কমলার বৈজ্ঞানিক নাম \ কমলার বৈজ্ঞানিক নাম কি

কমলার বৈজ্ঞানিক নাম


প্রিয় পাঠকগণ আপনারা যারা কমলার বৈজ্ঞানিক নাম সম্পর্কে জানতে চেয়েছিলেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য এছাড়াও হচ্ছে কোন বিষয় সম্পর্কে এবং শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতেএখন ঐ ভিজিট করুন  Janbobd24.Com 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন

আরো পড়ুনঃ   দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  

কমলার বৈজ্ঞানিক নাম কি

কমলার বৈজ্ঞানিক নাম 

কমলা একটি সাইট্রাস জাতীয় রুটিসি পরিবারের গাছ । কমলালেবু প্রায় সকলেরই পছন্দের একটি ফল । কমলালেবুর বিভিন্ন নাম রয়েছে । এটি এক ধরনের মিষ্টি স্বাদযুক্ত রসালো ফল ।কাঁচা কমলা টক স্বাদযুক্ত সবুজ রঙের। পাকা কমলালেবু হলুদ রঙের ধারণ করে এবং টক মিষ্টি স্বাদ আবার কোনটা ভারী মিষ্টি স্বাদযুক্ত রসালো একটি ফল । কাছে কমোরা শক্ত হলেও পাকা কমলা হালকা নরম হয় 

কমলার বৈজ্ঞানিক নাম Citrus reticulata

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

Citrus reticulata এর বাংলা কি

Citrus reticulata হল কমলার বৈজ্ঞানিক নাম । আপনারা অনেকেই কমলার বৈজ্ঞানিক নাম শুনেছেন কিংবা পাঠ্য বইয়ে পড়েছেন তবে এর সঠিক বাংলা উচ্চারণ অনেকেই জানে না কমলার বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎCitrus reticulata এর বাংলা হল সাইট্রাস রেটিকুলাটা ।

কমলা এর বৈজ্ঞানিক নাম

কমলার বৈজ্ঞানিক নাম কি

কমলা লেবু এই ধরনের সাইট্রাস জাতীয় ফল । কমলালেবু তে প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে । কমলা লেবু সাধারণত ফল হিসেবে ফ্রুট সালাদ হিসেবে এবং ডেজার্ট ও প্রধান পদ হিসেবে খাওয়া হয় । কমলার ভিতরের অংশ খাওয়ার পাশাপাশি কমলার খোসা বিভিন্ন কাজে ব্যবহার করা হয় । কমলালেবুর খোসা হজম শক্তিতে ব্যবহৃত হয় ।

আরো পড়ুনঃ কলম ক্যামেরা বা গোপন ক্যামেরা কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ ব্লুটুথ হেডফোন ক্রয় করতে ক্লিক করুন

কমলা এর বৈজ্ঞানিক নাম 

প্রিয় পাঠকগণ কমলার বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেলটির উপরের অংশে বিস্তারিত তুলে ধরেছি আশা করি সম্পূর্ণ পড়লে আপনি আপনার প্রশ্নের সমস্ত উত্তর পেয়ে যাবেন। 


সাইট্রাস রেটিকুলাটা এর ইংরেজি কি

সাইট্রাস রেটিকুলাটা কমলার বৈজ্ঞানিক নামের বাংলা আপনারা অনেকেই কমলার বৈজ্ঞানিক নামের সঠিক ইংরেজি জানতে চেয়েছিলেন এই আর্টিকেলটি তাদের জন্য কমলার বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ সাইট্রাস রেটিকুলাটা এর ইংরেজি হল Citrus reticulata


প্রিয় পাঠকগণ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যেকোনো পণ্য পাইকারি এবং খুচরা মূল্যে ক্রয় করতে ভিজিট করুন গাজি ভাই ডটকম । গাজি ভাই ডটকম থেকে দেওয়া হয় ২৪ ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং সর্বোচ্চ কম ডেলিভারি চার্জে ।

আরো পড়ুনঃ সফেদার বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ জামের বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ আঙ্গুরর বৈজ্ঞানিক নাম

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন কমলার বৈজ্ঞানিক নাম ? কমলালেবুর বৈজ্ঞানিক নাম ? কমলার বৈজ্ঞানিক নাম কি ? কমলার ইংরেজি নাম ? কমলার বৈজ্ঞানিক নাম কী ? কমলার বৈজ্ঞানিক নামের বাংলা ? কমলার বৈজ্ঞানিক নামের ইংরেজি ? কমলা এর বৈজ্ঞানিক নাম কি ? কমলার বৈজ্ঞানিক নাম কি বাংলা ? কমলা এর বৈজ্ঞানিক নাম ? কমলা এর বৈজ্ঞানিক নাম কী ? Citrus reticulata এর বাংলা উচ্চারণ কি ? Citrus reticulata এর বাংলা ? সাইট্রাস রেটিকুলাটা এর ইংরেজি ? কমলা বৈজ্ঞানিক নাম ? কমলা ফল বৈজ্ঞানিক নাম কি ? কমলা ফলের বৈজ্ঞানিক নাম ? কমলার সাইন্টিফিক নাম ইত্যাদি সম্পর্কে।

Post a Comment

নবীনতর পূর্বতন