গলদা চিংড়ির বৈজ্ঞানিক নাম কি

 

গলদা চিংড়ির বৈজ্ঞানিক নাম কি

প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে যারা গলদা চিংড়ির বৈজ্ঞানিক নাম কি জানতে চেয়েছিলেন তাদের জন্য তো চলুন জেনে নেয়া যাক গলদা চিংড়ির বৈজ্ঞানিক নাম সম্পর্কে । এছাড়াও শিক্ষা সংক্রান্ত যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে ভিজিট করুন 

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

আরও পড়ুনঃ ডিজাইনার কাবলি পাঞ্জাবি কিনতে ক্লিক করুন

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম 

গলদা চিংড়ি মাছের বৈজ্ঞানিক নাম কি

গলদা চিংড়ির বৈজ্ঞানিক নাম কি

গলদা চিংড়ি আর্থোপোডা পর্বের একটি প্রাণী । গলদা চিংড়ি মোটা মাথা বিশিষ্ট খোলোসে মোড়ানো এক ধরনের সামুদ্রিক মাছ । উচ্চমূল্য সমৃদ্ধ এ গলদা চিংড়ি মাছ । গলদা চিংড়ি মাছের তেমন ব্যাপক চাহিদাও রয়েছে । 

গলদা চিংড়ির বৈজ্ঞানিক নাম হল  Macrobrachium rosenbergii

গলদা চিংড়ি অন্যান্য জলোজ প্রাণীর ন্যায় আত্মরক্ষার সুবিধার্থে শরীরের রং পরিবর্তন করে ।গলদা চিংড়ি রক্ত নীল বর্ণের । সকল মহাসাগরেই গলদা-চিংড়ি দেখতে পাওয়া যায়। তারা পর্বতময়, বালুকাময় কিংবা কর্দমাক্ত সমুদ্রতটে বসবাস করতেই পছন্দ করে বেশি। গলদা-চিংড়ি সর্বভূক প্রাণী হিসেবে পরিচিত। 

গলদা চিংড়ি এর বৈজ্ঞানিক নাম কি

গলদা চিংড়ি এর বৈজ্ঞানিক নাম কি

গলদা চিংড়ি একটি অতি জনপ্রিয় সুস্বাদু মাছ । গলদা চিংড়ি যেহেতু সামুদ্রিক মাছ তাই সমূহ উপকূলীয় লোকজন বেশিরভাগই গলদা চিংড়ি সংগ্রহ করে বাজারজাত করে জীবিকা নির্বাহ করে । সাধারণত গলদা চিংড়ি লম্বা ২৫ থেকে ৫০ সেন্টিমিটার পর্যন্ত হয়ে থাকে । বাংলাদেশ থেকে প্রতিবছর গলদা চিংড়ি রপ্তানি করে প্রচুর বৈদেশিক মুদ্রা আয় করা হয় ।

আরো পড়ুনঃ কলম ক্যামেরা বা গোপন ক্যামেরা কিনতে ক্লিক করুন 

 Macrobrachium rosenbergii এর বাংলা কি 

 Macrobrachium rosenbergii  হল গলদা চিংড়ি মাছের বৈজ্ঞানিক নাম । আমরা অনেকেই গলদা চিংড়ির বৈজ্ঞানিক নাম জানি তবে এর সঠিক বাংলা জানি না গলদা চিংড়ির বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ  Macrobrachium rosenbergii  এর বাংলা হল ম্যাক্রোব্রাকিয়াম রোজেনবার্জি ।

গলদা চিংড়ির বৈজ্ঞানিক নাম কি

ম্যাক্রোব্রাকিয়াম রোজেনবার্জি এর ইংরেজি কি

ম্যাক্রোব্রাকিয়াম রোজেনবার্জি হল গলদা চিংড়ি মাছের বৈজ্ঞানিক নাম । আপনারা অনেকেই গলদা চিংড়ি মাছের বৈজ্ঞানিক নামের ইংরেজি জানতে চেয়েছিলেন গলদা চিংড়ির বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ ম্যাক্রোব্রাকিয়াম রোজেনবার্জি এর ইংরেজি হল Macrobrachium rosenbergii .


গলদা চিংড়ির বৈজ্ঞানিক নাম এর বাংলা কি 

প্রিয় পাঠক গলদা চিংড়ির বৈজ্ঞানিক নামের বাংলা আমরা ইতিমধ্যে আর্টিকেল এর উপরে অংশে বিস্তারিত তুলে ধরেছি । গলদা চিংড়ির বৈজ্ঞানিক নামের বাংলা হল ম্যাক্রোব্রাকিয়াম রোজেনবার্জি ।

আরো পড়ুনঃ নোভা ব্লেন্ডার কিনতে ক্লিক করুন 

গলদা চিংড়ির বৈজ্ঞানিক নাম 

প্রিয় পাঠক গণ গলদা চিংড়ির বৈজ্ঞানিক নাম সম্পর্কে আমরা ইতিমধ্যে আর্টিকেল ও দ্বিতীয় অংশে বিস্তারিত তুলে ধরেছে। আশা করি আর্টিকেলের উপর অংশ থেকে দেখে নেবেন ।


গলদা চিংড়ির Scientific নাম কি

প্রিয় পাঠকগণ আপনারা যারা গলদা চিংড়ির সাইন্টিফিক নাম জানতে চেয়েছিলেন আর্টিকেলটি তাদের জন্য গলদা চিংড়ির সাইন্টিফিক নাম আমরা আর্টিকেলের দ্বিতীয় অংশ বিস্তারিতভাবে তুলে ধরেছি আশা করি দ্বিতীয় অংশ থেকে দেখে নেবেন 


বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে নিশ্চিন্তে ঘরে বসে অনলাইনে কেনাকাটা করতে ভিজিট করুন ই-কমার্স ওয়েবসাইট  গাজী ভাই ডটকমে 

গাজী ভাই ডট কমে দেয়া হয় ঢাকার মধ্যে 24 ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং ঢাকার বাইরে ৪৮ ঘণ্টার মধ্যে হোম ডেলিভারি ।

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ মেয়েদের ব্রা প্যান্টি কিনতে এখনই ক্লিক করুন

আর্টিকেলটি সম্পূর্ণ করলে আরো জানতে পারবেন গলদা চিংড়ির বৈজ্ঞানিক নাম কি ? গলদা চিংড়ি এর বৈজ্ঞানিক নাম কি ? গলদা চিংড়ির বৈজ্ঞানিক নাম ? গলদা চিংড়ির বৈজ্ঞানিক নাম কী ? গলদা চিংড়ি এর বৈজ্ঞানিক নাম কী ? গলদা চিংড়ি এর বৈজ্ঞানিক নাম ? Macrobrachium rosenbergii এর বাংলা ? গলদা চিংড়ির বৈজ্ঞানিক নাম এর বাংলা কি ? গলদা চিংড়ি বৈজ্ঞানিক নাম কি ? গলদা চিংড়ির সায়েন্টিফিক নাম কি ? Macrobrachium rosenbergii এর বাংলা উচ্চারণ ? ম্যাক্রোব্রাকিয়াম রোজেনবার্জি এর ইংরেজি কি ? ম্যাক্রোব্রাকিয়াম রোজেনবার্জি ইংরেজি কী ? গলদা চিংড়ির বৈজ্ঞানিক নাম কি বাংলা ? গলদা চিংড়ির বৈজ্ঞানিক নামের উচ্চারণ ? গলদা চিংড়ি মাছের বৈজ্ঞানিক নাম কি ? ইত্যাদি সম্পর্কে

Post a Comment

নবীনতর পূর্বতন