দোয়েলের বৈজ্ঞানিক নাম কি

 

দোয়েলের বৈজ্ঞানিক নাম কি

প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে যারা দোয়েলের বৈজ্ঞানিক নাম কি জানতে চেয়েছিলেন তাদের জন্য তো চলুন জেনে নেয়া যাক দোয়েলের বৈজ্ঞানিক নাম সম্পর্কে 

আরও পড়ুনঃ পেটের ফটা দাগ দূর করার ক্রিম কিনতে এখনইক্লিক করুন

আরো পড়ুনঃদাঁতের কালো দাগ স্থায়ীভাবে দূর করার ক্রিম কিনতে এখনোইক্লিক করুন

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম 

দোয়েলের বৈজ্ঞানিক নাম কি


দোয়েলের বৈজ্ঞানিক নাম কি

দোয়েল বাংলাদেশের জাতীয় পাখি । দোয়েল এর বৈজ্ঞানিক নাম হল Copsychus saularis.

বাংলাদেশের অতী জনপ্রিয় একটি ছোট্ট পাখি । দোয়েল পাখি দেখতে খুব ছোট হলেও খুবই সুন্দর ।প্রায় সকলেই দোয়েল পাখি পছন্দ করে থাকে । এরা স্বাতন্ত্র্যসূচক কালো এবং সাদা পাখি যাদের লম্বা লেজ রয়েছে যা মাটিতে বা সুস্পষ্টভাবে পার্চ করার সময় সোজা হয়ে থাকে।  বাংলাদেশের পল্লী অঞ্চলের সর্বত্রই দোয়েল দেখা যায়।

আরো পড়ুনঃ বীর্য মনি গুড়ার উপকারিতা কিনতে এখনইক্লিক করুন 

আরো পড়ুনঃ ত্বীন ফল কিনতে এখনই কিনতে ক্লিক করুন

গ্রামীণ অঞ্চলে খুব ভোরে এদের কলকাকলি শোনা যায়।দোয়েল গ্রামের সৌন্দর্য আরও অপরূপ করে তোলে। দোয়েল আকারে ১৫-২০ সেন্টিমিটার বা ৭ - ৮ ইঞ্চি লম্বা। এর লম্বা লেজ আছে যা অধিকাংশ সময় খাড়া করে রাখে । নানা রকম সুরে ডাকাডাকির জন্য দোয়েল সুপরিচিত। 

দোয়েল পাখির বৈজ্ঞানিক নাম কি

দোয়েল পাখির বৈজ্ঞানিক নাম কি 

কোয়েল পাখি বাংলাদেশের জাতীয় পাখি । বাংলাদেশের পল্লী এলাকা গুলোতে সর্বত্রই দোয়েল পাখি দেখা যায় । সাদাকালোর মিশ্রণে দোয়েল পাখি । বাংলাদেশ এবং ভারতে সচলতার দেখতে পাওয়া ছোট পাখিগুলোর মধ্যে এটি অন্যতম । দোয়েল পাখি খুবই অস্থির প্রকৃতির এরা সর্বত্র গাছের ডালপালা এবং মাটিতে লাফিয়ে খাবার খুঁজে বেড়ায় ।

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ মেয়েদের ব্রা প্যান্টি কিনতে এখনই ক্লিক করুন

দোয়েল এর বৈজ্ঞানিক নাম কি

দোয়েল অতি পরিচিত প্রিয় একটি পাখি । গ্রাম বাংলায় সচরাচর এই পাখিটি দেখতে পাওয়া যায় ।  সাধারণত কাঠসমৃদ্ধ বন, চাষাবাদকৃত জমির আশেপাশে ও জনবসতিতে মানুষের কাছাকাছি এদের দেখতে পাওয়া যায়।

