চিংড়ি মাছের বৈজ্ঞানিক নাম কি

চিংড়ি মাছের বৈজ্ঞানিক নাম কি

প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে যারা চিংড়ি মাছের বৈজ্ঞানিক নাম কি জানতে চেয়েছিলেন তাদের জন্য তো চলুন জেনে নেয়া যাক চিংড়ি মাছেরবৈজ্ঞানিক নাম সম্পর্কে । এছাড়াও শিক্ষা সংক্রান্ত যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে ভিজিট করুন 

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

আরও পড়ুনঃ ডিজাইনার কাবলি পাঞ্জাবি কিনতে ক্লিক করুন

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম 

চিংড়ি মাছের বৈজ্ঞানিক নাম কি

চিংড়ি মাছের বৈজ্ঞানিক নাম কি

চিংড়ি মাছ অতি জনপ্রিয় সুস্বাদু একটি মাছ । চিংড়ি মাছ একটি সন্ধিপদী আর্থপোডা পর্বের প্রাণী ।

 চিংড়ি মাছের বৈজ্ঞানিক নাম হল Macrobrachium malcolmsonii


চিংড়ি মাছ সাধু পানির মাছ ।চিংড়ি মাছের প্রতি খন্ডে এক জোড়া করে 19 জোড়া উপাঙ্গ রয়েছে ।অবস্থানের উপর ভিত্তি করে এদেরকে তিন ভাগে ভাগ করা হয় । চিংড়ি মাছের শির বক্ষ উপাঙ্গ আট জোড়া এবং উদার উপাঙ্গ ছয় জোড়া । 

চিংড়ি মাছ এর বৈজ্ঞানিক নাম কি


চিংড়ি মাছ এর বৈজ্ঞানিক নাম কি

চিংড়ি মাছ মূলত প্রাকৃতিকভাবে নদীতান্ত্রিক মাছ । বিভিন্ন সাধু পানির পুকুরে , নদীতে এবং জল বিভিন্ন জলাশয় চিংড়ি মাছ পাওয়া যায় । তবে বর্তমানে বাণিজ্যিকভাবে বাজারজাত করার জন্য চিংড়ি মাছ চাষ করা হয় ।

Macrobrachium malcolmsonii এর বাংলা কি 

Macrobrachium malcolmsonii হল চিংড়ি মাছের বৈজ্ঞানিক নাম । চিংড়ি একটি অতি জনপ্রিয় সুস্বাদু মাছ আমরা অনেকেই চিংড়ি মাছের বৈজ্ঞানিক নাম জানলেও এর সঠিক বাংলা জানি না । চিংড়ি মাছের বৈজ্ঞানিক নাম এর বাংলা অর্থাৎ Macrobrachium malcolmsonii  এর বাংলা হল ম্যাক্রোব্রাকিয়াম ম্যালকলমসনি।

চিংড়ির বৈজ্ঞানিক নাম কি


ম্যাক্রোব্রাকিয়াম ম্যালকলমসনি এর ইংরেজি কি

ম্যাক্রোব্রাকিয়াম ম্যালকলমসনি হল চিংড়ি মাছের বৈজ্ঞানিক নাম আমরা অনেকেই চিংড়ি মাছের বৈজ্ঞানিক নাম জানি তবে এর সঠিক ইংরেজি জানি না চিংড়ি মাছের বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ ম্যাক্রোব্রাকিয়াম ম্যালকলমসনি এর ইংরেজি Macrobrachium malcolmsonii .


চিংড়ি মাছের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি 

চিংড়ি মাছের বৈজ্ঞানিক নামের বাংলা জানতে চেয়েছিলেন এই আর্টিকেলটি তাদের জন্য । চিংড়ি মাছের বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Marcrobrachium malcolmsoni এর বাংলা হল ম্যাক্রোব্রাকিয়াম ম্যালকলমসনি ।

 আরো পড়ুনঃ বীর্য মনি গুড়ার উপকারিতা কিনতে এখনইক্লিক করুন 

চিংড়ি মাছের বৈজ্ঞানিক নাম

চিংড়ি মাছের বৈজ্ঞানিক নাম সম্পর্কে আমরা ইতিমধ্যে আর্টিকেলদের উপর অংশ বিস্তারিত তুলে ধরেছে আশা করি আর্টিকেলটির উপরের অংশ থেকে আপনি আপনার প্রশ্নের উত্তরটি দেখে নেবেন ।


চিংড়ি মাছের Scientific নাম কি

চিংড়ি মাছের সাইন্টিফিক নাম কি জানতে চেয়েছিলেন এই আর্টিকেলটি তাদের জন্য দোয়েলের সাইন্টিফিক নাম ইতিমধ্যে আর্টিকেলের উপর অংশে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশা করি আর্টিকেলের উপর অংশ থেকে দেখে নেবেন ।


বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে নিশ্চিন্তে ঘরে বসে অনলাইনে কেনাকাটা করতে ভিজিট করুন ই-কমার্স ওয়েবসাইট  গাজী ভাই ডটকমে 

গাজী ভাই ডট কমে দেয়া হয় ঢাকার মধ্যে 24 ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং ঢাকার বাইরে ৪৮ ঘণ্টার মধ্যে হোম ডেলিভারি ।

আরো পড়ুনঃ ত্বীন ফল কিনতে এখনই কিনতে ক্লিক করুন

আরও পড়ুনঃ পেটের ফটা দাগ দূর করার ক্রিম কিনতে এখনইক্লিক করুন

আরো পড়ুনঃদাঁতের কালো দাগ স্থায়ীভাবে দূর করার ক্রিম কিনতে এখনোইক্লিক করুন

আরো পড়ুনঃ ক্যাসিও ঘড়ি কিনতে এখনইক্লিক করুন

আর্টিকেলটি সম্পূর্ণ করলে আরো জানতে পারবেন চিংড়ি মাছের বৈজ্ঞানিক নাম কি ? চিংড়ি মাছ এর বৈজ্ঞানিক নাম কি ? চিংড়ি মাছের বৈজ্ঞানিক নাম ? চিংড়ি মাছের বৈজ্ঞানিক নাম কী ? চিংড়ি মাছ এর বৈজ্ঞানিক নাম কী ? চিংড়ি মাছ এর বৈজ্ঞানিক নাম ? Macrobrachium malcolmsonii এর বাংলা ? চিংড়ি মাছের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি ? চিংড়ি মাছ বৈজ্ঞানিক নাম কি ? চিংড়ি মাছের সায়েন্টিফিক নাম কি ? Macrobrachium malcolmsonii এর বাংলা উচ্চারণ ? ম্যাক্রোব্রাকিয়াম ম্যালকলমসনি এর ইংরেজি কি ? ম্যাক্রোব্রাকিয়াম ম্যালকলমসনি ইংরেজি কী ? চিংড়ির বৈজ্ঞানিক নাম কি ? চিংড়ি মাছের বৈজ্ঞানিক নাম কি বাংলা ? চিংড়ি মাছের বৈজ্ঞানিক নামের উচ্চারণ ? ইত্যাদি সম্পর্কে


Post a Comment

নবীনতর পূর্বতন