গাঁদা ফুলের বৈজ্ঞানিক নাম

গাঁদা ফুলের বৈজ্ঞানিক নাম

প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে যারা গাঁদা ফুলের বৈজ্ঞানিক নাম জানতে চেয়েছিলেন তাদের জন্য তো চলুন জেনে নেয়া যাক গাঁদা ফুলের বৈজ্ঞানিক নাম কি সম্পর্কে । এছাড়াও শিক্ষা সংক্রান্ত যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে ভিজিট করুন 

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ tp লিংক রাউটার tp link রাউটার কিনতে এখনোক্লিক করুন

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম 

গাঁদা ফুলের বৈজ্ঞানিক নাম কি

গাঁদা ফুলের বৈজ্ঞানিক নাম

গাঁদা ফুল একটি সুগন্ধিযুক্ত ফুল । গাঁদা ফুল প্রায় সর্বত্রই জন্মায় । গাঁদা ফুল Composite  পরিবারের সদস্য । গাঁদা ফুলের বিভিন্ন যাত রয়েছে । এই ফুলের আসল রং হলো উজ্জ্বল হলুদ এবং গাড় খয়েরি । গাঁদা ফুল মূলত শীতকালীন ফুল তবে বর্তমানে সকল মৌসুমী গাঁদা ফুলের চাষাবাদ করা হয় । 


গাঁদা ফুলের বৈজ্ঞানিক নাম হল Tagetes erecta 

গাঁদা ফুল বাগানের শোভা বর্ধন ছাড়াও বিভিন্ন বিয়ে অনুষ্ঠান , পুজো পার্বণ গৃহসজ্জা সহ বিভিন্ন উৎসবে গাঁদা ফুলের বিস্তার ব্যবহার হয়ে থাকে । ১৯৯০ এর দশক থেকে বাংলাদেশে গাঁদা ফুলের বাণিজ্যিক চাষাবাদ শুরু হয় ।  যশোরের গদখালী, ঝিকরগাছা, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, গাজীপুর জেলার সদর উপজেলা, চট্টগ্রাম জেলার হাটহাজারী ও পটিয়া, ঢাকা জেলার সাভার ইত্যাদি এলাকায় গাঁদা ফুলের বাণিজ্যিক চাষাবাদ করা হয় ।

গাঁদা ফুল এর বৈজ্ঞানিক নাম কি

গাঁদা ফুল এর বৈজ্ঞানিক নাম কি

বিভিন্ন অনুষ্ঠান উৎসব ছাড়াও গাঁদা ফুলের আরও ব্যবহার রয়েছে। গাদা ফুল গাছের ভেষজ গুণাবলি রয়েছে। কাঁটা স্থানে গাদা ফুল গাছের রস লাগালে ক্ষত স্থান থেকে রক্ত পরা বন্ধ হয়।এবং বিভিন্ন খদের চিকিৎসায় ও গাঁদা ফুলের ব্যবহার হয়ে থাকে ।

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ মেয়েদের ব্রা প্যান্টি কিনতে এখনই ক্লিক করুন

Tagetes erecta এর বাংলা কি 

Tagetes erecta দুটো গাঁদা ফুলের বৈজ্ঞানিক নাম । আমরা বিভিন্ন পাঠ্যবইয়ে গাঁদা ফুলের বৈজ্ঞানিক নাম পড়েছি তবে এর সঠিক উচ্চারণ অনেকেই বুঝতে পারি না । গাঁদা ফুলের বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Tagetes erecta এর বাংলা হল টেগেটিস ইরেকটা । 

Tagetes erecta এর বাংলা কি

টেগেটিস ইরেকটা এর ইংরেজি কি

টেগেটস ইরিক্টা হল গাঁদা ফুলের বৈজ্ঞানিক নাম । আমরা অনেকেই গাঁদা ফুলের বৈজ্ঞানিক নাম শুনেছি গাঁদা ফুলের বৈজ্ঞানিক নামের ইংরেজি জানতে চেয়েছিলেন তাদের জন্য গাঁদা ফুলের বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ টেগেটিস ইরেকটা এর ইংরেজি হল Tagetes erecta .


