীত আপনাদের কাছে যদি রীতা নামের অর্থ বা রীতা নাম সম্পর্কে কোন মতামত থেকে থাকে তাহলে আপনি আপনার মূল্যবান মতামতটি কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানিয়ে দিতে পারেন।

আরো পড়ুনঃ ব্লুটুথ হেডফোন ক্রয় করতে ক্লিক করুন

রীতা দিয়ে কয়েকটি নাম 

রীতা আক্তার , রীতা হাসান , রীতা ইসলাম , রীতা বেগম , রীতা বিবি, রীতা খাতুন ,রীতা চৌধুরী , রীতা মনি  , রীতা খান , রীতা রহমান , রীতা জামান , রীতা সিকদার , রীতা হুসাইন , মোসাম্মৎ রীতা , সৈয়দা রীতা , রীতা ভানু ইত্যাদি সহ রীতা দিয়ে অসংখ্য নাম তৈরি করা যায় ।


রীতা নামের আরবি অর্থ কি 

রীতা নামটি একটি জনপ্রিয় কমন ইসলামিক আরবি নাম । রীতা নামের আরবি অর্থ হলো শান্ত। রীতা নামটি বাংলাদেশ সৌদি আরব পাকিস্তান , ইন্দোনেশিয়া , সহ বিশ্বের মুসলিম দেশগুলোর একটি জনপ্রিয় নাম আরহা ।


রীতা নামের বাংলা অর্থ কি 

রীতা নামের বাংলা অর্থ হল আলোর শিশু , সাহসী , মুক্তা , জীবনের পথ। রীতা নামটি বাংলাদেশের অত্যন্ত জনপ্রিয় কমন একটি নাম।


Rita Namer Ortho ki 

Rita Namer ortho holo – আলোর শিশু , সৎ , সাহসী , মুক্তা , জীবনের পথ। 


প্রিয় পাঠকগণ রীতা নামটি যদি আপনার পছন্দ না হয়ে থাকে অথবা রীতা নামের অর্থটি আপনার ভালো লেগে থাকে তাহলে আপনি আপনার পরিবারের ছোট্ট সোনামনির জন্য রীতা নামটি রাখতে পারেন 

আরো পড়ুনঃ ত্বীন ফল কিনতে এখনই কিনতে ক্লিক করুন

আরও পড়ুনঃ পেটের ফটা দাগ দূর করার ক্রিম কিনতে এখনইক্লিক করুন

আরো পড়ুনঃদাঁতের কালো দাগ স্থায়ীভাবে দূর করার ক্রিম কিনতে এখনোইক্লিক করুন

আরো পড়ুনঃ ক্যাসিও ঘড়ি কিনতে এখনইক্লিক করুন

আর্টিকেলটি সম্পূর্ণ করলে আরো জানতে পারবেন আরহা নামের অর্থ কি ? রীতা নামটি রাখা জায়েজ কিনা ? রীতা নামটি ইসলামিক নাম কি ? রীতা শব্দের অর্থ কি ? রীতা নামটি কাদের রাখা হয় ? রীতা নামের বাংলা অর্থ ? রীতা নামের ইসলামিক অর্থ কি ? রীতা অর্থ কি ? রীতা নামের অর্থ কী ? রীতা নামের অর্থ ? রীতা নমের সাথে মিলিয়ে ? রীতা নামের সাথে যুক্ত ? Rita name meaning in Bengali ? Rita name meaning in Arabic ? Rita name meaning in Islamic ? Rita ortho ki ? Rita Namer Ortho ki ? Rita Ortho ki ? Rita name meaning in Hindi ? Rita name meaning ইত্যাদি সম্পর্কে


Post a Comment

নবীনতর পূর্বতন