সাপের বৈজ্ঞানিক নাম কি

সাপের বৈজ্ঞানিক নাম কি


প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে যারা সাপের বৈজ্ঞানিক নাম কি জানতে চেয়েছিলেন তাদের জন্য তো চলুন জেনে নেয়া যাক সাপের বৈজ্ঞানিক নাম সম্পর্কে 

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

আরও পড়ুনঃ ডিজাইনার কাবলি পাঞ্জাবি কিনতে ক্লিক করুন

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম 

সাপের বৈজ্ঞানিক নাম কি


সাপের বৈজ্ঞানিক নাম কি

সাপ হাত-পা বিহীন লম্বা দীর্ঘ শরীরে , মাংসাশী , একপ্রকার ও দ্রুত সরীসৃপ । বাংলাদেশের সাপ অতি পরিচিতি একটি প্রাণী ।  চোখের পাতা এবং বহিকর্ণ না থাকায়, সাপ পা-বিহীন টিকটিকি থেকে আলাদা ।সাপের সর্বমোট ১৫টি পরিবার, ৪৫৬টি গণ, এবং ২,৯০০টিরও বেশি প্রজাতি রয়েছে।[১][২] সুদূর উত্তর গোলার্ধের স্কান্ডিনেভিয়া থেকে দক্ষিণে একেবারে অস্ট্রেলিয়া পর্যন্ত এদের বসবাসের বিস্তৃতি। 


সাপের বৈজ্ঞানিক নাম হল Serpentes

অ্যান্টার্কটিকা ছাড়া সকল মহাদেশে সাপের উপস্থিতি রয়েছে । সাগরের তলদেশ থেকে শুরু করে ও পর্বতের উচ্চ শানুদেশে অর্থাৎ ১৬ হাজার ফিট উপরে হিমালয় পর্বতেও । প্রকৃতপক্ষে সব কোন মানুষ শিকার করে না । অকারণে সাপকে উত্তেজিত করা হলে অথবা সাপকে ক্ষতিগ্রস্ত না করলে সাপ মানুষের সংস্পর্শ এড়িয়ে চলে । বিষধর সাপ ছাড়া সাধারণ সাপ মানুষের জন্য কোন ক্ষতিকর নয় ।

সাপ এর বৈজ্ঞানিক নাম কি

সাপ এর বৈজ্ঞানিক নাম কি

সব একটি নিরীহ প্রাণী । আমরা প্রায় সকলেই সাপ দেখেছি । সাপের বৈজ্ঞানিক নাম জানার ব্যাপারে আমাদের সকলের একটি আগ্রহ রয়েছে  । সাপ এর বৈজ্ঞানিক নাম হল Serpentes

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ মেয়েদের ব্রা প্যান্টি কিনতে এখনই ক্লিক করুন

Serpentes বাংলা কি 

Serpentes হল সাপের সাইন্টিফিক নাম । সাপের ইংরেজি Snake . Serpentes এর বাংলা হল সার্পেন্টাস । 

সাপ এর বৈজ্ঞানিক নাম কি

সার্পেন্টাস এর ইংরেজি কি

সার্পেন্টাস সাপের বৈজ্ঞানিক নাম তবে আমরা অনেকেই এর বাংলা জানলেও সঠিক ইংরেজি বানান জানিনা । সার্পেন্টাসসঠিক ইংরেজি বানান হল Serpentes .


সাপের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি 

প্রিয় পাঠকগন সাপের বৈজ্ঞানিক নামের বাংলা আমরা ইতিমধ্যে আর্টিকেলটির উপরের অংশে তুলে ধরেছি আশা করি আর্টিকেটির উপর অংশ থেকে দেখে নেবেন । 


সাপের বৈজ্ঞানিক নাম

সাপের বৈজ্ঞানিক নাম সম্পর্কে আমরা ইতিমধ্যে আর্টিকেলদের উপর অংশ বিস্তারিত তুলে ধরেছে আশা করি আর্টিকেলটির উপরের অংশ থেকে আপনি আপনার প্রশ্নের উত্তরটি দেখে নেবেন ।

আরো পড়ুনঃ বীর্য মনি গুড়ার উপকারিতা কিনতে এখনইক্লিক করুন 

সাপের Scientific নাম কি

সাপের সাইন্টিফিক নাম কি জানতে চেয়েছিলেন এই আর্টিকেলটি তাদের জন্য সাপের সাইন্টিফিক নাম ইতিমধ্যে আর্টিকেলের উপর অংশে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশা করি আর্টিকেলের উপর অংশ থেকে দেখে নেবেন ।


বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে নিশ্চিন্তে ঘরে বসে অনলাইনে কেনাকাটা করতে ভিজিট করুন ই-কমার্স ওয়েবসাইট  গাজী ভাই ডটকমে 

গাজী ভাই ডট কমে দেয়া হয় ঢাকার মধ্যে 24 ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং ঢাকার বাইরে ৪৮ ঘণ্টার মধ্যে হোম ডেলিভারি ।

আরো পড়ুনঃ ত্বীন ফল কিনতে এখনই কিনতে ক্লিক করুন

আরও পড়ুনঃ পেটের ফটা দাগ দূর করার ক্রিম কিনতে এখনইক্লিক করুন

আরো পড়ুনঃদাঁতের কালো দাগ স্থায়ীভাবে দূর করার ক্রিম কিনতে এখনোইক্লিক করুন

আর্টিকেলটি সম্পূর্ণ করলে আরো জানতে পারবেন সাপের বৈজ্ঞানিক নাম কি ? সাপ এর বৈজ্ঞানিক নাম কি ? সাপের বৈজ্ঞানিক নাম ? সাপের বৈজ্ঞানিক নাম কী ? সাপ এর বৈজ্ঞানিক নাম কী ? সাপ এর বৈজ্ঞানিক নাম ? সার্পেন্টাস এর বাংলা কি ? সাপের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি ? সাপের সায়েন্টিফিক নাম কি ? সার্পেন্টাস এর ইংরেজি কি ? সাপের Scientific নাম কি ? ইত্যাদি সম্পর্কে

Post a Comment

নবীনতর পূর্বতন