কাঁঠাল গাছের বৈজ্ঞানিক নাম / কাঁঠাল গাছের বৈজ্ঞানিক নাম কি

কাঁঠাল গাছের বৈজ্ঞানিক নাম


প্রিয় পাঠকগণ আপনারা যারা কাঁঠাল গাছের বৈজ্ঞানিক নাম সম্পর্কে জানতে চেয়েছিলেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য এছাড়াও হচ্ছে কোন বিষয় সম্পর্কে এবং শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতেএখন ঐ ভিজিট করুন  Janbobd24.Com

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

দিয়ে ছেলেদের ইসলামিক নাম

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  

কাঁঠাল গাছের বৈজ্ঞানিক নাম কি

কাঁঠাল গাছের বৈজ্ঞানিক নাম

প্রিয় পাঠকগণ কাঠাল বাংলাদেশের জাতীয় ফল । বাংলাদেশের সকল অঞ্চলে কাঁঠাল গাছ জন্মে। কাঁঠাল অত্যন্ত সুস্বাদু রসালো ফল। কাঁঠাল গাছ আকারে বেশ বড় হয়। 

কাঁঠাল গাছের বৈজ্ঞানিক নাম হল Artocarpus heterophyllus

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ tp লিংক রাউটার tp link রাউটার কিনতে এখনোক্লিক করুন

Artocarpus heterophyllus এর বাংলা কি 

Artocarpus heterophyllus হলো কাঁঠাল গাছের বৈজ্ঞানিক নাম আমরা অনেকেই কাঁঠাল গাছের বৈজ্ঞানিক নাম জানি তবে এর সঠিক বাংলা অনেকেই জানিনা কাঁঠাল গাছের বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ  Artocarpus heterophyllus এর বাংলা হল আর্থোকার্পাস হেটারোফিলিস 

কাঁঠাল গাছ এর বৈজ্ঞানিক নাম

কাঁঠাল গাছের বৈজ্ঞানিক নাম কি

কাঠাল বাংলাদেশের অত্যন্ত জনপ্রিয় একটি ফল । কাঁঠাল গাছ একটি চির সবুজ গাছ । কাঁঠাল গাছ আকারে বেশ বড় হলো এর কান্ড খুবই ছোট ছোট । এটি কখনও কখনও নমনীয় শিকড় গঠন করে। কাঁঠাল গাছের ছাল লালচে বাদামী এবং মসৃণ। ছালায় আঘাত লাগলে দুধের রস বের হয়।


কাঁঠাল গাছ এর বৈজ্ঞানিক নাম

প্রিয় পাঠকগণ কাঁঠাল গাছের বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেল এর উপর অংশ বিস্তারিত তুলে ধরেছে আশা করি আর্টিকেটির উপর অংশ থেকে জেনে গেছেন ।


আর্থোকার্পাস হেটারোফিলিস এর ইংরেজি কি 

আর্থোকার্পাস হেটারোফিলিস হলো কাঁঠাল গাছের বৈজ্ঞানিক নামের বাংলা । কাঁঠাল গাছের বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ আর্থোকার্পাস হেটারোফিলিস  এর ইংরেজি হল Artocarpus heterophyllus


প্রিয় পাঠকগণ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যেকোনো পণ্য পাইকারি এবং খুচরা মূল্যে ক্রয় করতে ভিজিট করুন গাজি ভাই ডটকম । গাজি ভাই ডটকম থেকে দেওয়া হয় ২৪ ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং সর্বোচ্চ কম ডেলিভারি চার্জে ।

সাপের বৈজ্ঞানিক নাম কি 

তেলাপোকার বৈজ্ঞানিক নাম কি 

পলাশ ফুলের বৈজ্ঞানিক নাম 

টগর ফুলের বৈজ্ঞানিক না

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন কাঁঠাল গাছের বৈজ্ঞানিক নাম ? কাঁঠাল গাছের বৈজ্ঞানিক নাম কি ? কাঁঠাল গাছের ইংরেজি নাম ? কাঁঠাল গাছের বৈজ্ঞানিক নাম কী ? কাঁঠাল গাছের বৈজ্ঞানিক নামের বাংলা ? কাঁঠাল গাছের বৈজ্ঞানিক নামের ইংরেজি ? কাঁঠাল গাছ এর বৈজ্ঞানিক নাম কি ? কাঁঠাল গাছের বৈজ্ঞানিক নাম কি বাংলা ? কাঁঠাল গাছ এর বৈজ্ঞানিক নাম কী ? Artocarpus heterophyllus এর বাংলা উচ্চারণ কি ? Artocarpus heterophyllus এর বাংলা ? আর্থোকার্পাস হেটারোফিলিস এর ইংরেজি ? কাঁঠাল গাছের সাইন্টিফিক নাম  ইত্যাদি সম্পর্কে।

Post a Comment

নবীনতর পূর্বতন