লিচুর বৈজ্ঞানিক নাম \ লিচুর বৈজ্ঞানিক নাম কি

লিচুর বৈজ্ঞানিক নাম


প্রিয় পাঠকগণ আপনারা যারা লিচুর বৈজ্ঞানিক নাম সম্পর্কে জানতে চেয়েছিলেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য এছাড়াও হচ্ছে কোন বিষয় সম্পর্কে এবং শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতেএখন ঐ ভিজিট করুন  Janbobd24.Com 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন

আরো পড়ুনঃ দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  

লিচুর বৈজ্ঞানিক নাম কি

লিচুর বৈজ্ঞানিক নাম

লিচু একটি অতি পরিচিত জনপ্রিয় মিষ্টি জাতীয় রসালো ফল ।লিচু সেপিন্ডাসিয়ার লিচি গণের একমাত্র সদস্য। বিশ্বে লিচু উৎপাদনকারীর তালিকায় প্রধান রয়েছে চীন । লিচু পাকা লিচু খাওয়া হয় লিচু পাকলে বাহিরের অংশটা অমসৃণ লাল রংয়ের খোসা ধারা আবৃত  এর ভেতরের সাদা অংশ খাওয়া হয় ।লিচু গাছ একটি চিরহরিৎ বৃক্ষ । 

লিচুর বৈজ্ঞানিক নাম হল Litchi chinensis

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ tp লিংক রাউটার tp link রাউটার কিনতে এখনোক্লিক করুন

Litchi chinensis এর বাংলা কি

Litchi chinensis হল লিচুর বৈজ্ঞানিক নাম আমরা অনেকেই লিচুর বৈজ্ঞানিক নাম জানি তবে এর সঠিক উচ্চারণ অনেকেই জানেন না লিটুর বৈজ্ঞানিক নামের বাংলা  অর্থাৎ Litchi chinensis এর বাংলা হল লিচি চিনেসিস ।

লিচু এর বৈজ্ঞানিক নাম

লিচুর বৈজ্ঞানিক নাম কি

লিচুর বিভিন্ন ধরনের জাত এবং বৈশিষ্ট্য রয়েছে । অনেক সময় দেখা দেয় একই লিচুর কলম অন্য জায়গায় আলাদা পরিবেশে লাগালে লিচুর বৈশিষ্ট্যর মধ্যে পার্থক্য তৈরি হয়। কাঁচা লিচুর শাঁসে ৮২% পানি, ১৭% শর্করা, ১% আমিষ ও সামান্য স্নেহ থাকে। 

আরো পড়ুনঃ মেয়েদের ব্রা প্যান্টি কিনতে এখনই ক্লিক করুন

কাঁচা লিচুর শাঁসে প্রচুর ভিটামিন সি থাকে; প্রতি ১০০ গ্রামে ৭১ মি.গ্রাম যা প্রতিদিনের প্রয়োজনীয়তার ৮৬%।  লিচুর বীজের মধ্যে মিথিলিন সাইক্লোপ্রোপাইল গ্লাইসিন থাকে যা হাইপোগ্লাইসেমিয়া সৃষ্টি করতে পারে। 

Litchi chinensis এর বাংলা কি

লিচু এর বৈজ্ঞানিক নাম

প্রিয় পাঠকগণ লিচুর বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেলটির উপরের অংশে বিস্তারিত তুলে ধরেছি আশা করি সম্পূর্ণ পড়লে আপনি আপনার প্রশ্নের সমস্ত উত্তর পেয়ে যাবেন। 


লিচি চিনেসিস এর ইংরেজি কি 

লিচি চিনেসিস হল লিচুর বৈজ্ঞানিক নামের বাংলা আপনারা অনেকেই লিচুর বৈজ্ঞানিক নামের বাংলা শুনেছেন তবে এর সঠিক ইংরেজি উচ্চারণ অনেকেই জানেন না । লিচুর বৈজ্ঞানিক নামের ইংরেজি লিচি চিনেসিস এর ইংরেজি হল Litchi chinensis


প্রিয় পাঠকগণ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যেকোনো পণ্য পাইকারি এবং খুচরা মূল্যে ক্রয় করতে ভিজিট করুন গাজি ভাই ডটকম । গাজি ভাই ডটকম থেকে দেওয়া হয় ২৪ ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং সর্বোচ্চ কম ডেলিভারি চার্জে ।

রজনীগন্ধা ফুলের বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ আমলকির বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ খেজুরের বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ জলপাইয়ের বৈজ্ঞানিক নাম

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন লিচুর বৈজ্ঞানিক নাম ? লিচুর বৈজ্ঞানিক নাম কি ? লিচুর ইংরেজি নাম ? লিচুর বৈজ্ঞানিক নাম কী ? লিচুর বৈজ্ঞানিক নামের বাংলা ? লিচুর বৈজ্ঞানিক নামের ইংরেজি ? লিচু এর বৈজ্ঞানিক নাম কি ? লিচুর বৈজ্ঞানিক নাম কি বাংলা ? লিচু এর বৈজ্ঞানিক নাম ? লিচু এর বৈজ্ঞানিক নাম কী ? Litchi chinensis এর বাংলা উচ্চারণ কি ? Litchi chinensis এর বাংলা ? লিচি চিনেসিস এর ইংরেজি ? লিচুর ফলের বৈজ্ঞানিক নাম ? লিচু বৈজ্ঞানিক নাম ? লিচু বৈজ্ঞানিক নাম কি ? লিচুর সাইন্টিফিক নাম ইত্যাদি সম্পর্কে।

Post a Comment

নবীনতর পূর্বতন