মরিচের বৈজ্ঞানিক নাম । পানি মরিচ এর বৈজ্ঞানিক নাম । কাঁচা মরিচের বৈজ্ঞানিক নাম

মরিচের বৈজ্ঞানিক নাম

প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে যারা মরিচের বৈজ্ঞানিক নাম জানতে চেয়েছিলেন তাদের জন্য তো চলুন জেনে নেয়া যাক মরিচের বৈজ্ঞানিক নাম কি সম্পর্কে । এছাড়াও শিক্ষা সংক্রান্ত যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে ভিজিট করুন 

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ tp লিংক রাউটার tp link রাউটার কিনতে এখনোক্লিক করুন

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম 

কাঁচা মরিচের বৈজ্ঞানিক নাম

মরিচের বৈজ্ঞানিক নাম

মরিচ এক প্রকার মসলা যা রান্নায় ঝাল স্বাদের জন্য ব্যবহার করা হয় । মরিচ বিশ্বব্যাপী সকল দেশেই চাষ করা হয় এবং ব্যবহার করা হয় । মরিচ ক্যাপসিকাম গনের সোলানেসি পরিবারের উদ্ভিদদের ফলকে সাধারণত মরিচ বলা হয় । আমেরিকা মহাদেশে সর্বপ্রথম মরিচ উৎপাদন হয় । বর্তমানে সারা বিশ্বে মরিচ রান্নার মসলা এবং ঔষধ হিসেবে ব্যবহার করা হয়। 

মরিচের বৈজ্ঞানিক নাম হল Capsicum annuum

প্রায় ৭৫০০ বছর আগে থেকেই আমেরিকানরা মরিচ ব্যবহার করে আসছেন ।বর্তমানে মরিচের বহু প্রজাতি রয়েছে । তবে সব থেকে বেশি ব্যবহারিত হয় Capsicum annuum মরিচ । মরিচ একটি অর্থকারী ফসল । মরিচ প্রায় সব অবস্থাতেই ব্যবহার করা হয় । কাঁচা মরিচ ব্যবহার খাওয়া হয় শুকনো মরিচ আবার মরিচ শুকিয়ে গুঁড়ো করে তরকারিতে ব্যবহার করা হয় ।

মরিচ এর বৈজ্ঞানিক নাম কি

মরিচ এর বৈজ্ঞানিক নাম কি

মরি সিটি বিশ্বব্যাপী জনপ্রিয় মসলা জাতীয় ফসল । বিশ্বের সকল দেশি মরিচের চাষাবাদ করা হয় । প্রাচীন কাল থেকেই আমেরিকান আদিবাসীরা মরিচের ব্যবহার করে আসছে । মরিচের স্বাদ এবং ঝালের জন্য এর বিস্তর খুব দ্রুতই চারদিকে ছড়িয়ে পড়ে । মরিচের বৈজ্ঞানিক নাম হল ক্যাপসিকাম অ্যানিউম 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ মেয়েদের ব্রা প্যান্টি কিনতে এখনই ক্লিক করুন

Capsicum annuum এর বাংলা কি 

Capsicum annuum হল মরিচের বৈজ্ঞানিক নাম ।মরিচ যেহেতু একটি বিশ্বব্যাপী মসলা জাতীয় ফসল বিশেষ সকল দেশে মরিচ চেনে তাই এর বৈজ্ঞানিক নাম জানা খুবই গুরুত্বপূর্ণ । মরিচের বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Capsicum annuum এর বাংলা হল ক্যাপসিকাম অ্যানিউম ।

পানি মরিচ এর বৈজ্ঞানিক নাম

ক্যাপসিকাম অ্যানিউম এর ইংরেজি কি

ক্যাপসিকাম অ্যানিউম হল মরিচের বৈজ্ঞানিক নামের বাংলা আমরা অনেকেই মরিচের বৈজ্ঞানিক নাম শুনেছি তবে সঠিক ইংরেজি উচ্চারণ জানি না মরিচের বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ ক্যাপসিকাম অ্যানিউম এর ইংরেজি হল Capsicum annuum .


