কাজু বাদামের বৈজ্ঞানিক নাম \ কাজু বাদামের বৈজ্ঞানিক নাম কি

কাজু বাদামের বৈজ্ঞানিক নাম


প্রিয় পাঠকগণ আপনারা যারা কাজু বাদামের বৈজ্ঞানিক নাম সম্পর্কে জানতে চেয়েছিলেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য এছাড়াও হচ্ছে কোন বিষয় সম্পর্কে এবং শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতেএখন ঐ ভিজিট করুন  Janbobd24.Com 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন

ড্রাগন ফলের বৈজ্ঞানিক নাম কি

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  

কাজু বাদাম এর বৈজ্ঞানিক নাম


কাজু বাদামের বৈজ্ঞানিক নাম

কাজুবাদাম বাদামের যত প্রজাত রয়েছে তার মধ্যে সবথেকে সুস্বাদু বাদাম ।কাজুবাদাম গাছ সপুষ্পক অ্যানাকার্ডিয়েসি পরিবারের বৃক্ষ ।এটি একটি অর্থকারী ফসল । কাজু বাদামের গাছ সচরাচর দেখা যায় না এটি সাধারণত বেলে দোআঁশ মাটি অথবা পাহাড়ের ঢালুতে ভালো জন্ম । যেহেতু এটি যেখানে সেখানে চাষ করা যায় না তাই এটি খুবই কম পাওয়া যায় যার কারণে এর দামও অনেক বেশি ।

কাজু বাদামের বৈজ্ঞানিক নাম হল Anacardium occidentale

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ tp লিংক রাউটার tp link রাউটার কিনতে এখনোক্লিক করুন

Anacardium occidentale এর বাংলা কি

Anacardium occidentale হল কাজু বাদামের বৈজ্ঞানিক নাম । আপনারা অনেকেই কাজু বাদামের বৈজ্ঞানিক নাম শুনেছেন কিংবা পাঠ্য বইয়ে পড়েছেন তবে এর সঠিক বাংলা উচ্চারণ অনেকেই জানে না কাজু বাদামের বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Anacardium occidentale এর বাংলা হল অ্যানাকার্ডিয়াম অক্সিডেন্টাল

Anacardium occidentale এর বাংলা কি

কাজু বাদামের বৈজ্ঞানিক নাম  কি

সর্বপ্রথম কাজুবাদাম উৎপাদন হয় ব্রাজিল এবং মধ্য আমেরিকায় ।কাজু বাদাম সাধারণত ভেজে খাওয়া হয় তবে বিভিন্ন ধরনের রকমারি রান্নাবান্নার রেসিপিতে কাজু বাদামের ব্যাপক ব্যবহার হয়ে থাকে । কাজুবাদাম ফাইবার জাতীয় উদ্ভিদ শরীরের কোলেস্ট্রল কমায় । 

আরো পড়ুনঃ কলম ক্যামেরা বা গোপন ক্যামেরা কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ ব্লুটুথ হেডফোন ক্রয় করতে ক্লিক করুন

কাজুবাদামে প্রচুর পরিমাণে ভিটামিন কে এবং ভিটামিন বি৬ রয়েছে । একটি পূর্ণবয়স্ক কাজুবাদাম গাছ ১০ থেকে ১২ মিটার পর্যন্ত লম্বা হয়।বাংলাদেশের পাহাড়ি অঞ্চলগুলোতে কাজুবাদামের চাষ করা হয়। 

কাজু বাদামের বৈজ্ঞানিক নাম  কি


কাজু বাদাম এর বৈজ্ঞানিক নাম

প্রিয় পাঠকগণ কাজু বাদামের বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেলটির উপরের অংশে বিস্তারিত তুলে ধরেছি আশা করি সম্পূর্ণ পড়লে আপনি আপনার প্রশ্নের সমস্ত উত্তর পেয়ে যাবেন। 


অ্যানাকার্ডিয়াম অক্সিডেন্টাল এর ইংরেজি কি

অ্যানাকার্ডিয়াম অক্সিডেন্টাল কাজু বাদামের বৈজ্ঞানিক নামের বাংলা আপনারা অনেকেই কাজু বাদামের বৈজ্ঞানিক নামের সঠিক ইংরেজি জানতে চেয়েছিলেন এই আর্টিকেলটি তাদের জন্য কাজু বাদামের বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ অ্যানাকার্ডিয়াম অক্সিডেন্টাল এর ইংরেজি হল Anacardium occidentale


প্রিয় পাঠকগণ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যেকোনো পণ্য পাইকারি এবং খুচরা মূল্যে ক্রয় করতে ভিজিট করুন গাজি ভাই ডটকম । গাজি ভাই ডটকম থেকে দেওয়া হয় ২৪ ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং সর্বোচ্চ কম ডেলিভারি চার্জে ।

রজনীগন্ধা ফুলের বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ আমলকির বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ খেজুরের বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ জলপাইয়ের বৈজ্ঞানিক নাম

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন কাজু বাদামের বৈজ্ঞানিক নাম ? কাজু বাদামের বৈজ্ঞানিক নাম কি ? কাজু বাদামের ইংরেজি নাম ? কাজু বাদামের বৈজ্ঞানিক নাম কী ? কাজু বাদামের বৈজ্ঞানিক নামের বাংলা ? কাজু বাদামের বৈজ্ঞানিক নামের ইংরেজি ? কাজু বাদাম এর বৈজ্ঞানিক নাম কি ? কাজু বাদামের বৈজ্ঞানিক নাম কি বাংলা ? কাজু বাদাম এর বৈজ্ঞানিক নাম ? কাজু বাদাম এর বৈজ্ঞানিক নাম কী ? Anacardium occidentale এর বাংলা উচ্চারণ কি ? Anacardium occidentale এর বাংলা ? অ্যানাকার্ডিয়াম অক্সিডেন্টাল এর ইংরেজি ? কাজুবাদামের বৈজ্ঞানিক নাম ? বাদামের বৈজ্ঞানিক নাম ? কাজু বাদাম বৈজ্ঞানিক নাম কি ? কাজু বাদামের সাইন্টিফিক নাম ইত্যাদি সম্পর্কে।

Post a Comment

নবীনতর পূর্বতন