বাইন গাছের বৈজ্ঞানিক নাম \ Avicennia officinalis Linn এর বাংলা কি

বাইন গাছের বৈজ্ঞানিক নাম

প্রিয় পাঠকগণ আপনারা যারা বাইন গাছের বৈজ্ঞানিক নাম সম্পর্কে জানতে চেয়েছিলেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য এছাড়াও হচ্ছে কোন বিষয় সম্পর্কে এবং শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতেএখন ঐ ভিজিট করুন  Janbobd24.Com

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

দিয়ে ছেলেদের ইসলামিক নাম

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  



বাইন গাছের বৈজ্ঞানিক নাম

বাইন গাছ হল বড় আকারের চিরসবুজ বৃক্ষ । বাইন গাছ সাধারণত ১৫ থেকে ২০ মিটার পর্যন্ত উচ্চতা হয় । বাইন গাছ সাধারণত সুন্দরবনের নদীর ধারে কিংবা বনের গহীন ভিতরে নিচু এলাকার পারে জন্মায় । বাইন গাছের ফুলের রং সাধারণত কমলা হলুদ বর্ণের হয়ে থাকে, ১০-১২ মিলিমিটার ব্যাস বিশিষ্ট হয়ে থাকে।

বাইন গাছের বৈজ্ঞানিক নাম হল  Avicennia officinalis Linn

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

Avicennia officinalis Linn এর বাংলা কি

Avicennia officinalis Linn হল বাইন গাছের বৈজ্ঞানিক নাম। বাইন গাছের বৈজ্ঞানিক নামের বাংলা যারা জানতে চেয়েছিলেন এই আর্টিকেলটি তাদের জন্য। বাইন গাছের বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ এর বাংলা হল …।

বাইন গাছ এর বৈজ্ঞানিক নাম


বাইন গাছের বৈজ্ঞানিক নাম কি

সুন্দরবন এবং উপকূলীয় অঞ্চলে বাইন গাছ পাওয়া যায় । মার্চ থেকে জুন মাসের দিকে বাইন গাছের ফুল আসে এবং জুলাই থেকে আগস্ট মাসের মধ্যে বাইন গাছের ফল পাকে । তবে বাইন গাছের কাঠ খুবই ভঙ্গুর তাই এই কাঠ দ্বারা কোন ফার্নিচার তৈরি করা হয় না ।বাইন গাছ মূলত লাকড়ি হিসেবে ব্যবহার করা হয় । এছাড়াও বাইন ফুলে ভালো মধু পাওয়া যায় ।

আরও পড়ুনঃ ডিজাইনার কাবলি পাঞ্জাবি কিনতে ক্লিক করুন      

আরো পড়ুনঃ কলম ক্যামেরা বা গোপন ক্যামেরা কিনতে ক্লিক করুন 

বাইন গাছ এর বৈজ্ঞানিক নাম

প্রিয় পাঠকগণ বাইন গাছের বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেল এর উপর অংশ বিস্তারিত তুলে ধরেছে আশা করি আর্টিকেটির উপর অংশ থেকে জেনে গেছেন ।


প্রিয় পাঠকগণ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যেকোনো পণ্য পাইকারি এবং খুচরা মূল্যে ক্রয় করতে ভিজিট করুন গাজি ভাই ডটকম । গাজি ভাই ডটকম থেকে দেওয়া হয় ২৪ ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং সর্বোচ্চ কম ডেলিভারি চার্জে ।

সাপের বৈজ্ঞানিক নাম কি 

তেলাপোকার বৈজ্ঞানিক নাম কি 

পলাশ ফুলের বৈজ্ঞানিক নাম 

টগর ফুলের বৈজ্ঞানিক না

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন বাইন গাছের বৈজ্ঞানিক নাম ? বাইন গাছের বৈজ্ঞানিক নাম কি ? বাইন গাছের ইংরেজি নাম ? বাইন গাছের বৈজ্ঞানিক নাম কী ? বাইন গাছের বৈজ্ঞানিক নামের বাংলা ? বাইন গাছের বৈজ্ঞানিক নামের ইংরেজি ? বাইন গাছ এর বৈজ্ঞানিক নাম কি ? বাইন গাছের বৈজ্ঞানিক নাম কি বাংলা ? বাইন গাছ এর বৈজ্ঞানিক নাম কী ? Avicennia officinalis Linn এর বাংলা উচ্চারণ কি ? Avicennia officinalis Linn এর বাংলা ? আভিচেন্নিয়া অফফিচিন্নিয়া লিন্ন এর ইংরেজি ? বাইন গাছের সাইন্টিফিক নাম  ইত্যাদি সম্পর্কে।

Post a Comment

নবীনতর পূর্বতন