কুমিরের বৈজ্ঞানিক নাম কি

 

কুমিরের বৈজ্ঞানিক নাম কি

প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে যারা কুমিরের বৈজ্ঞানিক নাম কি জানতে চেয়েছিলেন তাদের জন্য তো চলুন জেনে নেয়া যাক কুমিরের বৈজ্ঞানিক নাম সম্পর্কে 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ মেয়েদের ব্রা প্যান্টি কিনতে এখনই

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম 

কুমিরের বৈজ্ঞানিক নাম কি

কুমিরের বৈজ্ঞানিক নাম কি

কুমির কটাটা পর্বের একটি সরীসৃ প্রাণী । কুমির বাংলাদেশের অতি পরিচিত একটি প্রাণী হল বর্তমানে কুমির বিলুপ্তির পথে । কুমির সাধু পানির প্রাণী ।  এদের তুণ্ড প্রশস্ত, মাথার সম্মুখভাগ অবতল, চোখের সামনে কোনো খাঁজ থাকে না। প্রাপ্তবয়স্ক কুমিরের দৈর্ঘ্য ৩-৫ মিটার । 

কুমিরের বৈজ্ঞানিক নাম হল Crocodylus palustris 

বাংলাদেশে ২০২১ সালের বন্য প্রাণী সংরক্ষণ এবং নিরাপত্তা আইন অনুযায়ী কুমির সংরক্ষিত। বাংলাদেশে কুমির প্রায় বিলুপ্তির পথে বর্তমানে কুমির দেখতে হলে চিড়িয়াখানায় যেতে হয় । 

কুমির এর বৈজ্ঞানিক নাম কি

কুমির এর বৈজ্ঞানিক নাম কি

কুমির একটি অতি পরিচিত প্রাণী । কুমিরকে রাক্ষসী প্রাণী ও বলা হয় কেননা কুমির জলাশয়ের বিভিন্ন মাছ পোকামাকড় খেয়ে ফেলে । অনেক খেতে অনেক কুমির মানুষও শিকার করে ফেলে তাই কুমির থেকে সবাই সাবধানে থাকে ।

আরও পড়ুনঃ ডিজাইনার কাবলি পাঞ্জাবি কিনতে ক্লিক করুন      

আরো পড়ুনঃ কলম ক্যামেরা বা গোপন ক্যামেরা কিনতে ক্লিক করুন 

Crocodylus palustris এর বাংলা কি 

Crocodylus palustris হল কুমিরের বৈজ্ঞানিক নাম । আমরা অনেকেই কুমিরের বৈজ্ঞানিক নাম জানি তবে এর সঠিক বাংলা জানি না কুমিরের সঠিক বাংলা হল । Crocodylus palustris এর বাংলা  ক্রোকোডাইলাস পালেস্টিস।

Crocodylus palustris এর বাংলা কি

ক্রোকোডাইলাস পালেস্টিস এর ইংরেজি কি

ক্রোকোডাইলাস পালেস্টিস হল কুমিরের বৈজ্ঞানিক নাম । অনেকেই মুখে ক্রোকোডাইলাস পার্টেস্টিজের নাম শুনেছি তবে এর সঠিক ইংরেজি জানিনা ক্রোকোডাইলাস পালেস্টিস এর ইংরেজি হল Crocodylus palustris . 


কুমিরের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি 

কুমিরের বৈজ্ঞানিক নাম এর বাংলা আমরা ইতিমধ্যে আর্টিকেলটির উপরের অংশে বিস্তারিত তুলে ধরেছি আশা করি আর্টিকেলের উপরের অংশ থেকে থেকে আপনি আপনার প্রশ্নের উত্তরটি পেয়ে গেছেন ।

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

কুমিরের বৈজ্ঞানিক নাম

কুমিরের বৈজ্ঞানিক নাম সম্পর্কে আমরা ইতিমধ্যে আর্টিকেলদের উপর অংশ বিস্তারিত তুলে ধরেছে আশা করি আর্টিকেলটির উপরের অংশ থেকে আপনি আপনার প্রশ্নের উত্তরটি দেখে নেবেন ।


কুমিরের Scientific নাম কি

কুমিরের সাইন্টিফিক নাম কি জানতে চেয়েছিলেন এই আর্টিকেলটি তাদের জন্য কুমিরের সাইন্টিফিক নাম ইতিমধ্যে আর্টিকেলের উপর অংশে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশা করি আর্টিকেলের উপর অংশ থেকে দেখে নেবেন ।


বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে নিশ্চিন্তে ঘরে বসে অনলাইনে কেনাকাটা করতে ভিজিট করুন ই-কমার্স ওয়েবসাইট  গাজী ভাই ডটকমে 

গাজী ভাই ডট কমে দেয়া হয় ঢাকার মধ্যে 24 ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং ঢাকার বাইরে ৪৮ ঘণ্টার মধ্যে হোম ডেলিভারি ।

আরো পড়ুনঃ ত্বীন ফল কিনতে এখনই কিনতে ক্লিক করুন

আরও পড়ুনঃ পেটের ফটা দাগ দূর করার ক্রিম কিনতে এখনইক্লিক করুন

আরো পড়ুনঃদাঁতের কালো দাগ স্থায়ীভাবে দূর করার ক্রিম কিনতে এখনোইক্লিক করুন

আর্টিকেলটি সম্পূর্ণ করলে আরো জানতে পারবেন কুমিরের বৈজ্ঞানিক নাম কি ? কুমির এর বৈজ্ঞানিক নাম কি ? কুমিরের বৈজ্ঞানিক নাম ? কুমিরের বৈজ্ঞানিক নাম কী ? কুমির এর বৈজ্ঞানিক নাম কী ? কুমির এর বৈজ্ঞানিক নাম ? Crocodylus palustris এর বাংলা ? কুমিরের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি ? কুমির বৈজ্ঞানিক নাম কি ? কুমিরের সায়েন্টিফিক নাম কি ? Crocodylus palustris এর বাংলা উচ্চারণ ? ক্রোকোডাইলাস পালেস্টিস এর ইংরেজি কি ? ক্রোকোডাইলাস পালেস্টিস ইংরেজি কী ?  ইত্যাদি সম্পর্কে


Post a Comment

নবীনতর পূর্বতন