জবা ফুলের বৈজ্ঞানিক নাম কি

জবা ফুলের বৈজ্ঞানিক নাম কি

প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে যারা জবা ফুলের বৈজ্ঞানিক নাম কি জানতে চেয়েছিলেন তাদের জন্য তো চলুন জেনে নেয়া যাক জবা ফুলের বৈজ্ঞানিক নাম সম্পর্কে । এছাড়াও শিক্ষা সংক্রান্ত যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে ভিজিট করুন 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ মেয়েদের ব্রা প্যান্টি কিনতে এখনই ক্লিক করুন

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম 

জবা ফুলের বৈজ্ঞানিক নাম কি

জবা ফুলের বৈজ্ঞানিক নাম কি

জবা ফুল মালভেসি গোত্রের একটি চিরসবুজ পুষ্পধারী উদ্ভিদ । জবা ফুলের উৎপত্তি পূর্ব এশিয়াতে । চীনে জবা ফুল গোলাপ নামে পরিচিত । এ থেকেই বোঝা যায় জবা ফুল একটি অত্যন্ত জনপ্রিয় একটি ফুল ।  এর উচ্চতা ২.৫-৫ মি (৮-১৬ ফিট) ও প্রস্থ ১.৫-৩ মি(৫-১০ ফিট)।


জবা ফুলের বৈজ্ঞানিক নাম হলো— Hibiscus rosa-sinensis


জবা ফুল চকচকে উজ্জ্বল লাল বর্ণের পাঁচটি পাপড়ি যুক্ত । গড়ে জবা ফুলের ব্যাস ১০ সেন্টিমিটার অর্থাৎ ৪ ইঞ্চির মতো ।  জবা ফুল বিশেষ করে গ্রীষ্মকাল ও শরতকালের বেশি তবে বর্ষাকালেও দেখা যায়। । 

জবা ফুল এর বৈজ্ঞানিক নাম কি

জবা ফুল এর বৈজ্ঞানিক নাম কি

জবা ফুল একটি অতি জনপ্রিয় পরিচিত ফুল। বাংলাদেশের প্রায় সর্বত্রে জবা ফুলের গাছ দেখা যায় । তুমি বর্তমানে জবাফুল শুধু লাল বর্ণের মধ্যেই সীমাবদ্ধ নয় লাল রং ছাড়ো সাদা , হলুদ , খয়েরি , গোলাপি , পিঙ্ক , কমলা কালার সহ আরো অনেক কালারের জবা ফুল রয়েছে । তবে জবা ফুল বলতে আমরা বিশেষ করে লাল রঙের জবা কে বুঝি ।

আরও পড়ুনঃ ডিজাইনার কাবলি পাঞ্জাবি কিনতে ক্লিক করুন      

আরো পড়ুনঃ কলম ক্যামেরা বা গোপন ক্যামেরা কিনতে ক্লিক করুন 

Hibiscus rosa-sinensis এর বাংলা কি 

Hibiscus rosa-sinensis জবা ফুলের বৈজ্ঞানিক নাম । আমরা অনেকে জবা ফুলের বৈজ্ঞানিক নাম করেছি কিন্তু এর সঠিক ইংরেজি উচ্চারণ করতে পারছি না জবা ফুলের বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Hibiscus rosa-sinensis এর বাংলা হল হিবিস্কাস রোজা - সিনেন্সিস ।

Hibiscus rosa-sinensis এর বাংলা কি

হিবিস্কাস রোজা-সিনেন্সিস এর ইংরেজি কি

হিবিস্কাস রোজা-সিনেন্সিস হল জবা ফুলের বৈজ্ঞানিক নামের ইংরেজি বাংলা । আমরা কমবেশি সকলেই জবা ফুলের বৈজ্ঞানিক নাম জানি তবে অনেকেই জবা ফুলের বৈজ্ঞানিক নামের সঠিক ইংরেজি জানিনা জবা ফুলের বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ হিবিস্কাস রোজা - সিনেন্সিস এর ইংরেজি হল Hibiscus rosa-sinensis .


