স্ট্রবেরির বৈজ্ঞানিক নাম \ স্ট্রবেরির বৈজ্ঞানিক নাম কি

স্ট্রবেরির বৈজ্ঞানিক নাম


প্রিয় পাঠকগণ আপনারা যারা স্ট্রবেরির বৈজ্ঞানিক নাম সম্পর্কে জানতে চেয়েছিলেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য এছাড়াও হচ্ছে কোন বিষয় সম্পর্কে এবং শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতেএখন ঐ ভিজিট করুন  Janbobd24.Com 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন

আরো পড়ুনঃ   দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  

স্ট্রবেরির বৈজ্ঞানিক নাম


স্ট্রবেরির বৈজ্ঞানিক নাম 

স্ট্রবেরি এক ধরনের মিষ্টি সাধের সুঘ্রাণ যুক্ত রসালো ফল । স্ট্রবেরি সকলের প্রিয় একটি ফল । পাকা স্ট্রবেরি টুকটুকে লাল রঙের । স্ট্রবেরি এই ধরনের প্রধানত ফল হলেও স্ট্রবেরি আরো অনেক ব্যবহার বিধি রয়েছে যেমন  স্ট্রবেরির  জ্যাম , জেলি , ফ্রুট সালাদ , আইসক্রিম , মিল্ক শেক , কেক ইত্যাদি সহ স্ট্রবেরি ফ্লেভার দিয়ে অসংখ্য পণ্য তৈরি করা হয় ।

স্ট্রবেরির বৈজ্ঞানিক নাম Fragaria ananassa

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

Fragaria ananassa এর বাংলা কি

Fragaria ananassa হল স্ট্রবেরির বৈজ্ঞানিক নাম । আপনারা অনেকেই স্ট্রবেরির বৈজ্ঞানিক নাম শুনেছেন কিংবা পাঠ্য বইয়ে পড়েছেন তবে এর সঠিক বাংলা উচ্চারণ অনেকেই জানে না স্ট্রবেরির বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Fragaria ananassa এর বাংলা হল ফ্র্যাগারিয়া আনানসা ।

Fragaria ananassa এর বাংলা কি

স্ট্রবেরির বৈজ্ঞানিক নাম কি

বাংলাদেশে যেসব অঞ্চলে শীত বেশি পড়ে সেসব অঞ্চলে স্ট্রবেরি চাষ করা হয় । জমির পাশাপাশি বাড়ির টব , ছাদে , আঙিনায় ইত্যাদিতে স্ট্রবেরি গাছে লাগানো হয় ।স্ট্রবেরি সুগন্ধির জন্য বিশ্ব বিখ্যাত । বিভিন্ন শিল্পচর পণ্য তৈরিতে স্ট্রবেরিয়ের ফ্লেভার ব্যবহৃত হয় ।

আরো পড়ুনঃ tp লিংক রাউটার tp link রাউটার কিনতে এখনোক্লিক করুন

 স্ট্রবেরিতে ভিটামিন এ, সি, ই, ফলিক এসিড, সেলেনিয়াম, ক্যালসিয়াম, পলিফেনল, এলাজিক এসিড, ফেরালিক এসিড, কুমারিক এসিড, কুয়েরসিটিন, জ্যান্থোমাইসিন ও ফাইটোস্টেরল রয়েছে ।

স্ট্রবেরি এর বৈজ্ঞানিক নাম 

প্রিয় পাঠকগণ স্ট্রবেরির বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেলটির উপরের অংশে বিস্তারিত তুলে ধরেছি আশা করি সম্পূর্ণ পড়লে আপনি আপনার প্রশ্নের সমস্ত উত্তর পেয়ে যাবেন। 


ফ্র্যাগারিয়া আনানসা এর ইংরেজি কি

ফ্র্যাগারিয়া আনানসা স্ট্রবেরির বৈজ্ঞানিক নামের বাংলা আপনারা অনেকেই স্ট্রবেরির বৈজ্ঞানিক নামের সঠিক ইংরেজি জানতে চেয়েছিলেন এই আর্টিকেলটি তাদের জন্য স্ট্রবেরির বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ ফ্র্যাগারিয়া আনানসা এর ইংরেজি হল Fragaria ananassa


প্রিয় পাঠকগণ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যেকোনো পণ্য পাইকারি এবং খুচরা মূল্যে ক্রয় করতে ভিজিট করুন গাজি ভাই ডটকম । গাজি ভাই ডটকম থেকে দেওয়া হয় ২৪ ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং সর্বোচ্চ কম ডেলিভারি চার্জে ।

আরো পড়ুনঃ খেজুরের বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ জলপাইয়ের বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ ড্রাগন ফলের বৈজ্ঞানিক নাম কি

আরো পড়ুনঃ সফেদার বৈজ্ঞানিক নাম

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন স্ট্রবেরির বৈজ্ঞানিক নাম ? স্ট্রবেরির বৈজ্ঞানিক নাম কি ? স্ট্রবেরির ইংরেজি নাম ? স্ট্রবেরির বৈজ্ঞানিক নাম কী ? স্ট্রবেরির বৈজ্ঞানিক নামের বাংলা ? স্ট্রবেরির বৈজ্ঞানিক নামের ইংরেজি ? স্ট্রবেরি এর বৈজ্ঞানিক নাম কি ? স্ট্রবেরির বৈজ্ঞানিক নাম কি বাংলা ? স্ট্রবেরি এর বৈজ্ঞানিক নাম ? স্ট্রবেরি এর বৈজ্ঞানিক নাম কী ? Fragaria ananassa এর বাংলা উচ্চারণ কি ? Fragaria ananassa এর বাংলা ? ফ্র্যাগারিয়া আনানসা এর ইংরেজি ? স্ট্রবেরি বৈজ্ঞানিক নাম ? স্ট্রবেরি ফল বৈজ্ঞানিক নাম কি ? স্ট্রবেরি ফলের বৈজ্ঞানিক নাম ? স্ট্রবেরির সাইন্টিফিক নাম ইত্যাদি সম্পর্কে।

Post a Comment

নবীনতর পূর্বতন