আমড়ার বৈজ্ঞানিক নাম \ আমড়ার বৈজ্ঞানিক নাম কি

আমড়ার বৈজ্ঞানিক নাম

প্রিয় পাঠকগণ আপনারা যারা আমড়ার বৈজ্ঞানিক নাম সম্পর্কে জানতে চেয়েছিলেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য এছাড়াও হচ্ছে কোন বিষয় সম্পর্কে এবং শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতে এখন ঐ ভিজিট করুন  Janbobd24.Com 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন

আরো পড়ুনঃ   দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  

আমড়ার বৈজ্ঞানিক নাম কি


আমড়ার বৈজ্ঞানিক নাম 

আমড়া একপ্রকার ফল এটি একটি পর্ণমোচী বৃক্ষ । আমরা মূলত অম্ল ও টক স্বাদযুক্ত । কাঁচা ফল ত্বক স্বাদযুক্ত হলেও পাকা ফলে ত্বক স্বাদটা কিছুটা কমে আসে এবং হালকা টক মিষ্টি স্বাদ লাগে । আমড়া গাছ বহু বর্ষজীবী উদ্ভিদ । আমরা একটি ফল হলেও আমড়া বিভিন্ন উপায়ে খাওয়া হয় পাকা আমড়া ফল হিসেবে খাওয়া হয় কাঁচা আমড়া দিয়ে বিভিন্ন ধরনের চাটনি , আচার , সবজি হিসেবে রান্না ও করা হয়। 

আমড়ার বৈজ্ঞানিক নাম Spondias mombin

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

Spondias mombin এর বাংলা কি

Spondias mombin হল আমড়ার বৈজ্ঞানিক নাম । আপনারা অনেকেই আমড়ার বৈজ্ঞানিক নাম শুনেছেন কিংবা পাঠ্য বইয়ে পড়েছেন তবে এর সঠিক বাংলা উচ্চারণ অনেকেই জানে না আমড়ার বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Spondias mombin এর বাংলা হল মম স্পন্ডিয়াস মমবিন

Spondias mombin এর বাংলা কি

আমড়ার বৈজ্ঞানিক নাম কি

আমড়াতে প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে  , একটি ১০০ গ্রাম আমড়ায় ২০ মিলিগ্রাম ভিটামিন সি রয়েছে। একটি সম্পূর্ণ আমরাই ৯০% জল চার - পাঁচ শতাংশ কার্বোহাইড্রেট ও সামান্য প্রোটিন রয়েছে । এছাড়াও আমড়ায় পেকোটিন জাতীয় ফাইবার এবং অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে । 

আরো পড়ুনঃ কলম ক্যামেরা বা গোপন ক্যামেরা কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ ব্লুটুথ হেডফোন ক্রয় করতে ক্লিক করুন

আমড়া কোষ্ঠকাঠিন্য দূর করে, ওজন কমাতে সহায়তা করে ,  কোলেস্টেরল ও কমায় , আমরাতে প্রচুর আয়রন থাকায় রক্তস্বল্পতা দূর করে , এন্টি এক্সিডেন্ট থাকায় বার্ধক্য কমায় , বদহজম কমায় , রক্ত জমাট বাঁধতে সহায়তা করে ,হিমোগ্লোবিনের মাত্রা ঠিক রাখ ,সর্দি , কাশি , জ্বরের জন্য উপকারী এবং মুখে রুচি বাড়ায়। 

আমড়া এর বৈজ্ঞানিক নাম


আমড়া এর বৈজ্ঞানিক নাম 

প্রিয় পাঠকগণ আমড়ার বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেলটির উপরের অংশে বিস্তারিত তুলে ধরেছি আশা করি সম্পূর্ণ পড়লে আপনি আপনার প্রশ্নের সমস্ত উত্তর পেয়ে যাবেন। 


স্পন্ডিয়াস মমবিন এর ইংরেজি কি

স্পন্ডিয়াস মমবিন আমড়ার বৈজ্ঞানিক নামের বাংলা আপনারা অনেকেই আমড়ার বৈজ্ঞানিক নামের সঠিক ইংরেজি জানতে চেয়েছিলেন এই আর্টিকেলটি তাদের জন্য আমড়ার বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ স্পন্ডিয়াস মমবিন এর ইংরেজি হল Spondias mombin


প্রিয় পাঠকগণ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যেকোনো পণ্য পাইকারি এবং খুচরা মূল্যে ক্রয় করতে ভিজিট করুন গাজি ভাই ডটকম । গাজি ভাই ডটকম থেকে দেওয়া হয় ২৪ ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং সর্বোচ্চ কম ডেলিভারি চার্জে ।

আরো পড়ুনঃ ড্রাগন ফলের বৈজ্ঞানিক নাম কি

আরো পড়ুনঃ সফেদার বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ জামের বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ আঙ্গুরর বৈজ্ঞানিক নাম

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন আমড়ার বৈজ্ঞানিক নাম ? আমড়ার বৈজ্ঞানিক নাম কি ? আমড়ার ইংরেজি নাম ? আমড়ার বৈজ্ঞানিক নাম কী ? আমড়ার বৈজ্ঞানিক নামের বাংলা ? আমড়ার বৈজ্ঞানিক নামের ইংরেজি ? আমড়া এর বৈজ্ঞানিক নাম কি ? আমড়ার বৈজ্ঞানিক নাম কি বাংলা ? আমড়া এর বৈজ্ঞানিক নাম ? আমড়া এর বৈজ্ঞানিক নাম কী ? Spondias mombin এর বাংলা উচ্চারণ কি ? Spondias mombin এর বাংলা ? স্পন্ডিয়াস মমবিন এর ইংরেজি ? আমড়া বৈজ্ঞানিক নাম ? আমড়া ফল বৈজ্ঞানিক নাম কি ? আমড়া ফলের বৈজ্ঞানিক নাম ? আমড়ার সাইন্টিফিক নাম ইত্যাদি সম্পর্কে।

Post a Comment

নবীনতর পূর্বতন