আলুর বৈজ্ঞানিক নাম কি

আলুর বৈজ্ঞানিক নাম কি

প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে যারা আলুর বৈজ্ঞানিক নাম কি জানতে চেয়েছিলেন তাদের জন্য তো চলুন জেনে নেয়া যাক আলুর বৈজ্ঞানিক নাম সম্পর্কে । এছাড়াও শিক্ষা সংক্রান্ত যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে ভিজিট করুন 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ মেয়েদের ব্রা প্যান্টি কিনতে এখনই ক্লিক করুন

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম 

আলুর বৈজ্ঞানিক নাম কি

আলুর বৈজ্ঞানিক নাম কি

আলু হল Solanum tuberosum উদ্ভিদের একটি শ্বেতসারসমৃদ্ধ কন্দ । আলু মূলত আমেরিকান স্থানীয় সবজি । আলু সোলানেসি নামক নাইট শেড পরিবারের একটি বহুবর্ষজীবী উদ্ভিদ । আলু মূলত আমেরিকানদের মধ্যে স্বতন্ত্র ভাবে একাধিক স্থানে গৃহপালিত হয়েছে বলে দাবি করা হয়েছিল ।


আলুর বৈজ্ঞানিক নাম হল Solanum tuberosum


আলু গাছপালা গুল্মজাতীয় বহুবর্ষজীবী যা প্রায় ৬০ সেমি (২৪ ইঞ্চি) পর্যন্ত উচ্চতায় বৃদ্ধি পায়, বিভিন্নতার উপর নির্ভর করে, ফুল, ফল এবং কন্দ গঠনের পরে পাতাগুলি বিপরীতক্রমে মারা যায় ।

আলু এর বৈজ্ঞানিক নাম কি

আলু এর বৈজ্ঞানিক নাম কি

আলুগুলো মূলত একটি জনপ্রিয় সবজি । আলু শুধু বাংলাদেশটাই বিশ্বের সকল দেশের খুব জনপ্রিয় একটি সবজি । আলু দিয়ে বিভিন্ন ধরনের খাবার তৈরি করা হয়। বিশ্বব্যাপী আলুর প্রায় পাঁচ হাজার জাত রয়েছে । আলুর এই ৫,০০০ চাষ করা জাত ছাড়াও ২০০ র মতো বন্য প্রজাতি রয়েছে ।

আরও পড়ুনঃ ডিজাইনার কাবলি পাঞ্জাবি কিনতে ক্লিক করুন      

আরো পড়ুনঃ কলম ক্যামেরা বা গোপন ক্যামেরা কিনতে ক্লিক করুন 

Solanum tuberosum এর বাংলা কি 

Solanum tuberosum আলুর বৈজ্ঞানিক নামে। একটি অতি পরিচিত জনপ্রিয় সবজি আমরা অনেকেই এর বৈজ্ঞানিক নাম জানি তবে এর সঠিক বাংলা জানিনা আলুর বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Solanum tuberosum এর বাংলা হল সোলানাম টিউবারোসাম ।

Solanum tuberosum এর বাংলা কি

সোলানাম টিউবারোসাম এর ইংরেজি কি

সোলানাম টিউবারোসাম হল আলুর বৈজ্ঞানিক নামের ইংরেজি । আমরা অনেকেই আলুর বৈজ্ঞানিক নামের বাংলা শুনেছি তবে এর সঠিক ইংরেজি জানি না আলোর বৈজ্ঞানিক নামের সঠিক ইংরেজি অর্থাৎ সোলানাম টিউবারোসাম এর ইংরেজি হল Solanum tuberosum 


আলুর বৈজ্ঞানিক নাম এর বাংলা কি 

আলুর বৈজ্ঞানিক নামের বাংলা আমরা তোমাদের তুলে ধরেছি আপনি চাইলে প্রথম দিক থেকে বিস্তারিত দেখে নিতে পারেন । বৈজ্ঞানিক নামের বাংলা হল সোলানাম টিউবারোসাম ।


আলুর বৈজ্ঞানিক নাম 

প্রিয় পাঠকগণ আলুর বৈজ্ঞানিক নাম সম্পর্কে আমরা ইতিমধ্যে আর্টিকেল এর উপরের অংশে বিস্তারিত তুলে ধরেছি আশা করি আর্টিকেলটি সম্পূর্ণ পড়লে আপনি আপনার সমস্ত প্রশ্নের উত্তর দেখে নিবেন ।


আলুর Scientific নাম কি

প্রিয় পাঠকগণ আপনারা যারা আলুর সাইন্টিফিক নাম জানতে চেয়েছিলেন আর্টিকেলটি তাদের জন্য আলুর সাইন্টিফিক নাম আমরা আর্টিকেলের দ্বিতীয় অংশ বিস্তারিতভাবে তুলে ধরেছি আশা করি দ্বিতীয় অংশ থেকে দেখে নেবেন 


বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে নিশ্চিন্তে ঘরে বসে অনলাইনে কেনাকাটা করতে ভিজিট করুন ই-কমার্স ওয়েবসাইট  গাজী ভাই ডটকমে 

গাজী ভাই ডট কমে দেয়া হয় ঢাকার মধ্যে 24 ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং ঢাকার বাইরে ৪৮ ঘণ্টার মধ্যে হোম ডেলিভারি ।

আরো পড়ুনঃ ত্বীন ফল কিনতে এখনই কিনতে ক্লিক করুন

আরও পড়ুনঃ পেটের ফটা দাগ দূর করার ক্রিম কিনতে এখনইক্লিক করুন

আরো পড়ুনঃদাঁতের কালো দাগ স্থায়ীভাবে দূর করার ক্রিম কিনতে এখনোইক্লিক করুন

আর্টিকেলটি সম্পূর্ণ করলে আরো জানতে পারবেন আলুর বৈজ্ঞানিক নাম কি ? আলু এর বৈজ্ঞানিক নাম কি ? আলুর বৈজ্ঞানিক নাম ? আলুর বৈজ্ঞানিক নাম কী ? আলু এর বৈজ্ঞানিক নাম কী ? আলু এর বৈজ্ঞানিক নাম ? Solanum tuberosum এর বাংলা ? আলুর বৈজ্ঞানিক নাম এর বাংলা কি ? আলুর সায়েন্টিফিক নাম কি ? Solanum tuberosum এর বাংলা উচ্চারণ ? সোলানাম টিউবারোসাম এর ইংরেজি কি ? সোলানাম টিউবারোসাম ইংরেজি কী ? আলুর বৈজ্ঞানিক নাম কি বাংলা ? আলুর বৈজ্ঞানিক নামের উচ্চারণ ? আলু বৈজ্ঞানিক নাম কি ?  ইত্যাদি সম্পর্কে

Post a Comment

নবীনতর পূর্বতন