জামের বৈজ্ঞানিক নাম \ জামের বৈজ্ঞানিক নাম কি

জামের বৈজ্ঞানিক নাম


প্রিয় পাঠকগণ আপনারা যারা জামের বৈজ্ঞানিক নাম সম্পর্কে জানতে চেয়েছিলেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য এছাড়াও হচ্ছে কোন বিষয় সম্পর্কে এবং শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতেএখন ঐ ভিজিট করুন  Janbobd24.Com 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন

আরো পড়ুনঃ   দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  

Syzygium cumini এর বাংলা কি

জামের বৈজ্ঞানিক নাম

জাম একটি বহুল প্রচলিত প্রতি জনপ্রিয় পরিচিত ফল । জার্মকে বিভিন্ন অঞ্চলে বিভিন্ন নামে চিনে থাকে তবে এর সঠিক এবং শুদ্ধ নাম জাম । জাম কে বিভিন্ন দেশে যে সকল নামে ডাকা হয় সেগুলো হল জাম্বুল, জাম্ভুল, জাম্বু, জাম্বুলা, জাভা প্লাম, জামুন, কালোজাম, জামব্লাং, জাম্বোলান, কালো প্লাম, ড্যামসন প্লাম, ডুহাট প্লাম, জাম্বোলান প্লাম, পর্তুগিজ প্লাম ইত্যাদি।

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

 তবে যে কোন জিনিসের বৈজ্ঞানিক নাম একটিই থাকে তাই এটি যে কোন জায়গায় গিয়ে বৈজ্ঞানিক নাম দিয়ে চিনে নেয়া যায় ।

জামের বৈজ্ঞানিক নাম হল Syzygium cumini

জামের বৈজ্ঞানিক নাম  কি

Syzygium cumini এর বাংলা কি

Syzygium cumini হল জামের বৈজ্ঞানিক নাম । আপনারা অনেকেই জামের বৈজ্ঞানিক নাম শুনেছেন কিংবা পাঠ্য বইয়ে পড়েছেন তবে এর সঠিক বাংলা উচ্চারণ অনেকেই জানে না জামের বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Syzygium cumini এর বাংলা হল সিজিগিয়াম কামিনি।

আরও পড়ুনঃ পেটের ফটা দাগ দূর করার ক্রিম কিনতে এখনইক্লিক করুন

আরো পড়ুনঃদাঁতের কালো দাগ স্থায়ীভাবে দূর করার ক্রিম কিনতে এখনোইক্লিক করুন

জামের বৈজ্ঞানিক নাম  কি

পাঠকগণ জামের বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে উপরে দিয়ে দিয়েছি । জাম গাছ একটি বহু বর্ষজীবী বৃক্ষ জাতীয় চির সবুজ উদ্ভিদ।জাম গাছ সাধারণত ১৪ থেকে ৬০ ফুট পর্যন্ত লম্বা হতে পারে । জাম সর্বপ্রথম ভারতবর্ষ থেকে সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে । বাংলাদেশে দুই ধরনের জাম পাওয়া যায় । জাম মূলত এক ধরনের টক মিষ্টি স্বাদের রসালো ফল । জামের প্রচুর পরিমাণে আয়ুর্বেদিক গুনাগন রয়েছে । তাছাড়া আমি প্রচুর পরিমাণে ভিটামিন এ এবং ভিটামিন সি রয়েছে ।

জাম এর বৈজ্ঞানিক নাম

জাম এর বৈজ্ঞানিক নাম 

প্রিয় পাঠকগণ জামের বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেলটির উপরের অংশে বিস্তারিত তুলে ধরেছি আশা করি সম্পূর্ণ পড়লে আপনি আপনার প্রশ্নের সমস্ত উত্তর পেয়ে যাবেন। 


সিজিগিয়াম কামিনি এর ইংরেজি কি

সিজিগিয়াম কামিনি জামের বৈজ্ঞানিক নামের বাংলা আপনারা অনেকেই জামের বৈজ্ঞানিক নামের সঠিক ইংরেজি জানতে চেয়েছিলেন এই আর্টিকেলটি তাদের জন্য জামের বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ সিজিগিয়াম কামিনি এর ইংরেজি হল Syzygium cumini


প্রিয় পাঠকগণ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যেকোনো পণ্য পাইকারি এবং খুচরা মূল্যে ক্রয় করতে ভিজিট করুন গাজি ভাই ডটকম । গাজি ভাই ডটকম থেকে দেওয়া হয় ২৪ ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং সর্বোচ্চ কম ডেলিভারি চার্জে ।

আরো পড়ুনঃ আমলকির বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ খেজুরের বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ জলপাইয়ের বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ ড্রাগন ফলের বৈজ্ঞানিক নাম কি

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন জামের বৈজ্ঞানিক নাম ? জামের বৈজ্ঞানিক নাম কি ? জামের ইংরেজি নাম ? জামের বৈজ্ঞানিক নাম কী ? জামের বৈজ্ঞানিক নামের বাংলা ? জামের বৈজ্ঞানিক নামের ইংরেজি ? জাম এর বৈজ্ঞানিক নাম কি ? জামের বৈজ্ঞানিক নাম কি বাংলা ? জাম এর বৈজ্ঞানিক নাম ? জাম এর বৈজ্ঞানিক নাম কী ? Syzygium cumini এর বাংলা উচ্চারণ কি ? Syzygium cumini এর বাংলা ? সিজিগিয়াম কামিনি এর ইংরেজি ? জাম বৈজ্ঞানিক নাম ? জাম ফল বৈজ্ঞানিক নাম কি ? জাম ফলের বৈজ্ঞানিক নাম ? জামের সাইন্টিফিক নাম ইত্যাদি সম্পর্কে।

Post a Comment

নবীনতর পূর্বতন