জবা ফুলের ইংরেজি নাম । লাল জবা ফুলের ইংরেজি নাম

জবা ফুলের ইংরেজি নাম

প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে আমরা আপনাদেরকে জানাবো জবা ফুলের ইংরেজি নাম সম্পর্কে। এছাড়াও শিক্ষা সংক্রান্ত অথবা যেকোনো বিষয় সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেতে ভিজিট করুন Janbobd24.Com

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ দিয়ে ছেলেদের ইসলামিক নাম

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  

লাল জবা ফুলের ইংরেজি নাম


জবা ফুলের ইংরেজি নাম

জবা একটি অতি পরিচিত জনপ্রিয় ফুল । জবা ফুলের ইংরেজি হল Chinese hibiscus । জবা ফুল মালভেসি গোত্রর অন্তর্গত একটি চির সবুজ পুষ্পধারী গুল্ম। জবা ফুলের অন্য নাম হলো রোজ মেলো বা চীনা গোলাপ । চীনারা জবা ফুলকে গোলাপ ফুল মনে করে । জবা ফুল সৌন্দর্য বর্ধন ছাড়াও বিভিন্ন ঔষধি গুনাগুণ ও রয়েছে । এছাড়াও জবা ফুলের পাতা পুজোর কাজে লাগে ।

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ tp লিংক রাউটার tp link রাউটার কিনতে এখনোক্লিক করুন

জবা গাছের বৈশিষ্ট্য

জবা ফুলের গাছ একটি বহুবর্ষজীবী চির সবুজ উদ্ভিদ। জবা ফুলের গাছ উচ্চতায় খুব বেশি না হলেও চারদিকে ঝোপঝাড়ের মতো জঙ্গল করে রাখে । আর প্রতিটি শাখা-প্রশাখের মাথায় জবা ফুলের কলি আসে এবং ফুল ফোটে ।

জবা ফুলের ইংরেজি নাম কি

জবা ফুলের ইংরেজি নাম কি

প্রিয় পাঠকগন জবা ফুলের ইংরেজি নাম আমরা ইতিমধ্যে আর্টিকেলটির উপরের অংশে বিস্তারিত তুলে ধরেছি আশা করি আর্টিকেলটির উপরের অংশ থেকে দেখে নিয়েছেন । 


লাল জবা ফুলের ইংরেজি নাম

জবা ফুল অতি পরিচিত একটি ফুল হলেও লাল জবা সব থেকে বেশি পরিচিত এবং জনপ্রিয় । বিভিন্ন কালারের জবা সচরাচর পাওয়া যায় না লাল জবা সর্বত্রই পাওয়া যায় । লাল জবা ফুলের ইংরেজি নাম হলো Chinese hibiscus 


জবা ফুলের বৈজ্ঞানিক নাম

জবা ফুলের বৈজ্ঞানিক নাম হল Hibiscus rosa-sinensis । জবা ফুলের বৈজ্ঞানিক নাম এর বাংলা অর্থাৎ এর বাংলা হল হিবিস্কাস রোজা সাইনোসিস ।

আরো পড়ুনঃ টগর ফুলের বৈজ্ঞানিক না

 

আরো পড়ুনঃ বেলি ফুলের বৈজ্ঞানিক নাম কি 

 

আরো পড়ুনঃ রজনীগন্ধা ফুলের বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ আমের বৈজ্ঞানিক নাম কি

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন জবা ফুলের ইংরেজি নাম ? লাল জবা ফুলের ইংরেজি নাম ? জবা ফুল এর ইংরেজি নাম ? জবা ফুলের গাছ ? জবা গাছের বৈশিষ্ট্য ? জবা ফুলেড় বৈজ্ঞানিক নাম ? জবার ইংরেজি নাম ? জবা ফুল গাছের ইংরেজি ? জবা ফুলের ইংরেজি নাম কি ? জবা ফুলের ইংরেজি নাম কী ? জবা ফুলের ইংরেজি বানান ? জবা ফুলের ইংরেজি  ইত্যাদি সম্পর্কে।

Post a Comment

নবীনতর পূর্বতন