দোয়েল এর বৈজ্ঞানিক নাম কি

Copsychus saularis এর বাংলা কি 

Copsychus saularis হলো দোয়েল পাখির বৈজ্ঞানিক নাম । আমরা অনেকেই দোয়েল পাখির বৈজ্ঞানিক নামের ইংরেজি জানি তবে এর সঠিক বাংলা জানি না তবে চলুন জেনে নেয়া যাক দোয়েল পাখির বৈজ্ঞানিক নামের বাংলা । Copsychus saularis এর বাংলা হল কোসাইকাস সোলারিস 

কোসাইকাস সোলারিস এর ইংরেজি কি

কোসাইকাস সোলারিস হল দোয়েল পাখির বৈজ্ঞানিক নাম । বাংলাদেশের অতি জনপ্রিয় সুপরিচিত একটি প্রাণী । কোসাইকাস সোলারিস এর ইংরেজি হল Copsychus saulari .

আরো পড়ুনঃ ব্লুটুথ হেডফোন ক্রয় করতে ক্লিক করুন

দোয়েলের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি 

দোয়েলের বৈজ্ঞানিক নাম এর বাংলা আমরা ইতিমধ্যে আর্টিকেলটির উপরের অংশে বিস্তারিত তুলে ধরেছি আশা করি আর্টিকেলের উপরের অংশ থেকে থেকে আপনি আপনার প্রশ্নের উত্তরটি পেয়ে গেছেন ।


দোয়েলের বৈজ্ঞানিক নাম

দোয়েলের বৈজ্ঞানিক নাম সম্পর্কে আমরা ইতিমধ্যে আর্টিকেলদের উপর অংশ বিস্তারিত তুলে ধরেছে আশা করি আর্টিকেলটির উপরের অংশ থেকে আপনি আপনার প্রশ্নের উত্তরটি দেখে নেবেন ।


দোয়েলের Scientific নাম কি

দোয়েলের সাইন্টিফিক নাম কি জানতে চেয়েছিলেন এই আর্টিকেলটি তাদের জন্য দোয়েলের সাইন্টিফিক নাম ইতিমধ্যে আর্টিকেলের উপর অংশে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশা করি আর্টিকেলের উপর অংশ থেকে দেখে নেবেন ।


বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে নিশ্চিন্তে ঘরে বসে অনলাইনে কেনাকাটা করতে ভিজিট করুন ই-কমার্স ওয়েবসাইট  গাজী ভাই ডটকমে 

গাজী ভাই ডট কমে দেয়া হয় ঢাকার মধ্যে 24 ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং ঢাকার বাইরে ৪৮ ঘণ্টার মধ্যে হোম ডেলিভারি ।

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

আরও পড়ুনঃ ডিজাইনার কাবলি পাঞ্জাবি কিনতে ক্লিক করুন      

আরো পড়ুনঃ কলম ক্যামেরা বা গোপন ক্যামেরা কিনতে ক্লিক করুন 

আর্টিকেলটি সম্পূর্ণ করলে আরো জানতে পারবেন দোয়েলের বৈজ্ঞানিক নাম কি ? দোয়েল এর বৈজ্ঞানিক নাম কি ? দোয়েলের বৈজ্ঞানিক নাম ? দোয়েলের বৈজ্ঞানিক নাম কী ? দোয়েল এর বৈজ্ঞানিক নাম কী ? দোয়েল এর বৈজ্ঞানিক নাম ? Copsychus saularis এর বাংলা ? দোয়েলের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি ? দোয়েল বৈজ্ঞানিক নাম কি ? দোয়েল পাখির বৈজ্ঞানিক নাম কি ? দোয়েলের সায়েন্টিফিক নাম কি ? Copsychus saularis এর বাংলা উচ্চারণ ? কোসাইকাস সোলারিস এর ইংরেজি কি ? কোসাইকাস সোলারিস ইংরেজি কী ? দোয়েল পাখির বৈজ্ঞানিক নাম ? ইত্যাদি সম্পর্কে


Post a Comment

নবীনতর পূর্বতন