লটকনের বৈজ্ঞানিক নাম \ লটকনের বৈজ্ঞানিক নাম কি

লটকনের বৈজ্ঞানিক নাম


প্রিয় পাঠকগণ আপনারা যারা লটকনের বৈজ্ঞানিক নাম সম্পর্কে জানতে চেয়েছিলেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য এছাড়াও হচ্ছে কোন বিষয় সম্পর্কে এবং শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতেএখন ঐ ভিজিট করুন  Janbobd24.Com

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  

লটকনের বৈজ্ঞানিক নাম কি

লটকনের বৈজ্ঞানিক নাম 

লটকন একটি টক মিষ্টি জাতীয় ফল । এটি একটি মৌসুমী ফল । মাত্র বর্ষা মৌসুমে লটকন ফল পাওয়া যায় । লটকন গাছ বহুবর্ষজীবী উদ্ভিদ । লটকনে প্রচুর পরিমাণে ভিটামিন বি ও ভিটামিন বি -২ রয়েছে ।বাংলাদেশ ও ভারতের বিভিন্ন জায়গায় বুবি নামে পরিচিত  । তাছাড়া "লটকা" " আঁশফল" ইত্যাদি আঞ্চলিক নাম ও আছে।

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

লটকনের বৈজ্ঞানিক নাম হল Baccaurea motleyan




Baccaurea motleyana এর বাংলা কি

Baccaurea motleyana লটকনের বৈজ্ঞানিক নাম । আপনারা যারা লটকনের বৈজ্ঞানিক নামের বাংলা জানতে চেয়েছিলেন তাদের জন্য লটকনের বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Baccaurea motleyana এর বাংলা হল ব্যাকারিয়া মটলেয়েনা

আরো পড়ুনঃ ছেলেমেয়েদের মোটা হওয়ার ওষুধ কিনতে ক্লিক করুন 

লটকনের বৈজ্ঞানিক নাম কি

লটকন একটি বর্ষাকালিন ফল । লটকন বিভিন্ন জায়গায় বিভিন্ন নামে পরিচিত যেমন- হাড়ফাটা, বুগি, ডুবি, বুবি, কানাইজু, লটকা, লটকাউ, কিছুয়ান ইত্যাদি। এই ফল সরাসরি খাওয়া হয় বা জ্যাম তৈরি করা হয়। এর ছাল থেকে রঙ তৈরি করা হয় এবং যা রেশম সুতা রাঙাতে ব্যবহৃত হয় । লটকন গাছের কাঠ খুবই নিম্নমান । ছায়াযুক্ত স্থানে লটকন গাছ ভালো জন্ম ।

লটকন গাছের বৈজ্ঞানিক নাম

লটকন এর বৈজ্ঞানিক নাম 

প্রিয় পাঠকগণ লটকনের বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেল এর উপর অংশ বিস্তারিত তুলে ধরেছে আশা করি আর্টিকেটির উপর অংশ থেকে জেনে গেছেন ।


ব্যাকারিয়া মটলেয়েনা ইংরেজি কি 

ব্যাকারিয়া মটলেয়েনা হল হল লটকনের বৈজ্ঞানিক নামের বাংলা ।  আপনারা অনেকেই লটকনের বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ ব্যাকারিয়া মটলেয়েনা এর ইংরেজি জানতে চেয়েছিলেন । ব্যাকারিয়া মটলেয়েনা এর ইংরেজি হল Baccaurea motleyana 


লটকন গাছের বৈজ্ঞানিক নাম 

লটকন গাছ একটি বহুবর্ষজীবী চিরসবুজ উদ্ভিদ ।লটকন গাছ দক্ষিণ এশিয়ায় বুনো গাছ হিসেবে জন্মালেও বাংলাদেশ, মালয়েশিয়া ও থাইল্যান্ডে বাণিজ্যিক চাষ হয়। লটকন বৃক্ষ ৯-১২ মিটার লম্বা হয়, এর কাণ্ড বেটে এবং উপরাংশ ঝোপালো। লটকনের পুরুষ এবং স্ত্রী ফলের গাছ আলাদা ।


প্রিয় পাঠকগণ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যেকোনো পণ্য পাইকারি এবং খুচরা মূল্যে ক্রয় করতে ভিজিট করুন গাজি ভাই ডটকম । গাজি ভাই ডটকম থেকে দেওয়া হয় ২৪ ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং সর্বোচ্চ কম ডেলিভারি চার্জে ।

টগর ফুলের বৈজ্ঞানিক না

 

বেলি ফুলের বৈজ্ঞানিক নাম কি 

 

রজনীগন্ধা ফুলের বৈজ্ঞানিক নাম

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন লটকনের বৈজ্ঞানিক নাম ? লটকনের বৈজ্ঞানিক নাম কি ? লটকনের ইংরেজি নাম ? লটকনের বৈজ্ঞানিক নাম কী ? লটকনের বৈজ্ঞানিক নামের বাংলা ? লটকনের বৈজ্ঞানিক নামের ইংরেজি ? লটকন এর বৈজ্ঞানিক নাম কি ? লটকনের বৈজ্ঞানিক নাম কি বাংলা ? লটকন এর বৈজ্ঞানিক নাম ? লটকন এর বৈজ্ঞানিক নাম কী ? Baccaurea motleyana এর বাংলা উচ্চারণ কি ? Baccaurea motleyana এর বাংলা ? ব্যাকারিয়া মটলেয়েনা এর ইংরেজি ? লটকন ফলের বৈজ্ঞানিক নাম ? নটকোনা ফলের বৈজ্ঞানিক নাম কি ?  নটকোনা বৈজ্ঞানিক নাম কি ? নটকোনা বৈজ্ঞানিক নাম কি ? লটকনের সাইন্টিফিক নাম ? নটকোনার বৈজ্ঞানিক নাম কি ইত্যাদি সম্পর্কে।

Post a Comment

নবীনতর পূর্বতন