এভোকাডোর বৈজ্ঞানিক নাম \ এভোকাডোর বৈজ্ঞানিক নাম কি

এভোকাডোর বৈজ্ঞানিক নাম


প্রিয় পাঠকগণ আপনারা যারা এভোকাডোর বৈজ্ঞানিক নাম সম্পর্কে জানতে চেয়েছিলেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য এছাড়াও হচ্ছে কোন বিষয় সম্পর্কে এবং শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতেএখন ঐ ভিজিট করুন  Janbobd24.Com 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন

আরো পড়ুনঃ   দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  

এভোকাডোর বৈজ্ঞানিক নাম কি


এভোকাডোর বৈজ্ঞানিক নাম 

এভোকাডো একপ্রকার মিষ্টি জাতীয় ফল । এভোকাডো খুবই জনপ্রিয় পুষ্টিকর একটি ফল । এটি একটি বহুবর্ষজীবী সপুষ্পক উদ্ভিদ। অ্যাভোকাডো দিয়ে নানা ধরনের খাবার সামগ্রী তৈরি করা হয় যেমন ,  আচার , ভর্তা , আইসক্রিম , মিল্কশেক , চেরী টমেটো স্টাফিং , অ্যাভোকাডো পাই , কেক, সুসি , টুনা স্কেইওয়্যার্স ইত্যাদি তৈরি করা হয়। 

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

এভোকাডোর বৈজ্ঞানিক নাম Persea americana

Persea americana এর বাংলা কি

Persea americana এর বাংলা কি

Persea americana এভোকাডোর বৈজ্ঞানিক নাম । আপনারা অনেকেই বিভিন্ন পাঠ্য বই কিংবা ম্যাগাজিনে এভোকাডোর বৈজ্ঞানিক নাম দেখেছেন তবে এর সঠিক বাংলা উচ্চারণ অনেকেই জানেন না এটি তাদের জন্য । এভোকাডোর বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Persea americana এর বাংলা হল পার্সিয়া অ্যামেরিকানা । 

আরো পড়ুনঃ ব্লুটুথ হেডফোন ক্রয় করতে ক্লিক করুন

এভোকাডোর বৈজ্ঞানিক নাম কি

এটি মেক্সিকো এবং মধ্য আমেরিকার স্থানীয় উদ্ভিদ । মেক্সিকোতে প্রায় দশ হাজার বছর পূর্বে এভোকাডো চাষ হয়ে আসছে । এটি একটি বহু বর্ষজীবী উদ্ভিদ । এভোকাডোতে ৮০ভাগ চর্বি থাকে তাই একে চর্বি সমৃদ্ধ ফল বলা হয় । 

এভোকাডো এর বৈজ্ঞানিক নাম

তবে এই ফল চর্বি সমৃদ্ধ হলেও স্বাস্থ্যের জন্য খুবই উপকারী । এভোকাডো শরীরের সোডিয়াম , সুগার এবং কোলেস্টেরল মুক্ত রাখে ।হার্টকে সুস্থ রাখে এবং ক্যান্সার ও কোলেস্টেরল কমাতে সহায়তা করে ।


এভোকাডো এর বৈজ্ঞানিক নাম 

প্রিয় পাঠকগণ এভোকাডোর বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেলটির উপরের অংশে বিস্তারিত তুলে ধরেছি আশা করি সম্পূর্ণ পড়লে আপনি আপনার প্রশ্নের সমস্ত উত্তর পেয়ে যাবেন। 


পার্সিয়া অ্যামেরিকানা এর ইংরেজি কি

পার্সিয়া অ্যামেরিকানা হল এভোকাডোর বৈজ্ঞানিক নাম । আপনারা অনেকেই জায়গায় এভোকাডোর বৈজ্ঞানিক নাম শুনেছেন কিন্তু এর সঠিক ইংরেজি অনেকেই জানেন না এভোকাডোর বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ পার্সিয়া অ্যামেরিকানা এর ইংরেজি হল Persea americana


প্রিয় পাঠকগণ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যেকোনো পণ্য পাইকারি এবং খুচরা মূল্যে ক্রয় করতে ভিজিট করুন গাজি ভাই ডটকম । গাজি ভাই ডটকম থেকে দেওয়া হয় ২৪ ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং সর্বোচ্চ কম ডেলিভারি চার্জে ।

আরো পড়ুনঃ খেজুরের বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ জলপাইয়ের বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ ড্রাগন ফলের বৈজ্ঞানিক নাম কি

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন এভোকাডোর বৈজ্ঞানিক নাম ? এভোকাডোর বৈজ্ঞানিক নাম কি ? এভোকাডোর ইংরেজি নাম ? এভোকাডোর বৈজ্ঞানিক নাম কী ? এভোকাডোর বৈজ্ঞানিক নামের বাংলা ? এভোকাডোর বৈজ্ঞানিক নামের ইংরেজি ? এভোকাডো এর বৈজ্ঞানিক নাম কি ? এভোকাডোর বৈজ্ঞানিক নাম কি বাংলা ? এভোকাডো এর বৈজ্ঞানিক নাম ? এভোকাডো এর বৈজ্ঞানিক নাম কী ? Persea americana এর বাংলা উচ্চারণ কি ? Persea americana বাংলা ? পার্সিয়া অ্যামেরিকানা এর ইংরেজি ? এভোকাডো বৈজ্ঞানিক নাম ? এভোকাডো বৈজ্ঞানিক নাম কি ? এভোকাডো ফল বৈজ্ঞানিক নাম কি ? এভোকাডো ফলের বৈজ্ঞানিক নাম ? এভোকাডোর সাইন্টিফিক নাম ইত্যাদি সম্পর্কে।

Post a Comment

নবীনতর পূর্বতন