কালীম নামের অর্থ কি । কালীম নামটি ইসলামিক নাম কিনা

কালীম নামের অর্থ কি


প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে যারা কালীম নামের অর্থ কি জানতে চেয়েছিলে তাদের জন্য আর্টিকেলটি সম্পন্ন পড়লে কালীম নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে পারবেন এছাড়াও যেকোনো বিষয় সম্পর্কে সম্পূর্ণ সঠিক তথ্য পেতে ভিজিট করুন Janbobd24.com 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন

আরো পড়ুনঃ   দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম 

কালীম নামের অর্থ

কালীম নামের অর্থ কি

কালীম নামটি খুবই সুন্দর জনপ্রিয় একটি নাম । কালীম নামের অর্থ হলো আলোচনাকারী , স্পিকার। কালীম নামের অর্থটি নামের মত সুন্দর । কালীম নামটি ধারা শুধুমাত্র ছেলেদের নাম রাখা হয় কেননা এটি উচ্চারণে পুরুষলিঙ্গ ।

আরো পড়ুনঃ tp লিংক রাউটার tp link রাউটার কিনতে  এখনোক্লিক করুন

কালীম নামটি কি ইসলামিক নাম

হ্যাঁ , কালীম নামটি একটি ইসলামিক নাম । 

কালীম নামের ইসলামিক অর্থ কি

কালীম নামটি রাখা যাবে কি 

কালীম নামটি একটি ইসলামিক নাম এবং নামের অর্থটিও সুন্দর তাছাড়া কালীমর নামটি রাখার ব্যাপারে কোন ইসলামিক বিধি নিষেধ বা নিষেধাজ্ঞা পাওয়া যায় নাই তাই কালীম নামটি রাখা যাবে ।

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

কালীম নামের ইসলামিক অর্থ কি 

কালীম নামটি খুবই সুন্দর একটি ইসলামিক নাম । কালীম নামের ইসলামিক অর্থ হল আলোচনাকারী , স্পিকার।


সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে হাদিসে এসেছে সন্তান জন্মের ৭ দিনের মাথায় আকিকা দিয়ে সন্তানের জন্য সুন্দর এবং ইসলামিক নাম রাখা পিতামাতার দায়িত্ব এবং কর্তব্য । হাদিসে এসেছে আল্লাহ তালা বলেছেন কিয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম এবং তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর ও অর্থবহ করে রাখ ।


কালীম শব্দের অর্থ কি 

কালীম শব্দটি একটি ইসলামিক আরবি শব্দ । কালীম শব্দের অর্থ হলো আলোচনাকারী , স্পিকার। কালীম শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ তাই কালীম শব্দটি ধারা শুধুমাত্র ছেলেদের নাম রাখা হয় কালীম দিয়ে মেয়েদের নাম রাখা যায় না ।


প্রিয় পাঠকগণ কালীম নামের অর্থটি ইন্টারনেট থেকে সংগ্রহীত আপনাদের কাছে যদি কালীম নাম এবং নামের অর্থ সম্পর্কে কোন তথ্য থেকে থাকে তাহলে আপনি আপনার মূল্যবান তথ্যটি কমেন্টের মাধ্যমে জানিয়ে দিন ।


কালীম দিয়ে কয়েকটি নাম 

মোহাম্মদ কালীম , কালীম উদ্দিন , কালীম আহমেদ , কালীম রহমান , কালীম আলি , কালীম ইসলাম , কালীম হোসাইন , কালীম খান , কালীম আনসার , কালীম হাসান , কালীম চৌধুরী , কালীমর খন্দকার , কালীম শিকদার , কালীম আলম , কালীম মির্জা , কালীম আকন , কালীম মোল্লা , কালীম শেখ , কালীম জামান , কালীম মিয়া , কালীম ইত্যাদি সহ নামটি দিয়ে অসংখ্য নাম তৈরি করা যায় আপনিও চাইলে আপনার পছন্দমত নাম তৈরি করে নিতে পারে ।


কালীম নামের ছেলেরা কেমন হয় 

প্রিয় পাঠকগণ আমরা সর্বদা বলে থাকি নাম দিয়ে মানুষকে বিচার  করবেন না ।  মানব জীবনে নাম খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেলেও চরিত্র গঠনে নামের কোন ভূমিকা নেই । পৃথিবীতে যেমন একই নামে অসংখ্য ভালো মানুষ রয়েছে তেমনি কিছু খারাপ মানুষও রয়েছে তাই নাম কখনো চরিত্র বহন করে না । তাছাড়া প্রতিটি মানুষ তার নিজ নিজ কর্মগণে গুণান্বিত ।


কালীম নামের বাংলা অর্থ কি 

কালীম নামের বাংলা অর্থ হল আলোচনাকারী , স্পিকার । বাংলাদেশ -ভারতসহ , সৌদি আরব , পাকিস্তান সহ বিশ্বের অনেকগুলো দেশে কালীম নামটি একটি জনপ্রিয় নয় ।


Kaleem Namer Ortho ki 

Kaleem Namer Ortho — আলোচনাকারী , স্পিকার।


কালীম নামের আরবি অর্থ কি 

কালীম নামটি একটি জনপ্রিয় ইসলামিক আরবি নাম । মুসলিম দেশগুলোতে মুসলিম নামটি খুবই জনপ্রিয় নাম । কালীম নামের আরবি অর্থ হল আলোচনাকারী , স্পিকার।


প্রিয় পাঠকগণ কালীম নামটি যদি আপনাদের পছন্দের নাম হয়ে থাকে এবং এই নামের অর্থটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে আপনি আপনার পরিবারের ছোট্ট রাজপুত্রের নাম কালীম রাখতে পারেন । এটি খুবই সুন্দর একটি ইসলামিক নাম ।

আরো পড়ুনঃ দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

আরো পড়ুনঃ দিয়ে ছেলেদের ইসলামিক নাম

আরো পড়ুনঃ দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

আর্টিকেলটি সম্পূর্ণ করলে আরো জানতে পারবেন কালীম নামের অর্থ কি ? কালীম নামটি ইসলামিক নাম কিনা ? কালীম নামটি রাখা জায়েজ কিনা ? কালীম নামের ইসলামিক অর্থ কি ? কালীম নামটি কাদের রাখ হয় ? কালীম নামের বাংলা অর্থ কি ? কালীম নামের আরবি অর্থ কি ? কালীম অর্থ কি ? কালীম নামের অর্থ ? কালীম দিয়ে কয়েকটি নাম ? কালীম শব্দের অর্থ ? কালীম নামের সাথে মিলিয়ে নাম ? Kaleem Name meaning in Bengali ? Kaleem name meaning in Islamic ? Kaleem name meaning in Arabic ? Kaleem Name meaning in Hindi ? Kaleem Ortho ki ? Kaleem Namer Ortho ki ? Kaleem Name meaning in ইত্যাদি সম্পর্কে

Post a Comment

নবীনতর পূর্বতন