রুই মাছের বৈজ্ঞানিক নাম কি

রুই মাছের বৈজ্ঞানিক নাম কি


প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে যারা রুই মাছের বৈজ্ঞানিক নাম কি জানতে চেয়েছিলেন তাদের জন্য তো চলুন জেনে নেয়া যাক রুই মাছের বৈজ্ঞানিক নাম সম্পর্কে । এছাড়াও শিক্ষা সংক্রান্ত যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে ভিজিট করুন 

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন   

আরো পড়ুনঃ কলম ক্যামেরা বা গোপন ক্যামেরা কিনতে ক্লিক করুন 

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম 

রুই মাছের বৈজ্ঞানিক নাম কি


রুই মাছের বৈজ্ঞানিক নাম কি

রুই মাছ বাংলাদেশ এবং ভারতের অতি পরিচিত এবং জনপ্রিয় একটি মাছ । রুই মাছ চেনেন না এমন মানুষ পাওয়া যাবে না । আন্তর্জাতিকভাবে রুই মাছের নাম হলো রহু ।

 

রুই মাছের বৈজ্ঞানিক নাম হল Labeo rohita

আরও পড়ুনঃ ডিজাইনার কাবলি পাঞ্জাবি কিনতে ক্লিক করুন   

রুই মাছ মূলত ভারত বাংলাদেশ পাকিস্তান মিয়ানমারের প্রাকৃতিক নদী তন্ত্রের মাছ । এছাড়াও মিঠা পানির পুকুরে , নদীতে , হৃদে রুই মাছ পাওয়া যায় । তবে বর্তমানে বাণিজ্যিকভাবে রুই মাছের চাষ করা হয় । রুই মাছ চাষ পদ্ধতি খুবই সহজ এরা পানির নিচে থেকে বিভিন্ন ধরনের উদ্ভিদ উৎস লতাপাতা আগাছা জৈব পদার্থ সমূহ কে বেঁচে থাকতে পারে তবে চাষ করার জন্য এদেরকে ফিস মিল , খৈলের গুড়া ,  কুড়া ইত্যাদি খাওয়ানো হয়। 

রুই মাছ এর বৈজ্ঞানিক নাম কি


রুই মাছ এর বৈজ্ঞানিক নাম কি

রুই মাছ খুবই সুস্বাদু একটি মাছ । রুই মাছ সর্বোচ্চ ২০০ সেন্টিমিটার পর্যন্ত লম্বা হতে পারে এবং এরা ১০ বছর পর্যন্ত বেঁচে থাকতে পারে । এখন পর্যন্ত সর্বোচ্চ ৪৫ কেজি পর্যন্ত রুই মাছ পাওয়া গেছে । 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ মেয়েদের ব্রা প্যান্টি কিনতে এখনই ক্লিক করুন

গবেষণায় দেখা গিয়েছে, ৯.৫৬ শতাংশ, জলীয় অংশ ৭৪.৬ শতাংশ, ক্যালসিয়াম ৬৫০ মিলিগ্রাম, পটাশিয়াম ২৮৮ মিলিগ্রাম, সোডিয়াম ১০১ মিলিগ্রাম, কলিন ৮১৯ মিলিগ্রাম, ভিটামিন সি এম সি জি, ফসফরাস, আয়রন ইত্যাদি পাওয়া যায়।


Labeo rohita এর বাংলা কি


Labeo rohita এর বাংলা কি 

Labeo rohita হল রুই মাছের বৈজ্ঞানিক নাম । আমরা অনেকেই রুই মাছের বৈজ্ঞানিক নাম জেনে থাকি তবে এর সঠিক উচ্চারণ জানি না রুই মাছের বৈজ্ঞানিক নাম এর বাংলা অর্থাৎ Labeo rohitaএর বাংলা হল ল্যাবেও রোহিটা ।


ল্যাবেও রোহিটা এর ইংরেজি কি

ল্যাবেও রোহিটা হল রুই মাছের বৈজ্ঞানিক নাম আমরা অনেকেই রয়েছে বৈজ্ঞানিক নাম জানি তবে এর সঠিক ইংরেজি জানি না রুই মাছের বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ ল্যাবেও রোহিটা এর ইংরেজি Labeo rohita .


রুই মাছের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি 

রুই মাছের বৈজ্ঞানিক নাম হল Labeo rohita .রুই মাছের বৈজ্ঞানিক নাম এর বাংলা ল্যাবেও রোহিটা ।

 আরো পড়ুনঃ ছেলেমেয়েদের মোটা হওয়ার ওষুধ কিনতে ক্লিক করুন 

রুই মাছের বৈজ্ঞানিক নাম

রুই মাছের বৈজ্ঞানিক নাম সম্পর্কে আমরা ইতিমধ্যে আর্টিকেলদের উপর অংশ বিস্তারিত তুলে ধরেছে আশা করি আর্টিকেলটির উপরের অংশ থেকে আপনি আপনার প্রশ্নের উত্তরটি দেখে নেবেন ।


রুই মাছের Scientific নাম কি

রুই মাছের সাইন্টিফিক নাম কি জানতে চেয়েছিলেন এই আর্টিকেলটি তাদের জন্য দোয়েলের সাইন্টিফিক নাম ইতিমধ্যে আর্টিকেলের উপর অংশে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশা করি আর্টিকেলের উপর অংশ থেকে দেখে নেবেন ।


বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে নিশ্চিন্তে ঘরে বসে অনলাইনে কেনাকাটা করতে ভিজিট করুন ই-কমার্স ওয়েবসাইট  গাজী ভাই ডটকমে 

গাজী ভাই ডট কমে দেয়া হয় ঢাকার মধ্যে 24 ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং ঢাকার বাইরে ৪৮ ঘণ্টার মধ্যে হোম ডেলিভারি ।

আরো পড়ুনঃ ত্বীন ফল কিনতে এখনই কিনতে ক্লিক করুন

আরও পড়ুনঃ পেটের ফটা দাগ দূর করার ক্রিম কিনতে এখনইক্লিক করুন

আরো পড়ুনঃদাঁতের কালো দাগ স্থায়ীভাবে দূর করার ক্রিম কিনতে এখনোইক্লিক করুন

আরো পড়ুনঃ ক্যাসিও ঘড়ি কিনতে এখনইক্লিক করুন

আর্টিকেলটি সম্পূর্ণ করলে আরো জানতে পারবেন রুই মাছের বৈজ্ঞানিক নাম কি ? রুই মাছ এর বৈজ্ঞানিক নাম কি ? রুই মাছের বৈজ্ঞানিক নাম ? রুই মাছের বৈজ্ঞানিক নাম কী ? রুই মাছ এর বৈজ্ঞানিক নাম কী ? রুই মাছ এর বৈজ্ঞানিক নাম ? Labeo rohita এর বাংলা ? রুই মাছের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি ? রুই মাছ বৈজ্ঞানিক নাম কি ? রুই মাছের সায়েন্টিফিক নাম কি ? Labeo rohita এর বাংলা উচ্চারণ ? ল্যাবেও রোহিটা এর ইংরেজি কি ? ল্যাবেও রোহিটা ইংরেজি কী ? রুই বৈজ্ঞানিক নাম কি ? রুই মাছের বৈজ্ঞানিক নাম কি বাংলা ? রুই মাছের বৈজ্ঞানিক নামের উচ্চারণ ? ইত্যাদি সম্পর্কে


Post a Comment

নবীনতর পূর্বতন