কেওড়া গাছের বৈজ্ঞানিক নাম \ Sonneratia apetala এর বাংলা কি

কেওড়া গাছের বৈজ্ঞানিক নাম

প্রিয় পাঠকগণ আপনারা যারা কেওড়া গাছের বৈজ্ঞানিক নাম সম্পর্কে জানতে চেয়েছিলেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য এছাড়াও হচ্ছে কোন বিষয় সম্পর্কে এবং শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতেএখন ঐ ভিজিট করুন  Janbobd24.Com

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

দিয়ে ছেলেদের ইসলামিক নাম

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  

কেওড়া গাছের বৈজ্ঞানিক নাম কি


কেওড়া গাছের বৈজ্ঞানিক নাম

কেওড়া গাছ সুন্দরবনের প্রধান বৃক্ষ গুলোর মধ্যে অন্যতম একটি । সুন্দরবনের নদী তীরে এবং চড়ে কেওড়া গাছ জন্মে ।কেওড়া গাছের জন্য জোয়ার ভাটার লবণাক্ত মাটি খুবই উপকারী বলা যায় এরা লবণাক্ত মাটিতেই জন্মে । কেওড়া গাছ একটি অতি দ্রুত বর্ধনশীল গাছ এর উচ্চতা 20 মিটার পর্যন্ত । কেওরা গাছ বিখ্যাত হওয়ার অন্যতম প্রধান কারণ হলো কেওড়া ফল এটি খেতে টক বা অম্ল সাধের । 

কেওড়া গাছের বৈজ্ঞানিক নাম হল Sonneratia apetala

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ tp লিংক রাউটার tp link রাউটার কিনতে এখনোক্লিক করুন

Sonneratia apetala এর বাংলা কি 

Sonneratia apetala হল কেওড়া বৈজ্ঞানিক । কেওড়া বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Sonneratia apetala এর বৈজ্ঞানিক নাম হল সন্নেরাটিয়া আপেটালা

Sonneratia apetala এর বাংলা কি

কেওড়া গাছের বৈজ্ঞানিক নাম কি

কেওরা ফল খুবই সুস্বাদু একটি খাবার । কেওরা ফল এবং পাতা হরিণের খুব প্রিয় খাবার ।তোমরা সুন্দরবনে অধিকারের জন্মালেও বাংলাদেশের বিভিন্ন প্রান্তেই লবণাক্ত পানির খাল বা নদীর পাশে কেওরা গাছের দেখা মেলে । বিশেষ করে নদীর চরে বা নদীর দুপাশে বেশি দেখা যায় ।জোয়ার ভাটার জলে পুষ্ট সুন্দরবনে স্বাসমূল এই গাছের বায়ুতে থাকা শ্বাসমূলগুলো গ্রহণ করতে সাহায্য করে। মিষ্টি জলের এলাকাতে কেওরা গাছ জন্মায় না বললেই চলে ।


কেওড়া গাছ এর বৈজ্ঞানিক নাম

প্রিয় পাঠকগণ কেওড়া গাছের বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেল এর উপর অংশ বিস্তারিত তুলে ধরেছে আশা করি আর্টিকেটির উপর অংশ থেকে জেনে গেছেন ।


সন্নেরাটিয়া আপেটালা এর ইংরেজি কি 

সন্নেরাটিয়া আপেটালা কেওড়া গাছের বৈজ্ঞানিক নাম । কেওড়া গাছের বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ সন্নেরাটিয়া আপেটালা এর ইংরেজি হল Sonneratia apetala


প্রিয় পাঠকগণ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যেকোনো পণ্য পাইকারি এবং খুচরা মূল্যে ক্রয় করতে ভিজিট করুন গাজি ভাই ডটকম । গাজি ভাই ডটকম থেকে দেওয়া হয় ২৪ ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং সর্বোচ্চ কম ডেলিভারি চার্জে ।

সাপের বৈজ্ঞানিক নাম কি 

তেলাপোকার বৈজ্ঞানিক নাম কি 

পলাশ ফুলের বৈজ্ঞানিক নাম 

টগর ফুলের বৈজ্ঞানিক না

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন কেওড়া গাছের বৈজ্ঞানিক নাম ? কেওড়া গাছের বৈজ্ঞানিক নাম কি ? কেওড়া গাছের ইংরেজি নাম ? কেওড়া গাছের বৈজ্ঞানিক নাম কী ? কেওড়া গাছের বৈজ্ঞানিক নামের বাংলা ? কেওড়া গাছের বৈজ্ঞানিক নামের ইংরেজি ? কেওড়া গাছ এর বৈজ্ঞানিক নাম কি ? কেওড়া গাছের বৈজ্ঞানিক নাম কি বাংলা ? কেওড়া গাছ এর বৈজ্ঞানিক নাম কী ? Sonneratia apetala এর বাংলা উচ্চারণ কি ? Sonneratia apetala এর বাংলা ? সন্নেরাটিয়া আপেটালা এর ইংরেজি ? কেওড়া গাছের সাইন্টিফিক নাম  ইত্যাদি সম্পর্কে।

Post a Comment

নবীনতর পূর্বতন