কাঠ বাদামের বৈজ্ঞানিক নাম \ কাঠ বাদামের বৈজ্ঞানিক নাম কি

কাঠ বাদামের বৈজ্ঞানিক নাম


প্রিয় পাঠকগণ আপনারা যারা কাঠ বাদামের বৈজ্ঞানিক নাম সম্পর্কে জানতে চেয়েছিলেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য এছাড়াও হচ্ছে কোন বিষয় সম্পর্কে এবং শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতেএখন ঐ ভিজিট করুন  Janbobd24.Com 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন

আরো পড়ুনঃ   দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  

কাঠ বাদামের বৈজ্ঞানিক নাম কি

কাঠ বাদামের বৈজ্ঞানিক নাম

কাঠবাদাম গাছ একটি বহু বর্ষজীবী উদ্ভিদ এটি বৃহৎ আকৃতির ।মূলত বীজের নাম অনুযায়ী এই গাছের নামকরণ করা হয়েছে । এই গাছের রসালো ফলের অভ্যন্তরীণ তিন থেকে চার সেন্টিমিটার এর একটি বীজ থাকে যা পরিপক্ক হলে ভেজে খাওয়া হয় এবং খেতে খুবই সুস্বাদু । মূলত এই বিচিগুলোই কাঠবাদাম নামে পরিচিত । কাঠবাদাম কে সারাবিশ্বে ভারতীয় বাদাম নামে চীনে ।

কাঠ বাদামের বৈজ্ঞানিক নাম হল Terminalia catappa

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ tp লিংক রাউটার tp link রাউটার কিনতে এখনোক্লিক করুন

Terminalia catappa এর বাংলা কি

Terminalia catappa হল কাঠ বাদামের বৈজ্ঞানিক নাম । আপনারা অনেকেই কাঠ বাদামের বৈজ্ঞানিক নাম শুনেছেন কিংবা পাঠ্য বইয়ে পড়েছেন তবে এর সঠিক বাংলা উচ্চারণ অনেকেই জানে না কাঠ বাদামের বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Terminalia catappa এর বাংলা হল টারমিনালিয়া কাটাপ্পা

Terminalia catappa এর বাংলা কি

কাঠ বাদামের বৈজ্ঞানিক নাম  কি

কাঠবাদাম বাংলার একটি অতি পরিচিত একটি গাছ ।বিশেষ করে গ্রাম অঞ্চলে প্রায় প্রতিটি বাড়ির আঙিনায় কাঠবাদামের গাছ দেখা যায় । কাঠবাদাম কাজ একটি বৃহৎ আকৃতির গাছ হওয়ায় অনেক পশু পাখি এ গাছে এসে ফল খায় , গাছে ছায়া দেয় । 

আরো পড়ুনঃ মেয়েদের ব্রা প্যান্টি কিনতে এখনই ক্লিক করুন

এই গাছটি ৩৫ মিটার পর্যন্ত উঁচু হয় । কাঠবাদাম স্মৃতিশক্তি বাড়ায় , কোলেস্টেরল কমায় , বিভিন্ন ধরনের ক্যান্সার কোষ থেকে রক্ষা করে ,ওজন কমায় হাড়ের ভর ও ঘনত্বের স্বাস্থ্য রক্ষা করে ইত্যাদি সহ আরো অনেক উপকারিতা রয়েছে ।

কাঠ বাদাম এর বৈজ্ঞানিক নাম

কাঠ বাদাম এর বৈজ্ঞানিক নাম

প্রিয় পাঠকগণ কাঠ বাদামের বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেলটির উপরের অংশে বিস্তারিত তুলে ধরেছি আশা করি সম্পূর্ণ পড়লে আপনি আপনার প্রশ্নের সমস্ত উত্তর পেয়ে যাবেন। 


টারমিনালিয়া কাটাপ্পা এর ইংরেজি কি

টারমিনালিয়া কাটাপ্পা কাঠ বাদামের বৈজ্ঞানিক নামের বাংলা আপনারা অনেকেই কাঠ বাদামের বৈজ্ঞানিক নামের সঠিক ইংরেজি জানতে চেয়েছিলেন এই আর্টিকেলটি তাদের জন্য কাঠ বাদামের বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ টারমিনালিয়া কাটাপ্পা এর ইংরেজি হল Terminalia catappa


প্রিয় পাঠকগণ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যেকোনো পণ্য পাইকারি এবং খুচরা মূল্যে ক্রয় করতে ভিজিট করুন গাজি ভাই ডটকম । গাজি ভাই ডটকম থেকে দেওয়া হয় ২৪ ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং সর্বোচ্চ কম ডেলিভারি চার্জে ।

আরো পড়ুনঃ   দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

আরো পড়ুনঃ   দিয়ে ছেলেদের ইসলামিক নাম

আরো পড়ুনঃ দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

আরো পড়ুনঃ দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন কাঠ বাদামের বৈজ্ঞানিক নাম ? কাঠ বাদামের বৈজ্ঞানিক নাম কি ? কাঠ বাদামের ইংরেজি নাম ? কাঠ বাদামের বৈজ্ঞানিক নাম কী ? কাঠ বাদামের বৈজ্ঞানিক নামের বাংলা ? কাঠ বাদামের বৈজ্ঞানিক নামের ইংরেজি ? কাঠ বাদাম এর বৈজ্ঞানিক নাম কি ? কাঠ বাদামের বৈজ্ঞানিক নাম কি বাংলা ? কাঠ বাদাম এর বৈজ্ঞানিক নাম ? কাঠ বাদাম এর বৈজ্ঞানিক নাম কী ? Terminalia catappa এর বাংলা উচ্চারণ কি ? Terminalia catappa এর বাংলা ? টারমিনালিয়া কাটাপ্পা এর ইংরেজি ? বাদামের বৈজ্ঞানিক নাম ? কাঠ বাদাম বৈজ্ঞানিক নাম কি ? ড্রাগনের সাইন্টিফিক নাম ইত্যাদি সম্পর্কে।

Post a Comment

নবীনতর পূর্বতন