সেগুন গাছের বৈজ্ঞানিক নাম \ Tectona grandis এর বাংলা কি

 

সেগুন গাছের বৈজ্ঞানিক নাম


প্রিয় পাঠকগণ আপনারা যারা সেগুন গাছের বৈজ্ঞানিক নাম সম্পর্কে জানতে চেয়েছিলেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য এছাড়াও হচ্ছে কোন বিষয় সম্পর্কে এবং শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতেএখন ঐ ভিজিট করুন  Janbobd24.Com


ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  

সেগুন গাছের বৈজ্ঞানিক নাম

সেগুন গাছের বৈজ্ঞানিক নাম

সেগুন গাছ হল নিরক্ষীয় ক্রান্তীয় অঞ্চলের গাছ । সেগুন গাছ মূলত কাঠের জন্য বিখ্যাত । সেগুন কাঠের কাঠের ফার্নিচার খুবই মজবুত আকর্ষণীয় এবং দামি । সেগুন গাছের কাঠ খুব মজবুত বলেই ফার্নিচারের জন্য সেগুন গাছ বিখ্যাত । সেগুন গাছ বৃহৎ পর্ণমোচী পাতা ঝরা উদ্ভিদ। এই গাছ লম্বায় ৪০ মিটার পর্যন্ত হয়ে থাকে। 

সেগুন গাছের বৈজ্ঞানিক নাম হল Tectona grandis

 

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

Tectona grandis এর বাংলা কি 

Tectona grandis  হল সেগুন গাছের বৈজ্ঞানিক নাম । আপনারা যারা সেগুন গাছের বৈজ্ঞানিক নামের বাংলা জানতে চেয়েছিলেন আর্টিকেলটি তাদের জন্য সেগুলো গাছের বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ  Tectona grandis এর বাংলা হল টেকটোনা গ্রান্ডিস 

সেগুন গাছের বৈজ্ঞানিক নাম কি


সেগুন গাছের বৈজ্ঞানিক নাম কি

সেগুন গাছ মূলত সপুষ্পক উদ্ভিদ । সেগুন গাছের আদি নিবাস দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ায়।চাহিদার পৃথিবীতে মোট চাহিদার এক তৃতীয়াংশই সেগুন গাছে কাঠ আসে মায়ানমার থেকে । পৃথিবীর ব্যাপী ফার্নিচার তৈরির জন্য সেগুন গাছের কাঠের ব্যাপক চাহিদা রয়েছে । সেগুন গাছের চারা বীজ থেকে তৈরি হয় । 

আরো পড়ুনঃ tp লিংক রাউটার  tp link রাউটার কিনতে এখনো —ক্লিক করুন

সেগুন গাছ এর বৈজ্ঞানিক নাম

প্রিয় পাঠকগণ গোলপাতা গাছের বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেল এর উপর অংশ বিস্তারিত তুলে ধরেছে আশা করি আর্টিকেটির উপর অংশ থেকে জেনে গেছেন ।

সেগুন গাছ এর বৈজ্ঞানিক নাম


টেকটোনা গ্রান্ডিস এর ইংরেজি কি 

টেকটোনা গ্রান্ডিস সেগুন গাছের বৈজ্ঞানিক নাম । সেগুন গাছের বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ টেকটোনা গ্রান্ডিস এর ইংরেজি হল Tectona grandis


প্রিয় পাঠকগণ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যেকোনো পণ্য পাইকারি এবং খুচরা মূল্যে ক্রয় করতে ভিজিট করুন গাজি ভাই ডটকম । গাজি ভাই ডটকম থেকে দেওয়া হয় ২৪ ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং সর্বোচ্চ কম ডেলিভারি চার্জে ।

পলাশ ফুলের বৈজ্ঞানিক নাম 

টগর ফুলের বৈজ্ঞানিক না

বেলি ফুলের বৈজ্ঞানিক নাম কি  

রজনীগন্ধা ফুলের বৈজ্ঞানিক নাম

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন সেগুন গাছের বৈজ্ঞানিক নাম ? সেগুন গাছের বৈজ্ঞানিক নাম কি ? সেগুন গাছের ইংরেজি নাম ? সেগুন গাছের বৈজ্ঞানিক নাম কী ? সেগুনগাছের বৈজ্ঞানিক নামের বাংলা ? সেগুন গাছের বৈজ্ঞানিক নামের ইংরেজি ? সেগুন গাছ এর বৈজ্ঞানিক নাম কি ? সেগুন গাছের বৈজ্ঞানিক নাম কি বাংলা ? সেগুন গাছ এর বৈজ্ঞানিক নাম কী ? Tectona grandis এর বাংলা উচ্চারণ কি ? Tectona grandis এর বাংলা ? টেকটোনা গ্রান্ডিস এর ইংরেজি ? সেগুন গাছের সাইন্টিফিক নাম  ইত্যাদি সম্পর্কে।

Post a Comment

নবীনতর পূর্বতন