জবা ফুলের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি 

জবা ফুল বাংলাদেশে একটি অতি জনপ্রিয় ফুল বাংলাদেশ ছাড়াও ভারতীয় জবা ফুল অনেক জনপ্রিয় । হিন্দু ধর্মে জবা ফুল দিয়ে পূজা করা হয় । এর জন্য জবা ফুল আরো বেশি জনপ্রিয় । জবা ফুলের বৈজ্ঞানিক নামের বাংলা হল হিবিস্কাস রোজা-সিনেন্সিস এবং জবা ফুলের বৈজ্ঞানিক নামের ইংরেজি হল Hibiscus rosa-sinensis.

জবা ফুলের বৈজ্ঞানিক নাম 

প্রিয় পাঠক গণ জবা ফুলের বৈজ্ঞানিক নাম সম্পর্কে আমরা ইতিমধ্যে আর্টিকেল ও দ্বিতীয় অংশে বিস্তারিত তুলে ধরেছে। আশা করি আর্টিকেলের উপর অংশ থেকে দেখে নেবেন ।


জবা ফুলের Scientific নাম কি

প্রিয় পাঠকগণ আপনারা যারা জবা ফুলের সাইন্টিফিক নাম জানতে চেয়েছিলেন আর্টিকেলটি তাদের জন্য জবা ফুলের সাইন্টিফিক নাম আমরা আর্টিকেলের দ্বিতীয় অংশ বিস্তারিতভাবে তুলে ধরেছি আশা করি দ্বিতীয় অংশ থেকে দেখে নেবেন 


বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে নিশ্চিন্তে ঘরে বসে অনলাইনে কেনাকাটা করতে ভিজিট করুন ই-কমার্স ওয়েবসাইট  গাজী ভাই ডটকমে 

গাজী ভাই ডট কমে দেয়া হয় ঢাকার মধ্যে 24 ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং ঢাকার বাইরে ৪৮ ঘণ্টার মধ্যে হোম ডেলিভারি ।

আরো পড়ুনঃ ত্বীন ফল কিনতে এখনই কিনতে ক্লিক করুন

আরও পড়ুনঃ পেটের ফটা দাগ দূর করার ক্রিম কিনতে এখনইক্লিক করুন

আরো পড়ুনঃদাঁতের কালো দাগ স্থায়ীভাবে দূর করার ক্রিম কিনতে এখনোইক্লিক করুন

আরো পড়ুনঃ ক্যাসিও ঘড়ি কিনতে এখনইক্লিক করুন

আর্টিকেলটি সম্পূর্ণ করলে আরো জানতে পারবেন জবা ফুলের বৈজ্ঞানিক নাম কি ? জবা ফুল এর বৈজ্ঞানিক নাম কি ? জবা ফুলের বৈজ্ঞানিক নাম ? জবা ফুলের বৈজ্ঞানিক নাম কী ? জবা ফুল এর বৈজ্ঞানিক নাম কী ? জবা ফুল এর বৈজ্ঞানিক নাম ? Hibiscus rosa-sinensis এর বাংলা ? জবা ফুলের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি ? জবা বৈজ্ঞানিক নাম কি ? জবা ফুলের সায়েন্টিফিক নাম কি ? Hibiscus rosa-sinensis এর বাংলা উচ্চারণ ? হিবিস্কাস রোসা-সিনেন্সিস এর ইংরেজি কি ? হিবিস্কাস রোজা-সিনেন্সিস ইংরেজি কী ? জবা ফুলের বৈজ্ঞানিক নাম কি বাংলা ? জবা ফুলের বৈজ্ঞানিক নামের উচ্চারণ ? জবার বৈজ্ঞানিক নাম কি ?  ইত্যাদি সম্পর্কে

Post a Comment

নবীনতর পূর্বতন