তুলসী গাছের বৈজ্ঞানিক নাম

তুলসী গাছের বৈজ্ঞানিক নাম

প্রিয় পাঠকগণ আপনারা যারা তুলসী গাছের বৈজ্ঞানিক নাম সম্পর্কে জানতে চেয়েছিলেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য এছাড়াও হচ্ছে কোন বিষয় সম্পর্কে এবং শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতেএখন ঐ ভিজিট করুন  Janbobd24.Com

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

দিয়ে ছেলেদের ইসলামিক নাম

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  

তুলসী গাছের বৈজ্ঞানিক নাম কি


তুলসী গাছের বৈজ্ঞানিক নাম

তুলসী গাছ একটি জনপ্রিয় ঔষধি গাছ । তুলসী শব্দের অর্থ হল যার তুলনা নেই । তুলসী গাছ লামিয়াসি পরিবারের অন্তর্গত একটি সুগন্ধী উদ্ভিদ । হিন্দু সম্প্রদায়ের লোকেদের কাছে তুলসী গাছ খুবই পবিত্র একটি উদ্ভিদ । বাংলাদেশ এবং ভারতের বিশেষ করে হিন্দু পরিবারের বাড়ির আঙিনায় সচরাচর তুলসী গাছের দেখা পাওয়া যায়। 

তুলসী গাছের বৈজ্ঞানিক নাম হল Ocimum tenuiflorum

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

Ocimum tenuiflorum এর বাংলা কি 

Ocimum tenuiflorum  হলো তুলসী গাছের বৈজ্ঞানিক নাম আমরা অনেকেই তুলসী গাছের বৈজ্ঞানিক নাম জানি তবে এর সঠিক বাংলা অনেকেই জানিনা তুলসী গাছের বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Ocimum tenuiflorum এর বাংলা পাওয়া যায়নি ।

Ocimum tenuiflorum এর বাংলা কি

তুলসী গাছের বৈজ্ঞানিক নাম কি

তুলসী গাছ আকারে ছোট হলো ঘন শাখা প্রশাখা নিয়ে জঙ্গল আকৃতি ধারণ করে । তুলসী গাছ প্রচুর পরিমাণে অক্সিজেন সরবরাহ করে এজন্য তুলসী গাছকে অক্সিজেনের ভান্ডার বলা হয় ।হিন্দু ধর্মাবলম্বীরা তুলসিক আজকে দেবী রূপে বরণ করে । ভারতে বাণিজ্যিকভাবে তুলসী চাষ করা হয় । তুলসী গাছের বিভিন্ন ঔষধি গুনাগুন রয়েছে প্রাচীনকাল থেকে ঠান্ডা , সর্দি-কাশির জন্য তুলসী পাতা রস খাওয়ানো হয়।ধারণা করা হয় এসবের জন্য তুলসী পাতার রস খুবই উপকারী এবং কার্যকরী ।


তুলসী গাছ এর বৈজ্ঞানিক নাম

প্রিয় পাঠকগণ তুলসী গাছের বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেল এর উপর অংশ বিস্তারিত তুলে ধরেছে আশা করি আর্টিকেটির উপর অংশ থেকে জেনে গেছেন ।


প্রিয় পাঠকগণ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যেকোনো পণ্য পাইকারি এবং খুচরা মূল্যে ক্রয় করতে ভিজিট করুন গাজি ভাই ডটকম । গাজি ভাই ডটকম থেকে দেওয়া হয় ২৪ ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং সর্বোচ্চ কম ডেলিভারি চার্জে ।

পলাশ ফুলের বৈজ্ঞানিক নাম 

টগর ফুলের বৈজ্ঞানিক না

 বেলি ফুলের বৈজ্ঞানিক নাম কি 

রজনীগন্ধা ফুলের বৈজ্ঞানিক নাম

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন তুলসী গাছের বৈজ্ঞানিক নাম ? তুলসী গাছের বৈজ্ঞানিক নাম কি ? তুলসী গাছের ইংরেজি নাম ? তুলসী গাছের বৈজ্ঞানিক নাম কী ? তুলসী গাছের বৈজ্ঞানিক নামের বাংলা ? তুলসী গাছের বৈজ্ঞানিক নামের ইংরেজি ? তুলসী গাছ এর বৈজ্ঞানিক নাম কি ? তুলসী গাছের বৈজ্ঞানিক নাম কি বাংলা ? তুলসী গাছ এর বৈজ্ঞানিক নাম কী ? Ocimum tenuiflorum এর বাংলা উচ্চারণ কি ? Ocimum tenuiflorum এর বাংলা ? অচিমুম টেনুইফ্লরুম এর ইংরেজি ? তুলসী গাছের সাইন্টিফিক নাম  ইত্যাদি সম্পর্কে।

Post a Comment

নবীনতর পূর্বতন