গোলপাতা গাছের বৈজ্ঞানিক নাম

গোলপাতা গাছের বৈজ্ঞানিক নাম


প্রিয় পাঠকগণ আপনারা যারা গোলপাতা গাছের বৈজ্ঞানিক নাম সম্পর্কে জানতে চেয়েছিলেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য এছাড়াও হচ্ছে কোন বিষয় সম্পর্কে এবং শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতেএখন ঐ ভিজিট করুন  Janbobd24.Com

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

দিয়ে ছেলেদের ইসলামিক নাম

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  

গোলপাতা গাছের বৈজ্ঞানিক নাম কি

গোলপাতা গাছের বৈজ্ঞানিক নাম

গোলপাতা সুন্দরবনের স্বল্প এবং মধ্যম লবণাক্ত অঞ্চলে জন্মে । এর পাতা প্রায় ৩-৯ মিটার পর্যন্ত লম্বা হয় । পাম গাছের একমাত্র প্রজাতি যা ম্যানগ্রোভ অঞ্চলেও পাওয়া যায় । গোল পাতার ফলে প্রচুর মিনারেল এবং ভিটামিন রয়েছে । বিশেষত চর্মরোগ এর সকল পর্যায় নিরাময়ে সাহায্য করে।

গোলপাতা গাছের বৈজ্ঞানিক নাম হল Nypa fruticans

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

Nypa fruticans এর বাংলা কি 

Nypa fruticans হলো গোলপাতা গাছের বৈজ্ঞানিক নাম আমরা অনেকেই গোলপাতা গাছের বৈজ্ঞানিক নাম জানি তবে এর সঠিক বাংলা অনেকেই জানিনা গোলপাতা গাছের বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Nypa fruticans এর বাংলা নিপা ফ্রুটিকানস 

Nypa fruticans এর বাংলা কি

গোলপাতা গাছের বৈজ্ঞানিক নাম কি

গোলপাতা গাছের বৈজ্ঞানিক নাম আর্টিকেলের উপাংশ তুলে ধরেছি আশাকরি উপর অংশ থেকে দেখে নিয়েছেন । গোলপাতা এক বিশেষ ধরনের গাছ যা লবণাক্ত অঞ্চলে জন্মায় । গোলপাতা বিশেষ করে সুন্দরবন অঞ্চলে বেশি দেখা যায় তবে বিভিন্ন নদীর পাশেও গোলপাতার চাষ করা হয় । গোলপাতা মূলত পাম জাতীয় উদ্ভিদ । গোলপাতা গাছের পাতা অনেকটা নারকেল পাতার মতো দেখতে । 


গোলপাতা গাছ এর বৈজ্ঞানিক নাম

প্রিয় পাঠকগণ গোলপাতা গাছের বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেল এর উপর অংশ বিস্তারিত তুলে ধরেছে আশা করি আর্টিকেটির উপর অংশ থেকে জেনে গেছেন ।


নিপা ফ্রুটিকানস এর ইংরেজি কি 

নিপা ফ্রুটিকানস হলো গোলপাতা গাছের বৈজ্ঞানিক নামের বাংলা । গোলপাতা গাছের বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ নিপা ফ্রুটিকানস এর ইংরেজি হল Nypa fruticans


প্রিয় পাঠকগণ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যেকোনো পণ্য পাইকারি এবং খুচরা মূল্যে ক্রয় করতে ভিজিট করুন গাজি ভাই ডটকম । গাজি ভাই ডটকম থেকে দেওয়া হয় ২৪ ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং সর্বোচ্চ কম ডেলিভারি চার্জে ।

আরো পড়ুনঃ   দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

আরো পড়ুনঃ দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

আরো পড়ুনঃ   দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

আরো পড়ুনঃ   দিয়ে ছেলেদের ইসলামিক নাম

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন গোলপাতা গাছের বৈজ্ঞানিক নাম ? গোলপাতা গাছের বৈজ্ঞানিক নাম কি ? গোলপাতা গাছের ইংরেজি নাম ? গোলপাতা গাছের বৈজ্ঞানিক নাম কী ? গোলপাতা গাছের বৈজ্ঞানিক নামের বাংলা ? গোলপাতা গাছের বৈজ্ঞানিক নামের ইংরেজি ? গোলপাতা গাছ এর বৈজ্ঞানিক নাম কি ? গোলপাতা গাছের বৈজ্ঞানিক নাম কি বাংলা ? গোলপাতা গাছ এর বৈজ্ঞানিক নাম কী ? Nypa fruticans এর বাংলা উচ্চারণ কি ? Nypa fruticans এর বাংলা ? নিপা ফ্রুটিকানস এর ইংরেজি ? গোলপাতা গাছের সাইন্টিফিক নাম  ইত্যাদি সম্পর্কে।

Post a Comment

নবীনতর পূর্বতন