পেঁপের বৈজ্ঞানিক নাম \ পেঁপের বৈজ্ঞানিক নাম কি

পেঁপের বৈজ্ঞানিক নাম

প্রিয় পাঠকগণ আপনারা যারা পেঁপের বৈজ্ঞানিক নাম সম্পর্কে জানতে চেয়েছিলেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য এছাড়াও হচ্ছে কোন বিষয় সম্পর্কে এবং শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতেএখন ঐ ভিজিট করুন  Janbobd24.Com 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  

পেঁপের বৈজ্ঞানিক নাম কি

পেঁপের বৈজ্ঞানিক নাম

পেঁপে আমাদের খুবই পরিচিত জনপ্রিয় মিষ্টি স্বাদের একটি রসালো ফল । পেঁপে নানান উপায়ে খাওয়া যায় । সাধারণত পাকা পেঁপে খাওয়া হয় এছাড়াও কাঁচা পেঁপে সবজি হিসেবে রান্না করে ভাজি করে বিভিন্ন উপায়ে খাওয়া যায় । পেঁপের অনেক ঔষধি গুনাগুন রয়েছে । প্রায় সারা বছরই পেঁপে হয় ।

পেঁপের বৈজ্ঞানিক নাম হল Carica papaya

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ tp লিংক রাউটার tp link রাউটার কিনতে এখনোক্লিক করুন

Carica papaya এর বাংলা কি

Carica papaya হলো পেঁপের বৈজ্ঞানিক নাম । আপনারা অনেকেই পেঁপের বৈজ্ঞানিক নামের বাংলা জানতে চেয়েছিলেন এই আর্টিকেলটি তাদের জন্য ।পেঁপের বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Carica papaya এর বাংলা হল কারিকা পাপায়া

পেঁপে এর বৈজ্ঞানিক নাম

পেঁপের বৈজ্ঞানিক নাম কি

বাংলাদেশে বেশিরভাগ পেঁপে সবজি হিসেবে খাওয়া হয় । পেঁপে মানব শরীরের জন্য খুবই উপকারী একটি সবজি । পেপে খেলে রক্ত কাশে, রক্তার্শে, মূত্রনালীর ক্ষতে, দাদ ও সোরিয়াসিস-এ, কোষ্ঠকাঠিণ্যে এবং কৃমিতে হিতকর । পাকা পেঁপে অশ্ব রোগ ও কোষ্ঠকাঠিন্যের জন্য খুবই উপকারী ।প্রচুর পরিমাণ পেপেন এনজাইম রয়েছে যা আমিষ হজমে সহায়তা করে ।

আরো পড়ুনঃ কলম ক্যামেরা বা গোপন ক্যামেরা কিনতে ক্লিক করুন 

পেঁপে এর বৈজ্ঞানিক নাম 

প্রিয় পাঠকগণ পেঁপের বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেল এর উপর অংশ বিস্তারিত তুলে ধরেছে আশা করি আর্টিকেটির উপর অংশ থেকে জেনে গেছেন ।

Carica papaya এর বাংলা কি


কারিকা পাপায়া ইংরেজি কি 

কারিকা পাপায়া হল পেঁপের বৈজ্ঞানিক নামের বাংলা । আপনারা অনেকেই পেঁপের বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ কারিকা পাপায়া এর ইংরেজি জানতে চেয়েছিলেন । কারিকা পাপায়া এর ইংরেজি হল Carica papaya


পেঁপে গাছের বৈজ্ঞানিক নাম 

গাছ পেঁপে গাছ ছোট আকৃতির অশাখ বৃক্ষ বিশেষ ।বড় পেঁপে গাছের পাতা বেশ বড় সর্পি লাকারে কান্ডের উপরে সজ্জিত থাকে । পেঁপে গাছে প্রায় সারা বছরই ফুল হয় এবং ফল হয় । পেঁপে কাঁচা অবস্থায় সবজি এবং পাক্কা অবস্থায় ফল হিসাবে গণ্য হয় । পেঁপে বাংলাদেশ, ভারত, আমেরিকা, ব্রাজিল ইত্যাদি দেশে হয়ে থাকে।


প্রিয় পাঠকগণ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যেকোনো পণ্য পাইকারি এবং খুচরা মূল্যে ক্রয় করতে ভিজিট করুন গাজি ভাই ডটকম । গাজি ভাই ডটকম থেকে দেওয়া হয় ২৪ ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং সর্বোচ্চ কম ডেলিভারি চার্জে ।

রজনীগন্ধা ফুলের বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ আমলকির বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ খেজুরের বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ জলপাইয়ের বৈজ্ঞানিক নাম

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন পেঁপের বৈজ্ঞানিক নাম ? পেঁপের বৈজ্ঞানিক নাম কি ? পেঁপের ইংরেজি নাম ? পেঁপের বৈজ্ঞানিক নাম কী ? পেঁপের বৈজ্ঞানিক নামের বাংলা ? পেঁপের বৈজ্ঞানিক নামের ইংরেজি ? পেঁপে এর বৈজ্ঞানিক নাম কি ? পেঁপের বৈজ্ঞানিক নাম কি বাংলা ? পেঁপে এর বৈজ্ঞানিক নাম ? পেঁপে এর বৈজ্ঞানিক নাম কী ? Carica papaya এর বাংলা উচ্চারণ কি ? Carica papaya এর বাংলা ? কারিকা পাপায়া এর ইংরেজি ? পেঁপের ফলের বৈজ্ঞানিক নাম ? পেঁপে বৈজ্ঞানিক নাম কি ? পেঁপের সাইন্টিফিক নাম ইত্যাদি সম্পর্কে।


Post a Comment

নবীনতর পূর্বতন