চালতার বৈজ্ঞানিক নাম \ চালতার বৈজ্ঞানিক নাম কি

চালতার বৈজ্ঞানিক নাম


প্রিয় পাঠকগণ আপনারা যারা চালতার বৈজ্ঞানিক নাম সম্পর্কে জানতে চেয়েছিলেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য এছাড়াও হচ্ছে কোন বিষয় সম্পর্কে এবং শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতেএখন ঐ ভিজিট করুন  Janbobd24.Com 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন

আরো পড়ুনঃ   দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  

চালতার বৈজ্ঞানিক নাম কি

চালতার বৈজ্ঞানিক নাম 

চালতা এক প্রকার টক এবং অম্ল স্বাদযুক্ত ফল । চালতা ফল দ্বারা মূলত হরেক রকমের আচার চাটনি তৈরি করা হয় । চালতা মূলত আচার এবং চাটনির জন্যই বিখ্যাত । চালতা মূলত ফলের জন্য বিখ্যাত হলেও গাছটি দেখতে খুবই সুন্দর এবং শোভা বর্ধন তাই শোভা বর্ধনের জন্য এই গাছটি লাগানো হয় ।

চালতার বৈজ্ঞানিক নাম Dillenia indica

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

Dillenia indica এর বাংলা কি

Dillenia indica চালতার বৈজ্ঞানিক নাম । আপনারা অনেকেই বিভিন্ন পাঠ্য বই কিংবা ম্যাগাজিনে চালতার বৈজ্ঞানিক নাম দেখেছেন তবে এর সঠিক বাংলা উচ্চারণ অনেকেই জানেন না এটি তাদের জন্য । চালতার বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Dillenia indica এর বাংলা হল দিল্লিনিয়া ইন্ডিকা 

Dillenia indica এর বাংলা কি


চালতার বৈজ্ঞানিক নাম কি

চালতা একটি অতি জনপ্রিয় পরিচিত ত্বক এবং অম্ল স্বাদযুক্ত ফল । চালতা গাছ একটি বহু বর্ষজীবী মাঝারি আকারের উদ্ভিদ । চালতা গাছ সাধারণত বাড়ির পিছনের দিকে কিংবা জঙ্গলের দিকে বেশি দেখা যায় । তবে বর্তমানে কিছু কিছু জায়গায় চালতা গাছের চাষ করা হয় ।

আরো পড়ুনঃ কলম ক্যামেরা বা গোপন ক্যামেরা কিনতে ক্লিক করুন 

চালতা ফল হিসেবে জনপ্রিয় হলেও এর কিছু ঔষধি গুনাগুন রয়েছে ঠান্ডা জ্বরের জন্য চালতা খুবই উপকারী । রক্ত আমাশার জন্য কচি চালতা পাতা রস খাওয়ানো হয় , চালতা তাই প্রচুর পরিমাণে ভিটামিন সি ও অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে ।

চালতা এর বৈজ্ঞানিক নাম

চালতা এর বৈজ্ঞানিক নাম 

প্রিয় পাঠকগণ চালতার বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেলটির উপরের অংশে বিস্তারিত তুলে ধরেছি আশা করি সম্পূর্ণ পড়লে আপনি আপনার প্রশ্নের সমস্ত উত্তর পেয়ে যাবেন। 


দিল্লি নিয়া ইন্ডিকা এর ইংরেজি কি

দিল্লিনিয়া ইন্ডিকা হল চালতার বৈজ্ঞানিক নাম । আপনারা অনেকেই জায়গায় চালতার বৈজ্ঞানিক নাম শুনেছেন কিন্তু এর সঠিক ইংরেজি অনেকেই জানেন না চালতার বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ দিল্লিনিয়া ইন্ডিকা এর ইংরেজি হল 


প্রিয় পাঠকগণ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যেকোনো পণ্য পাইকারি এবং খুচরা মূল্যে ক্রয় করতে ভিজিট করুন গাজি ভাই ডটকম । গাজি ভাই ডটকম থেকে দেওয়া হয় ২৪ ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং সর্বোচ্চ কম ডেলিভারি চার্জে ।

আরো পড়ুনঃ ড্রাগন ফলের বৈজ্ঞানিক নাম কি

আরো পড়ুনঃ সফেদার বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ জামের বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ আঙ্গুরর বৈজ্ঞানিক নাম

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন চালতার বৈজ্ঞানিক নাম ? চালতার বৈজ্ঞানিক নাম কি ? চালতার ইংরেজি নাম ? চালতার বৈজ্ঞানিক নাম কী ? চালতার বৈজ্ঞানিক নামের বাংলা ? চালতার বৈজ্ঞানিক নামের ইংরেজি ? চালতা এর বৈজ্ঞানিক নাম কি ? চালতার বৈজ্ঞানিক নাম কি বাংলা ? চালতাএর বৈজ্ঞানিক নাম ? চালতা এর বৈজ্ঞানিক নাম কী ? Dillenia indica এর বাংলা উচ্চারণ কি ? Dillenia indica এর বাংলা ? দিল্লিনিয়া ইন্ডিকা এর ইংরেজি ? চালতা বৈজ্ঞানিক নাম ? চালতা ফল বৈজ্ঞানিক নাম কি ? চালতা ফলের বৈজ্ঞানিক নাম ? চালতার সাইন্টিফিক নাম ইত্যাদি সম্পর্কে।

Post a Comment

নবীনতর পূর্বতন