আঙ্গুর ফলের বৈজ্ঞানিক নাম \ আঙ্গুর ফলের বৈজ্ঞানিক নাম কি

আঙ্গুর ফলের বৈজ্ঞানিক নাম

প্রিয় পাঠকগণ আপনারা যারা আঙ্গুর ফলের বৈজ্ঞানিক নাম সম্পর্কে জানতে চেয়েছিলেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য এছাড়াও হচ্ছে কোন বিষয় সম্পর্কে এবং শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতেএখন ঐ ভিজিট করুন  Janbobd24.Com 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন

আরো পড়ুনঃ   দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  

আঙ্গুর ফলের বৈজ্ঞানিক নাম কি


আঙ্গুর ফলের বৈজ্ঞানিক নাম

আঙ্গুর ফল এক ধরনের মিষ্টি জাতীয় রসালো গুচ্ছ ফল । আঙ্গুর ফল সাধারণত ধোঁকায় থোকায় ধরে । প্রতিটি ধোকায় 6 থেকে 300 টি পর্যন্ত আঙ্গুর হয় । আঙ্গুর ফল কালো, নীল, সোনালী, সবুজ, বেগুনি-লাল, বা সাদা  ইত্যাদি রঙের হতে পারে । তবে সব থেকে বেশি সবুজ আঙ্গুর পাওয়া যায় । আঙ্গুর ফল সাধারণত তার মিষ্টি স্বাদের জন্য বেশি জনপ্রিয়।

আঙ্গুর ফলের বৈজ্ঞানিক নাম হল Vitis vinifera

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

Vitis vinifera এর বাংলা কি

Vitis vinifera হল আঙ্গুর ফলের বৈজ্ঞানিক নাম । আপনারা অনেকেই আঙ্গুর ফলের বৈজ্ঞানিক নাম শুনেছেন কিংবা পাঠ্য বইয়ে পড়েছেন তবে এর সঠিক বাংলা উচ্চারণ অনেকেই জানে না আঙ্গুর ফলের বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Vitis vinifera এর বাংলা হল ভিটিস ভিনিফেরা 

Vitis vinifera এর বাংলা কি

আঙ্গুর ফলের বৈজ্ঞানিক নাম  কি

এক সময় আঙ্গুর ফল ফল বিদেশ থেকে আমদানি করা হলো বর্তমানে বাংলাদেশের প্রায় সকল প্রান্তে আঙুল ফলের চাষ করা হয় । এছাড়াও আঙ্গুর ফল চাষের জন্য আলাদা জমির প্রয়োজন হয় না বাড়ির আঙিনায়ক আঙ্গুর ফলের চাষ করা যায় এবং বর্তমানে তা করাও হয় । 

আরো পড়ুনঃ মেয়েদের ব্রা প্যান্টি কিনতে এখনই ক্লিক করুন

আঙ্গুর ফলে নানান পুষ্টি গুনাগুন সমৃদ্ধ বলে আঙ্গুর ফলকে রোগের পথ্য হিসেবে ব্যবহার করা হয় । ১ কেজি আঙ্গুর ফলে 450 ক্যালোরি পর্যন্ত খাদ্য শক্তি পাওয়া যায় । আঙ্গুর ফলে প্রোটিন, শর্করা, চর্বি, ক্যালসিয়াম, ফরফরাস, লৌহ, খনিজ, পটাশিয়াম, থায়ামিন, রিবোফ্লাবিন, ভিটামিন-এ, বি, সি উপাদান রয়েছে ।

আঙ্গুর ফল এর বৈজ্ঞানিক নাম

আঙ্গুর ফল এর বৈজ্ঞানিক নাম

প্রিয় পাঠকগণ আঙ্গুর ফলের বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেলটির উপরের অংশে বিস্তারিত তুলে ধরেছি আশা করি সম্পূর্ণ পড়লে আপনি আপনার প্রশ্নের সমস্ত উত্তর পেয়ে যাবেন। 


ভিটিস ভিনিফেরা এর ইংরেজি কি

ভিটিস ভিনিফেরা আঙ্গুর ফলের বৈজ্ঞানিক নামের বাংলা আপনারা অনেকেই আঙ্গুর ফলের বৈজ্ঞানিক নামের সঠিক ইংরেজি জানতে চেয়েছিলেন এই আর্টিকেলটি তাদের জন্য আঙ্গুর ফলের বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ ভিটিস ভিনিফেরা এর ইংরেজি হল Vitis vinifera


প্রিয় পাঠকগণ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যেকোনো পণ্য পাইকারি এবং খুচরা মূল্যে ক্রয় করতে ভিজিট করুন গাজি ভাই ডটকম । গাজি ভাই ডটকম থেকে দেওয়া হয় ২৪ ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং সর্বোচ্চ কম ডেলিভারি চার্জে ।

আরো পড়ুনঃ আমলকির বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ খেজুরের বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ জলপাইয়ের বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ ড্রাগন ফলের বৈজ্ঞানিক নাম কি

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন আঙ্গুর ফলের বৈজ্ঞানিক নাম ? আঙ্গুর ফলের বৈজ্ঞানিক নাম কি ? আঙ্গুর ফলের ইংরেজি নাম ? আঙ্গুর ফলের বৈজ্ঞানিক নাম কী ? আঙ্গুর ফলের বৈজ্ঞানিক নামের বাংলা ? আঙ্গুর ফলের বৈজ্ঞানিক নামের ইংরেজি ? আঙ্গুর ফল এর বৈজ্ঞানিক নাম কি ? আঙ্গুর ফলের বৈজ্ঞানিক নাম কি বাংলা ? আঙ্গুর ফল এর বৈজ্ঞানিক নাম ? আঙ্গুর ফল এর বৈজ্ঞানিক নাম কী ? Vitis vinifera এর বাংলা উচ্চারণ কি ? Vitis vinifera এর বাংলা ? ভিটিস ভিনিফেরা এর ইংরেজি ? আঙ্গুরের বৈজ্ঞানিক নাম ? আঙ্গুর ফল বৈজ্ঞানিক নাম কি ? আঙ্গুল ফলের বৈজ্ঞানিক নাম ? আঙ্গুর ফলের সাইন্টিফিক নাম ইত্যাদি সম্পর্কে। 

Post a Comment

নবীনতর পূর্বতন