মরিচ গাছের বৈজ্ঞানিক নাম

মরিচ গাছের বৈজ্ঞানিক নাম


প্রিয় পাঠকগণ আপনারা যারা মরিচ গাছের বৈজ্ঞানিক নাম সম্পর্কে জানতে চেয়েছিলেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য এছাড়াও হচ্ছে কোন বিষয় সম্পর্কে এবং শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতেএখন ঐ ভিজিট করুন  Janbobd24.Com

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

দিয়ে ছেলেদের ইসলামিক নাম

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  

মরিচ গাছের বৈজ্ঞানিক নাম কি

মরিচ গাছের বৈজ্ঞানিক নাম

মরিচ গাছ বিশ্বব্যাপী মসলা জাতীয় উদ্ভিদ । মরিচ মৌসুমী ফসল হল বর্তমানে সারা বছরই বিভিন্ন ধরনের মরিচের চাষ করা হয় । তবে দৈনন্দিন চাহিদার সিংহভাগ মরিচ চাষ হয় শীতের মৌসুমে । মরিচ আমাদের দৈনন্দিন রান্নাবান্না বিভিন্ন খাবারের রেসিপি তৈরিতে ব্যবহৃত হয়ে থাকে এছাড়া মরিচের অনেক ঔষধি গুনাগুনও রয়েছে । মরিচ গাছ জ্বালানি হিসেবে ব্যবহার করা হয় ।

মরিচ গাছের বৈজ্ঞানিক নাম হল  Capsicum spp

মরিচের বৈজ্ঞানিক নাম


Capsicum spp এর বাংলা কি

Capsicum sppহলো মরিচ গাছের বৈজ্ঞানিক নাম । মরিচ গাছের বৈজ্ঞানিক নামের বাংলা যারা জানতে চেয়েছিলেন আর্টিকেলটি শুধুমাত্র তাদের জন্য মরিচ গাছের বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Capsicum spp  এর বাংলা হল ক্যাপসিকাম এসপিপি ।

আরো পড়ুনঃ ত্বীন ফল কিনতে এখনই কিনতে ক্লিক করুন

আরও পড়ুনঃ পেটের ফটা দাগ দূর করার ক্রিম কিনতে এখনইক্লিক করুন

মরিচ গাছের বৈজ্ঞানিক নাম কি

মরিচের আরেক নাম হচ্ছে লঙ্কা । মরিচের আরেক নাম লঙ্কা হওয়ার কারণ হচ্ছে মরিচ সর্বপ্রথম শ্রীলংকা থেকে আমদানি হয়েছিল ।মরিচ একটি বর্ষজীবী উদ্ভিদ। বেশিরভাগ মরিচ গাছে একবার ফলন দেওয়ার পরে মারা যায় । তবে টবে লাগানো মরিচ গাছে অনেকবার মরিচ দেয় যত্ন সহকারে রাখলে । 

মরিচ গাছ এর বৈজ্ঞানিক নাম

মরিচ গাছ এর বৈজ্ঞানিক নাম

প্রিয় পাঠকগণ মরিচ গাছের বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেল এর উপর অংশ বিস্তারিত তুলে ধরেছে আশা করি আর্টিকেটির উপর অংশ থেকে জেনে গেছেন ।


ক্যাপসিকাম এর ইংরেজি কি 

ক্যাপসিকাম হল মরিচ গাছের বৈজ্ঞানিক নাম । মরিচ গাছের বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ ক্যাপসিকাম এর ইংরেজি হল Capsicum spp

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

মরিচের বৈজ্ঞানিক নাম 

মরিচের বৈজ্ঞানিক নাম যারা জানতে চেয়েছিলেন এইটি শুধুমাত্র তাদের জন্য । মরিচ একটি মসলা জাতীয় ফসল ।বর্তমানে পৃথিবীর সর্বত্র মরিচ রান্নার কাজে এবং ঔষধি হিসেবে ব্যবহারিত হয় থাকে । মরিচের বৈজ্ঞানিক নাম হল Capsicum annuum \ ক্যাপসিকাম অ্যানিউম ।


প্রিয় পাঠকগণ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যেকোনো পণ্য পাইকারি এবং খুচরা মূল্যে ক্রয় করতে ভিজিট করুন গাজি ভাই ডটকম । গাজি ভাই ডটকম থেকে দেওয়া হয় ২৪ ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং সর্বোচ্চ কম ডেলিভারি চার্জে ।

পলাশ ফুলের বৈজ্ঞানিক নাম 

টগর ফুলের বৈজ্ঞানিক না

 

বেলি ফুলের বৈজ্ঞানিক নাম কি 

 

রজনীগন্ধা ফুলের বৈজ্ঞানিক নাম

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন মরিচ গাছের বৈজ্ঞানিক নাম ? মরিচ গাছের বৈজ্ঞানিক নাম কি ? মরিচ গাছের ইংরেজি নাম ? মরিচ গাছের বৈজ্ঞানিক নাম কী ? মরিচ গাছের বৈজ্ঞানিক নামের বাংলা ? মরিচ গাছের বৈজ্ঞানিক নামের ইংরেজি ? মরিচ গাছ এর বৈজ্ঞানিক নাম কি ? মরিচ গাছের বৈজ্ঞানিক নাম কি বাংলা ? মরিচ গাছ এর বৈজ্ঞানিক নাম কী ? Capsicum spp এর বাংলা উচ্চারণ কি ? Polyalthia longifolia এর বাংলা ? ক্যাপসিকামএর ইংরেজি ? মরিচ গাছের সাইন্টিফিক নাম  ইত্যাদি সম্পর্কে।


Post a Comment

নবীনতর পূর্বতন