তেঁতুলের বৈজ্ঞানিক নাম \ তেঁতুলের বৈজ্ঞানিক নাম কি

তেঁতুলের বৈজ্ঞানিক নাম


প্রিয় পাঠকগণ আপনারা যারা তেঁতুলের বৈজ্ঞানিক নাম সম্পর্কে জানতে চেয়েছিলেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য এছাড়াও হচ্ছে কোন বিষয় সম্পর্কে এবং শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতেএখন ঐ ভিজিট করুন  Janbobd24.Com 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন

আরো পড়ুনঃ   দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  

তেঁতুলের বৈজ্ঞানিক নাম কি

তেঁতুলের বৈজ্ঞানিক নাম 

তেতুল একপ্রকার টক স্বাদযুক্ত ফল । তেতুল কাঁচা অবস্থায় শুধুমাত্র টক স্বাদযুক্ত তবে পাকা অবস্থায় টক মিষ্টি স্বাদের । তেতুল কাঁচা এবং পাকা উভয় অবস্থাতেই খাওয়া হয় । তেতুল দিয়ে বিভিন্ন রকমের টক ঝাল মিষ্টি স্বাদের আচার তৈরি করা হয় । অনেকে আবার তেতুলের শরবত তৈরি করেন ।তেতুলের চাটনি খুবই জনপ্রিয় । 

তেঁতুলের বৈজ্ঞানিক নাম Tamarindus indica

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

Tamarindus indica এর বাংলা কি

Tamarindus indica হল তেতুলের বৈজ্ঞানিক নাম আপনারা অনেকেই তেতুলের বৈজ্ঞানিক নাম জানেন বিভিন্ন পাঠ্যবই কিংবা ম্যাগাজিনে দেখেছেন তবে এর সঠিক উচ্চারণ অনেকেই জানেন না । তেতুলের বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Tamarindus indica এর বাংলা হল তামারিন্ডাস ইন্ডিকা

তেঁতুলে এর বৈজ্ঞানিক নাম

তেঁতুলের বৈজ্ঞানিক নাম কি

তেঁতুল গাছ এক ধরনের বহুবর্ষজীবী চিরহরিৎ বৃক্ষ । তেতুল গাছ প্রায় ২৪ মিটার পর্যন্ত লম্বা হয়ে থাকে । সাধারণত কাঁচা তেতুল টক স্বাদযুক্ত তবে পাকা তেতুল টক-মিষ্টি স্বাদযুক্ত। তেতুলে প্রচুর পরিমাণে ভিটামিন বি এসিড এবং চিনি রয়েছে । 

আরো পড়ুনঃ tp লিংক রাউটার tp link রাউটার কিনতে এখনোক্লিক করুন

তাৎক্ষণিকভাবে উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে তেতুল খুবই কার্যকরী একটি উপায় । এছাড়াও তেতুলে প্রচুর পরিমাণে টারটারিক এসিড রয়েছে যা খাদ্য হজমে সহায়তা করে । শরীরে কোলেস্টেরল কমাতে সাহায্য করে । তেতুল ভিজে জল খেলে হাত পায়ের জ্বালাপোড়া ভাব কমে। 


তেঁতুলে এর বৈজ্ঞানিক নাম 

প্রিয় পাঠকগণ তেতুলের বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেলটির উপর অংশে বিস্তারিতভাবে তুলে ধরেছি আশা করি আর্টিকেল সম্পূর্ণ পড়লে তেতুল সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে যাবেন ।


তামারিন্ডাস ইন্ডিকা এর ইংরেজি কি

তামারিন্ডাস ইন্ডিকা হল তেঁতুলের বৈজ্ঞানিক নাম । আপনারা অনেকেই জায়গায় তেঁতুলের বৈজ্ঞানিক নাম শুনেছেন কিন্তু এর সঠিক ইংরেজি অনেকেই জানেন না তেঁতুলের বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ তামারিন্ডাস ইন্ডিকা এর ইংরেজি হল Tamarindus indica


প্রিয় পাঠকগণ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যেকোনো পণ্য পাইকারি এবং খুচরা মূল্যে ক্রয় করতে ভিজিট করুন গাজি ভাই ডটকম । গাজি ভাই ডটকম থেকে দেওয়া হয় ২৪ ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং সর্বোচ্চ কম ডেলিভারি চার্জে ।

আরো পড়ুনঃ সফেদার বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ জামের বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ আঙ্গুরর বৈজ্ঞানিক নাম

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন তেঁতুলের বৈজ্ঞানিক নাম ? তেঁতুলের বৈজ্ঞানিক নাম কি ? তেঁতুলের ইংরেজি নাম ? তেঁতুলের বৈজ্ঞানিক নাম কী ? তেঁতুলের বৈজ্ঞানিক নামের বাংলা ? তেঁতুলের বৈজ্ঞানিক নামের ইংরেজি ? তেঁতুলে এর বৈজ্ঞানিক নাম কি ? তেঁতুলের বৈজ্ঞানিক নাম কি বাংলা ? তেঁতুলে এর বৈজ্ঞানিক নাম ? তেঁতুলে এর বৈজ্ঞানিক নাম কী ? Tamarindus indica এর বাংলা উচ্চারণ কি ? Tamarindus indica বাংলা ? তামারিন্ডাস ইন্ডিকা এর ইংরেজি ? তেঁতুলে বৈজ্ঞানিক নাম ? তেঁতুলে বৈজ্ঞানিক নাম কি ? তেঁতুলে ফল বৈজ্ঞানিক নাম কি ? তেঁতুলে ফলের বৈজ্ঞানিক নাম ? তেঁতুলের সাইন্টিফিক নাম ইত্যাদি সম্পর্কে।

Post a Comment

নবীনতর পূর্বতন