পানি মরিচ এর বৈজ্ঞানিক নাম

মরিচ এটি বিশ্বব্যাপী জাতীয় অর্থকারী মসলা জাতীয় ফসল । পানি মরিচের বৈজ্ঞানিক নাম হল Capsicum annuum .


কাঁচা মরিচের বৈজ্ঞানিক নাম

কাঁচা মরিচের বৈজ্ঞানিক নাম অর্থাৎ কাঁচালঙ্কা এর বৈজ্ঞানিক নাম হল Capsicum annuum .

মরিচের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি 

প্রিয় পাঠকগন মরিচের বৈজ্ঞানিক নামের বাংলা উচ্চারণ আমরা ইতিমধ্যে আর্টিকেলের উপর এর অংশে বিস্তারিত তুলে ধরেছে আশা করি আর্টিকেলের উপর অংশ থেকে দেখে নেবেন ।


মরিচের বৈজ্ঞানিক নাম কি

প্রিয় পাঠকগণ মরিচের বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেল এর উপরের অংশে তুলে ধরেছে আশা করি সম্পূর্ণ পড়লে আপনি আপনার প্রশ্নের উত্তরটি পেয়ে যাবেন ।


মরিচের Scientific নাম কি

প্রিয় পাঠকগণ আপনারা যারা মরিচের সাইন্টিফিক নাম জানতে চেয়েছিলেন আর্টিকেলটি তাদের জন্য মরিচের সাইন্টিফিক নাম আমরা আর্টিকেলের দ্বিতীয় অংশ বিস্তারিতভাবে তুলে ধরেছি আশা করি দ্বিতীয় অংশ থেকে দেখে নেবেন 


বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে নিশ্চিন্তে ঘরে বসে অনলাইনে কেনাকাটা করতে ভিজিট করুন ই-কমার্স ওয়েবসাইট  গাজী ভাই ডটকমে 

গাজী ভাই ডট কমে দেয়া হয় ঢাকার মধ্যে 24 ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং ঢাকার বাইরে ৪৮ ঘণ্টার মধ্যে হোম ডেলিভারি ।

আরো পড়ুনঃ ত্বীন ফল কিনতে এখনই কিনতে ক্লিক করুন

আরও পড়ুনঃ পেটের ফটা দাগ দূর করার ক্রিম কিনতে এখনইক্লিক করুন

আরো পড়ুনঃদাঁতের কালো দাগ স্থায়ীভাবে দূর করার ক্রিম কিনতে এখনোইক্লিক করুন

আর্টিকেলটি সম্পূর্ণ করলে আরো জানতে পারবেন মরিচের বৈজ্ঞানিক নাম কি ? মরিচ এর বৈজ্ঞানিক নাম কি ? মরিচের বৈজ্ঞানিক নাম ? মরিচের বৈজ্ঞানিক নাম কী ? মরিচ বৈজ্ঞানিক নাম কি ? মরিচ এর বৈজ্ঞানিক নাম কী ? মরিচ এর  বৈজ্ঞানিক নাম ? Capsicum annuum এর বাংলা ? মরিচের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি ? মরিচের সায়েন্টিফিক নাম কি ? Capsicum annuum এর বাংলা উচ্চারণ ? ক্যাপসিকাম অ্যানিউম এর ইংরেজি কি ? ক্যাপসিকাম অ্যানিউম ইংরেজি কী ? মরিচের বৈজ্ঞানিক নাম কি বাংলা ? মরিচের বৈজ্ঞানিক নামের উচ্চারণ ? পানি মরিচ এর বৈজ্ঞানিক নাম ? কাঁচা মরিচের বৈজ্ঞানিক নাম ইত্যাদি সম্পর্কে

Post a Comment

নবীনতর পূর্বতন