আমলকির বৈজ্ঞানিক নাম

আমলকির বৈজ্ঞানিক নাম

প্রিয় পাঠকগণ আপনারা যারা আমলকির বৈজ্ঞানিক নাম সম্পর্কে জানতে চেয়েছিলেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য এছাড়াও হচ্ছে কোন বিষয় সম্পর্কে এবং শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতেএখন ঐ ভিজিট করুন  Janbobd24.Com

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

দিয়ে ছেলেদের ইসলামিক নাম

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  

আমলকি গাছের বৈজ্ঞানিক নাম

আমলকির বৈজ্ঞানিক নাম 

আমলকি একটি অতি জনপ্রিয় পরিচিত টক জাতীয় ফল । আমলকি কে ভেষজ ফল বলা হয় এরা পর্ণমোচী বৃক্ষ । সম্প্রতি আমলকি নিয়ে গবেষণা করা হয়েছে এতে দেখা গেছে আমলকি ভাইরাস ও ব্যাকটেরিয়া ধ্বংস করতে পারে । 

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

আমলকির রস রক্তের চিনির মাত্রা কমাতে পারে এবং লিভারের কর্মক্ষমতা পুনরোদ্ধারে সাহায্য করতে পারে । আমলকিতে প্রচুর পরিমাণে ভিটামিন সি বা এসকারবিক এসিড রয়েছে । প্রাথমিক প্রমাণ পাওয়া গেছে যে, রিউমেটয়েড আর্থ্রাইটিস এবং অস্টিওপোরোসিস রোগে আমলকির রস কিছু কাজ করে। কয়েক ধরনের ক্যান্সারের বিরুদ্ধেও এর কার্যকারিতার প্রমাণ পাওয়া গেছে।

আমলকির বৈজ্ঞানিক নাম Phyllanthus emblica

আমলকির বৈজ্ঞানিক নাম কি

Phyllanthus emblica এর বাংলা কি

Phyllanthus emblicaহলো আমলকির বৈজ্ঞানিক নাম । আমরা অনেকেই বিভিন্ন পাঠ্যপুস্তক থেকে আমলকির বৈজ্ঞানিক নাম করেছি তবে এর সঠিক বাংলা অনেকেই জানেন না আমলকির বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Phyllanthus emblica  এর বাংলা হল ফাল্লান্থুস এমবিলিকা।


আমলকির বৈজ্ঞানিক নাম কি

এটি আমলকির অনেক ভেষজ গুণ রয়েছে । আমলকির পাতা এবং ফল দুটোই ঔষধ রূপে ব্যবহৃত হয় । পুষ্টি বিজ্ঞানীদের মতে, আমলকীতে পেয়ারা ও কাগজি লেবুর চেয়ে ৩ গুণ ও ১০ গুণ বেশি ভিটামিন ‘সি’ রয়েছে। আমলকীতে কমলার চেয়ে ১৫ - ২০ গুণ বেশি , আপেলের চেয়ে ১২০ গুণ বেশি ,আমের চেয়ে ২৪ গুণ এবং কলার চেয়ে ৬০ গুণ বেশি ভিটামিন ‘সি’ রয়েছে। একজন মানুষের শরীরে দৈনিক ৩০ গ্রাম ভিটামিন সি এর দরকার এর জন্য দুটি আমলকি যথেষ্ট । আমলকি মুখে রুচি বাড়ায় ।

আমলকি এর বৈজ্ঞানিক নাম


আমলকি এর বৈজ্ঞানিক নাম 

প্রিয় পাঠকগণ আমলকির বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেল এর উপর অংশ বিস্তারিত তুলে ধরেছে আশা করি আর্টিকেটির উপর অংশ থেকে জেনে গেছেন ।


ফাল্লান্থুস এমবিলিকা ইংরেজি কি 

ফাল্লান্থুস এমবিলিকা হল হল আমলকির বৈজ্ঞানিক নামের বাংলা ।  আপনারা অনেকেই আমলকির বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ ফাল্লান্থুস এমবিলিকা এর ইংরেজি জানতে চেয়েছিলেন । ফাল্লান্থুস এমবিলিকা এর ইংরেজি হল Phyllanthus emblica 


আমলকি গাছের বৈজ্ঞানিক নাম 

আমলকী গাছ বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, চীন, কম্বোডিয়া, হংকং, ইন্দোনেশিয়া, লাওস, মালয়েশিয়া, ফিলিপাইন ও দক্ষিণ আমেরিকায় দেখা যায়। আমলকি গাছ আঁট থেকে ১৮ মিটার পর্যন্ত লম্বা হয় ।গাছের কাঠ ও তৈরি করা হয় । আমলকি গাছের কাঠ খুবই মজবুত ।এগুলো কি গেছে আগস্ট থেকে নভেম্বর মাস পর্যন্ত ফল পাওয়া যায় । বর্ষা মৌসুমে আমলকি গাছ লাগানো হয় ।

প্রিয় পাঠকগণ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যেকোনো পণ্য পাইকারি এবং খুচরা মূল্যে ক্রয় করতে ভিজিট করুন গাজি ভাই ডটকম । গাজি ভাই ডটকম থেকে দেওয়া হয় ২৪ ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং সর্বোচ্চ কম ডেলিভারি চার্জে ।

আরো পড়ুনঃ ত্বীন ফল কিনতে এখনই কিনতে ক্লিক করুন

আরও পড়ুনঃ পেটের ফটা দাগ দূর করার ক্রিম কিনতে এখনইক্লিক করুন

আরো পড়ুনঃদাঁতের কালো দাগ স্থায়ীভাবে দূর করার ক্রিম কিনতে এখনোইক্লিক করুন

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন আমলকির বৈজ্ঞানিক নাম ? আমলকির বৈজ্ঞানিক নাম কি ? আমলকির ইংরেজি নাম ? আমলকির বৈজ্ঞানিক নাম কী ? আমলকির বৈজ্ঞানিক নামের বাংলা ? আমলকির বৈজ্ঞানিক নামের ইংরেজি ? আমলকি এর বৈজ্ঞানিক নাম কি ? আমলকির বৈজ্ঞানিক নাম কি বাংলা ? আমলকির এর বৈজ্ঞানিক নাম ? আমলকি এর বৈজ্ঞানিক নাম কী ? Phyllanthus emblica এর বাংলা উচ্চারণ কি ? Phyllanthus emblica এর বাংলা ? ফাল্লান্থুস এমবিলিকা এর ইংরেজি ? আমলকীর বৈজ্ঞানিক নাম কি আমলকির সাইন্টিফিক নাম  ইত্যাদি সম্পর্কে।

Post a Comment

নবীনতর পূর্বতন