ডালিমের বৈজ্ঞানিক নাম \ ডালিমের বৈজ্ঞানিক নাম কি

ডালিমের বৈজ্ঞানিক নাম

প্রিয় পাঠকগণ আপনারা যারা ডালিমের বৈজ্ঞানিক নাম সম্পর্কে জানতে চেয়েছিলেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য এছাড়াও হচ্ছে কোন বিষয় সম্পর্কে এবং শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতেএখন ঐ ভিজিট করুন  Janbobd24.Com 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  

ডালিমের বৈজ্ঞানিক নাম কি


ডালিমের বৈজ্ঞানিক নাম

বেদানা , আনার বা ডালিম একটি ফলের নাম । এটিকে একেক জায়গায় একেক নামে চেনে । তবে ডালিম নামে সবথেকে বেশি পরিচিত । ডালিমের একপ্রকার গুল্ম জাতীয় উদ্ভিদ । পাকা ডালিমের ফল দেখতে লাল রঙের হয় । বাহিরের দিকে মোটা শক্ত আবরণ দিয়ে ঢাকা থাকে ভেতরে লালা ছোট ছোট দানা দানা থাকে যেগুলো খাওয়া হয় । 

ডালিমের বৈজ্ঞানিক নাম হল Punica granatum

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ tp লিংক রাউটার tp link রাউটার কিনতে এখনোক্লিক করুন

Punica granatum এর বাংলা কি

Punica granatum হলো ডালিমের বৈজ্ঞানিক নাম । আপনারা অনেকেই ডালিমের বৈজ্ঞানিক নামের বাংলা জানতে চেয়েছিলেন এই আর্টিকেলটি তাদের জন্য । ডালিমের বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Punica granatum এর বাংলা হল পিউনিকা গ্রানাটুম

ডালিম এর বৈজ্ঞানিক নাম

ডালিমের বৈজ্ঞানিক নাম কি

ডালিমের ফল আয়ুর্বেদিক ও ইউনানী চিকিৎসায় খুব কার্যকরী পথ্য হিসেবে ব্যবহার করা হয় । ডালিমে  বিউটেলিক এসিড, আরসোলিক এসিড এবং কিছু আ্যলকালীয় দ্রব্য যেমন- সিডোপেরেটাইরিন, পেপরেটাইরিন, আইসোপেরেটাইরিন, মিথাইলপেরেটাইরিন ইত্যাদি রয়েছে । যা মানব দেহে খুবই উপকারী ।

তাছাড়া ডালিম ফুল রক্ত বন্ধ করতে খুবই কার্যকরী উপায় , আমাশয় নিরাময়ের জন্য ডালিমের রস ঘরোয়া পদ্ধতিতে খুবই কার্যকরী । গর্ভপাত নিরাময়ে ডালিম গাছের পাতা খুবই উপকারী , ডালিম গাছের শিকড় ক্রিমিনাশক হিসেবে ব্যবহৃত হয় ,ডাক্তারদের মতে ডালিম খেলে শরীরের রক্ত বৃদ্ধি পায় । এছাড়াও ডালিম খেলে ডায়াবেটিস নিয়ন্ত্রণে থাকে ।


ডালিম এর বৈজ্ঞানিক নাম 

প্রিয় পাঠকগণ ডালিমের বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেল এর উপর অংশ বিস্তারিত তুলে ধরেছে আশা করি আর্টিকেটির উপর অংশ থেকে জেনে গেছেন ।


পিউনিকা গ্রানাটুম ইংরেজি কি 

পিউনিকা গ্রানাটুম হল ডালিমের বৈজ্ঞানিক নামের বাংলা । আপনারা অনেকেই ডালিমের বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ পিউনিকা গ্রানাটুম এর ইংরেজি জানতে চেয়েছিলেন । পিউনিকা গ্রানাটুম এর ইংরেজি হল Punica granatum


ডালিম গাছের বৈজ্ঞানিক নাম 

ডালিম গাছের আদি নিবাস ইরাক ও ইরানে।এখান থেকে ভারত উপমহাদেশে ছড়িয়ে পড়ছে । বর্তমানে বাংলাদেশে প্রচুর পরিমাণে ডালিমের বাণিজ্যিকভাবে চাষ হয় । এটি উত্তর গোলার্ধে এটি সেপ্টেম্বর থেকে ফেব্রুয়ারি মৌসুমে জন্মে। দক্ষিণ গোলার্ধে মার্চ থেকে মে পর্যন্ত ডালিম জন্মে। 


প্রিয় পাঠকগণ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যেকোনো পণ্য পাইকারি এবং খুচরা মূল্যে ক্রয় করতে ভিজিট করুন গাজি ভাই ডটকম । গাজি ভাই ডটকম থেকে দেওয়া হয় ২৪ ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং সর্বোচ্চ কম ডেলিভারি চার্জে ।

রজনীগন্ধা ফুলের বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ আমলকির বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ খেজুরের বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ জলপাইয়ের বৈজ্ঞানিক নাম

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন ডালিমের বৈজ্ঞানিক নাম ? ডালিমের বৈজ্ঞানিক নাম কি ? ডালিমের ইংরেজি নাম ? ডালিমের বৈজ্ঞানিক নাম কী ? ডালিমের বৈজ্ঞানিক নামের বাংলা ? ডালিমের বৈজ্ঞানিক নামের ইংরেজি ? ডালিম এর বৈজ্ঞানিক নাম কি ? ডালিমের বৈজ্ঞানিক নাম কি বাংলা ? ডালিম এর বৈজ্ঞানিক নাম ? ডালিম এর বৈজ্ঞানিক নাম কী ? Punica granatum এর বাংলা উচ্চারণ কি ? Punica granatum এর বাংলা ? পিউনিকা গ্রানাটুম এর ইংরেজি ? ডালিমের ফলের বৈজ্ঞানিক নাম ? ডালিম বৈজ্ঞানিক নাম কি ? ডালিমের সাইন্টিফিক নাম ইত্যাদি সম্পর্কে।

Post a Comment

নবীনতর পূর্বতন