রাবার গাছের বৈজ্ঞানিক নাম \ Hevea brasiliensis এর বাংলা কি

 

রাবার গাছের বৈজ্ঞানিক নাম


প্রিয় পাঠকগণ আপনারা যারা রাবার গাছের বৈজ্ঞানিক নাম সম্পর্কে জানতে চেয়েছিলেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য এছাড়াও হচ্ছে কোন বিষয় সম্পর্কে এবং শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতেএখন ঐ ভিজিট করুন  Janbobd24.Com

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

দিয়ে ছেলেদের ইসলামিক নাম

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  

রাবার গাছের বৈজ্ঞানিক নাম


রাবার গাছের বৈজ্ঞানিক নাম

রাবার গাছ একটি আকর্ষণীয় এবং অর্থকারী গাছ । রাবার গাছ থেকে প্রাকৃতিকভাবে রাবার পাওয়া যায় যা দৈনন্দিন জীবনে খুবই দরকারী । রাবার গাছ মধ্যম আকৃতির হয়ে থাকে । রাবার গাছ থেকে দুধের মত সাদা ঘন আঠালো তরল নিঃসরণ হিসেবে সংগ্রহ করা । গাছের কান্ডের থালে কোনাকুনি ভাবে কেটে কয়েক কিলোমিটার পর্যন্ত গর্ত থেকে কষ আহরণ করা হয় ।সাধারণত প্রথম সংগ্রহ শুরু হয় দুই বছর বয়সী গাছ থেকে।

রাবার গাছের বৈজ্ঞানিক নাম হল Hevea brasiliensis

Hevea brasiliensis এর বাংলা কি

Hevea brasiliensis এর বাংলা কি 

Hevea brasiliensis হল রাবারের বৈজ্ঞানিক ।  রাবারের বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Hevea brasiliensis  এর বৈজ্ঞানিক নাম হল হেভিয়া ব্রাসিলিয়েন্সিস \ হেভেয়া ব্রাসিলিএন্সিস

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ tp লিংক রাউটার tp link রাউটার কিনতে এখনোক্লিক করুন

রাবার গাছের বৈজ্ঞানিক নাম কি

প্রতিটির রাবার গাছ থেকে বছরে গড়ের প্রায় দুই কিলোগ্রাম রাবার উৎপাদন করা হয় । রাবার গাছের প্রাকৃতিক রাবার হচ্ছে মূলত জৈব যৌগের একটি পলিমার ।রাবার কাছ থেকে প্রাকৃতিক ভাবে রাবার সংগ্রহ করা ছাড়াও রাবার গাছের কাঠ দিয়ে বিভিন্ন ধরনের ফার্নিচার তৈরি করা হয় । বাংলাদেশের প্রায় ৪০০ টি রাবার কারখানা রয়েছে । 

রাবার গাছের বৈজ্ঞানিক নাম কি

রাবার গাছ এর বৈজ্ঞানিক নাম

প্রিয় পাঠকগণ গোলপাতা গাছের বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেল এর উপর অংশ বিস্তারিত তুলে ধরেছে আশা করি আর্টিকেটির উপর অংশ থেকে জেনে গেছেন ।


হেভিয়া ব্রাসিলিয়েন্সিস এর ইংরেজি কি 

হেভিয়া ব্রাসিলিয়েন্সিস রাবার গাছের বৈজ্ঞানিক নাম । রাবার গাছের বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ হেভিয়া ব্রাসিলিয়েন্সিস এর ইংরেজি হল Hevea brasiliensis


প্রিয় পাঠকগণ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যেকোনো পণ্য পাইকারি এবং খুচরা মূল্যে ক্রয় করতে ভিজিট করুন গাজি ভাই ডটকম । গাজি ভাই ডটকম থেকে দেওয়া হয় ২৪ ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং সর্বোচ্চ কম ডেলিভারি চার্জে ।

পলাশ ফুলের বৈজ্ঞানিক নাম 

টগর ফুলের বৈজ্ঞানিক না

 

বেলি ফুলের বৈজ্ঞানিক নাম কি 

 

রজনীগন্ধা ফুলের বৈজ্ঞানিক নাম

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন রাবার গাছের বৈজ্ঞানিক নাম ? রাবার গাছের বৈজ্ঞানিক নাম কি ? রাবার গাছের ইংরেজি নাম ? রাবার গাছের বৈজ্ঞানিক নাম কী ? রাবার গাছের বৈজ্ঞানিক নামের বাংলা ? রাবার গাছের বৈজ্ঞানিক নামের ইংরেজি ? রাবার গাছ এর বৈজ্ঞানিক নাম কি ? রাবার গাছের বৈজ্ঞানিক নাম কি বাংলা ? রাবার গাছ এর বৈজ্ঞানিক নাম কী ? Hevea brasiliensis এর বাংলা উচ্চারণ কি ? Hevea brasiliensis এর বাংলা ? হেভিয়া ব্রাসিলিয়েন্সিস এর ইংরেজি ? রাবার গাছের সাইন্টিফিক নাম  ইত্যাদি সম্পর্কে।

Post a Comment

নবীনতর পূর্বতন