আখের বৈজ্ঞানিক নাম কি

আখের বৈজ্ঞানিক নাম কি

প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে যারা আখের বৈজ্ঞানিক নাম কি জানতে চেয়েছিলেন তাদের জন্য তো চলুন জেনে নেয়া যাক আখের বৈজ্ঞানিক নাম সম্পর্কে । এছাড়াও শিক্ষা সংক্রান্ত যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে ভিজিট করুন 

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ tp লিংক রাউটার tp link রাউটার কিনতে এখনোক্লিক করুন

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম 

আখের বৈজ্ঞানিক নাম কি

আখের বৈজ্ঞানিক নাম কি

আঁখ মূলত পোয়াসি পরিবারের একটি সপুষ্পক উদ্ভিদ । আখের রস মূলত চিনি এবং গুড় তৈরির জন্য ব্যবহৃত হয় আর এর জন্যই বাণিজ্যিকভাবে আখের চাষ করা হয় । আঁখ মূলত বাশ এবং ঘাস জাতীয় উদ্ভিদ প্রচলিত ভাষায় বলা হয় আখ বাশ এবং ঘাসের জাত ভাই ।

আখের বৈজ্ঞানিক নাম হল Saccharum officinarum. 

 বাংলাদেশের সব থেকে বেশি আক উদ্বোধন করা হয় নাটোর জেলায় । বাংলাদেশে মোট 15 টি চিনিকলের মধ্যে দুটি চিনিকলি নাটোর জেলায় । আখ মূলত একটি বর্ষজীবী উদ্ভিদ । এক সময় আজকের চাষ করা হতো আগের এক তৃতীয় অংশ মাটিতে পুতে তবে বর্তমানে বৈজ্ঞানিক পদ্ধতিতে গবেষণাগারে টিস্যু কালচারের মাধ্যমে আখের ব্যাপক চাষ করা হয়। 

আখ এর বৈজ্ঞানিক নাম কি

আখ এর বৈজ্ঞানিক নাম কি

বাংলাদেশে মোট 15 টি চিনিকলে বাৎসরিক গড়ে ১.৫-১.৯৯ লক্ষ মেট্রিক টন চিনি উৎপাদন করা হয় । বাংলাদেশে প্রতিবছর ঘরে প্রায় ১২ থেকে ১৫ লক্ষ মেট্রিক টন চিনি চাহিদা রয়েছে যার ১.৫ লক্ষ মেট্রিক টন উৎপাদন করা হয় বাকিটা আমদানি করা হয় ।

আরও পড়ুনঃ ডিজাইনার কাবলি পাঞ্জাবি কিনতে ক্লিক করুন      

আরো পড়ুনঃ কলম ক্যামেরা বা গোপন ক্যামেরা কিনতে ক্লিক করুন 

Saccharum officinarum এর বাংলা কি 

Saccharum officinarum হল আখের বৈজ্ঞানিক নাম । আখ একটি বর্ষজীবীর সপুষ্পক উদ্ভিদ । আখের বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Saccharum officinarum এর বাংলা হল সাক্কারুম অফিসিনারুম।

Saccharum officinarum এর বাংলা কি

সাক্কারুম অফিসিনারুম এর ইংরেজি কি

সাক্কারুম অফিসিনারুম হল আখের বৈজ্ঞানিক নামের বাংলা আমরা অনেকেই আখের বৈজ্ঞানিক নাম শুনেছি তবে এর সঠিক ইংরেজি জানিনা যারা জানতে চেয়েছিলেন তাদের জন্য আখের বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ সাক্কারুম অফিসিনারুম এর ইংরেজি হল Saccharum officinarum

আখের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি 

আখের বৈজ্ঞানিক নামের বাংলা আমরা তোমাদের তুলে ধরেছি আপনি চাইলে প্রথম দিক থেকে বিস্তারিত দেখে নিতে পারেন । আখের বৈজ্ঞানিক নামের বাংলা হল Saccharum officinarum সাক্কারুম অফিসিনারুম ।

আরো পড়ুনঃ ব্লুটুথ হেডফোন ক্রয় করতে ক্লিক করুন

আখের বৈজ্ঞানিক নাম 

প্রিয় পাঠকগণ আখের বৈজ্ঞানিক নাম সম্পর্কে আমরা ইতিমধ্যে আর্টিকেল এর উপরের অংশে বিস্তারিত তুলে ধরেছি আশা করি আর্টিকেলটি সম্পূর্ণ পড়লে আপনি আপনার সমস্ত প্রশ্নের উত্তর দেখে নিবেন ।


আখের Scientific নাম কি

প্রিয় পাঠকগণ আপনারা যারা আখের সাইন্টিফিক নাম জানতে চেয়েছিলেন আর্টিকেলটি তাদের জন্য আখের সাইন্টিফিক নাম আমরা আর্টিকেলের দ্বিতীয় অংশ বিস্তারিতভাবে তুলে ধরেছি আশা করি দ্বিতীয় অংশ থেকে দেখে নেবেন 


বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে নিশ্চিন্তে ঘরে বসে অনলাইনে কেনাকাটা করতে ভিজিট করুন ই-কমার্স ওয়েবসাইট  গাজী ভাই ডটকমে 

গাজী ভাই ডট কমে দেয়া হয় ঢাকার মধ্যে 24 ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং ঢাকার বাইরে ৪৮ ঘণ্টার মধ্যে হোম ডেলিভারি ।

আরো পড়ুনঃ ত্বীন ফল কিনতে এখনই কিনতে ক্লিক করুন

আরও পড়ুনঃ পেটের ফটা দাগ দূর করার ক্রিম কিনতে এখনইক্লিক করুন

আর্টিকেলটি সম্পূর্ণ করলে আরো জানতে পারবেন আখের বৈজ্ঞানিক নাম কি ? আখ এর বৈজ্ঞানিক নাম কি ? আখের বৈজ্ঞানিক নাম ? আখের বৈজ্ঞানিক নাম কী ? ইক্ষুর বৈজ্ঞানিক নাম কি ? আখ এর বৈজ্ঞানিক নাম কী ? আখ এর বৈজ্ঞানিক নাম ? Saccharum officinarum এর বাংলা ? আখের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি ? আখের সায়েন্টিফিক নাম কি ? Saccharum officinarum এর বাংলা উচ্চারণ ? সাক্কারুম অফিসিনারুম এর ইংরেজি কি ? সাক্কারুম অফিসিনারুম ইংরেজি কী ? আখের বৈজ্ঞানিক নাম কি বাংলা ? আখের বৈজ্ঞানিক নামের উচ্চারণ ? আখ বৈজ্ঞানিক নাম কি ? ইত্যাদি সম্পর্কে

Post a Comment

নবীনতর পূর্বতন