গাঁদা ফুলের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি 

গাঁদা ফুলের বৈজ্ঞানিক নামের বাংলা আমরা ইতিমধ্যে তুলে ধরেছি । গাঁদা ফুলের বৈজ্ঞানিক নামের বাংলা হল টেগেটিস ইরেকটা । তবে গাঁদা ফুলের বিভিন্ন প্রজাতি রয়েছে একই প্রজাতির একেক নাম ।সচরাচর যে গাঁদা ফুলটি পাওয়া যায় তার বৈজ্ঞানিক নাম হল টেগেটিস ইরেকটা 


গাঁদা ফুলের বৈজ্ঞানিক নাম কি

প্রিয় পাঠকগণ গাঁদা ফুলের বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেল এর উপরের অংশে তুলে ধরেছে আশা করি সম্পূর্ণ পড়লে আপনি আপনার প্রশ্নের উত্তরটি পেয়ে যাবেন ।

আরো পড়ুনঃ কলম ক্যামেরা বা গোপন ক্যামেরা কিনতে ক্লিক করুন 

গাঁদা ফুলের Scientific নাম কি

প্রিয় পাঠকগণ আপনারা যারা গাঁদা ফুলের সাইন্টিফিক নাম জানতে চেয়েছিলেন আর্টিকেলটি তাদের জন্য গাঁদা ফুলের সাইন্টিফিক নাম আমরা আর্টিকেলের দ্বিতীয় অংশ বিস্তারিতভাবে তুলে ধরেছি আশা করি দ্বিতীয় অংশ থেকে দেখে নেবেন 


বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে নিশ্চিন্তে ঘরে বসে অনলাইনে কেনাকাটা করতে ভিজিট করুন ই-কমার্স ওয়েবসাইট গাজী ভাই ডটকমে 

গাজী ভাই ডট কমে দেয়া হয় ঢাকার মধ্যে 24 ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং ঢাকার বাইরে ৪৮ ঘণ্টার মধ্যে হোম ডেলিভারি ।

আরো পড়ুনঃ ত্বীন ফল কিনতে এখনই কিনতে ক্লিক করুন

আরও পড়ুনঃ পেটের ফটা দাগ দূর করার ক্রিম কিনতে এখনইক্লিক করুন

আরো পড়ুনঃদাঁতের কালো দাগ স্থায়ীভাবে দূর করার ক্রিম কিনতে এখনোইক্লিক করুন

আরো পড়ুনঃ ক্যাসিও ঘড়ি কিনতে এখনইক্লিক করুন

আর্টিকেলটি সম্পূর্ণ করলে আরো জানতে পারবেন গাঁদা ফুলের বৈজ্ঞানিক নাম কি ? গাঁদা ফুল এর বৈজ্ঞানিক নাম কি ? গাঁদা ফুলের বৈজ্ঞানিক নাম ? গাঁদা ফুলের বৈজ্ঞানিক নাম কী ? গাঁদা ফুল বৈজ্ঞানিক নাম কি ? গাঁদা ফুল এর বৈজ্ঞানিক নাম কী ? গাঁদা ফুল এর  বৈজ্ঞানিক নাম ? Tagetes erecta এর বাংলা ? গাঁদা ফুলের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি ? গাঁদা ফুলের সায়েন্টিফিক নাম কি ? Tagetes erecta এর বাংলা উচ্চারণ ? টেগেটস ইরেক্টা এর ইংরেজি কি ? টেগেটিস ইরেকটা ইংরেজি কী ? গাঁদা ফুলের বৈজ্ঞানিক নাম কি বাংলা ? গাঁদা ফুলের বৈজ্ঞানিক নামের উচ্চারণ ? ইত্যাদি সম্পর্কে

Post a Comment

নবীনতর পূর্বতন