কাদির নামের অর্থ কি । কাদির নামটি ইসলামিক নাম কিনা

কাদির নামের অর্থ কি


প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে যারা কাদির নামের অর্থ কি জানতে চেয়েছিলে তাদের জন্য আর্টিকেলটি সম্পন্ন পড়লে কাদির নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে পারবেন এছাড়াও যেকোনো বিষয় সম্পর্কে সম্পূর্ণ সঠিক তথ্য পেতে ভিজিট করুন Janbobd24.com 


ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম 

কাদির নামের অর্থ

কাদির নামের অর্থ কি

কাদির নামটি খুবই সুন্দর জনপ্রিয় একটি নাম । কাদির নামের অর্থ হলো ক্ষমতাবান , সম্মানিত , সক্ষম। কাদির নামের অর্থটি নামের মত সুন্দর । কাদির নামটি ধারা শুধুমাত্র ছেলেদের নাম রাখা হয় কেননা এটি উচ্চারণে পুরুষলিঙ্গ ।

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

কাদির নামটি কি ইসলামিক নাম

হ্যাঁ , কাদির নামটি একটি ইসলামিক নাম । 

কাদির নামের ইসলামিক অর্থ

কাদির নামটি রাখা যাবে কি 

কাদির নামটি একটি ইসলামিক নাম এবং নামের অর্থটিও সুন্দর তাছাড়া কাদির নামটি রাখার ব্যাপারে কোন ইসলামিক বিধি নিষেধ বা নিষেধাজ্ঞা পাওয়া যায় নাই তাই কাদির নামটি রাখা যাবে ।

আরো পড়ুনঃ কলম ক্যামেরা বা গোপন ক্যামেরা কিনতে ক্লিক করুন 

কাদির নামের ইসলামিক অর্থ কি 

কাদির নামটি খুবই সুন্দর একটি ইসলামিক নাম । কাদির নামের ইসলামিক অর্থ হল ক্ষমতাবান , সম্মানিত ।


সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে হাদিসে এসেছে সন্তান জন্মের ৭ দিনের মাথায় আকিকা দিয়ে সন্তানের জন্য সুন্দর এবং ইসলামিক নাম রাখা পিতামাতার দায়িত্ব এবং কর্তব্য । হাদিসে এসেছে আল্লাহ তালা বলেছেন কিয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম এবং তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর ও অর্থবহ করে রাখ ।


কাদির শব্দের অর্থ কি 

কাদির শব্দটি একটি ইসলামিক আরবি শব্দ । কাদির শব্দের অর্থ হলো ক্ষমতাবান , সম্মানিত , সক্ষম। কাদির শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ তাই কাদির শব্দটি ধারা শুধুমাত্র ছেলেদের নাম রাখা হয় কাদির দিয়ে মেয়েদের নাম রাখা যায় না ।


প্রিয় পাঠকগণ কাদির নামের অর্থটি ইন্টারনেট থেকে সংগ্রহীত আপনাদের কাছে যদি কাদির নাম এবং নামের অর্থ সম্পর্কে কোন তথ্য থেকে থাকে তাহলে আপনি আপনার মূল্যবান তথ্যটি কমেন্টের মাধ্যমে জানিয়ে দিন ।

আরো পড়ুনঃ ব্লুটুথ হেডফোন ক্রয় করতে ক্লিক করুন

কাদির দিয়ে কয়েকটি নাম 

মোহাম্মদ কাদির , আবুল কাদির ,কাদির উদ্দিন , কাদির আহমেদ , কাদির রহমান , কাদির আলি , কাদির ইসলাম ,কাদির হোসাইন , কাদির খান , কাদির আনসার , কাদির হাসান , কাদির চৌধুরী , কাদির খন্দকার , কাদির শিকদার , কাদির আলম , কাদির মির্জা , কাদির আকন , কাদির মোল্লা , কাদির শেখ , কাদির জামান , কাদির মিয়া , কাদির ইত্যাদি সহ নামটি দিয়ে অসংখ্য নাম তৈরি করা যায় আপনিও চাইলে আপনার পছন্দমত নাম তৈরি করে নিতে পারে ।


কাদির নামের ছেলেরা কেমন হয় 

প্রিয় পাঠকগণ আমরা সর্বদা বলে থাকি নাম দিয়ে মানুষকে বিচার  করবেন না ।  মানব জীবনে নাম খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেলেও চরিত্র গঠনে নামের কোন ভূমিকা নেই । পৃথিবীতে যেমন একই নামে অসংখ্য ভালো মানুষ রয়েছে তেমনি কিছু খারাপ মানুষও রয়েছে তাই নাম কখনো চরিত্র বহন করে না । তাছাড়া প্রতিটি মানুষ তার নিজ নিজ কর্মগণে গুণান্বিত ।


কাদির নামের বাংলা অর্থ কি 

কাদির নামের বাংলা অর্থ হল ক্ষমতাবান , সম্মানিত । বাংলাদেশ -ভারতসহ , সৌদি আরব , পাকিস্তান সহ বিশ্বের অনেকগুলো দেশে কাদির নামটি একটি জনপ্রিয় নয় ।


Kadir Namer Ortho ki 

Kadir Namer Ortho — ক্ষমতাবান , সম্মানিত , সক্ষম।


কাদির নামের আরবি অর্থ কি 

কাদির নামটি একটি জনপ্রিয় ইসলামিক আরবি নাম । মুসলিম দেশগুলোতে মুসলিম নামটি খুবই জনপ্রিয় নাম । কাদির নামের আরবি অর্থ হল ক্ষমতাবান , সম্মানিত।


প্রিয় পাঠকগণ কাদির নামটি যদি আপনাদের পছন্দের নাম হয়ে থাকে এবং এই নামের অর্থটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে আপনি আপনার পরিবারের ছোট্ট রাজপুত্রের নাম কাদির রাখতে পারেন ।

আরো পড়ুনঃ দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

আরো পড়ুনঃ দিয়ে ছেলেদের ইসলামিক নাম

আরো পড়ুনঃ দিয়ে ছেলেদের ইসলামিক নাম

আর্টিকেলটি সম্পূর্ণ করলে আরো জানতে পারবেন কাদির নামের অর্থ কি ? কাদির নামটি ইসলামিক নাম কিনা ? কাদির নামটি রাখা জায়েজ কিনা ? কাদির নামের ইসলামিক অর্থ কি ? কাদির নামটি কাদির রাখ হয় ? কাদির নামের বাংলা অর্থ কি ? কাদির নামের আরবি অর্থ কি ? কাদির অর্থ কি ? কাদির নামের অর্থ ? কাদির দিয়ে কয়েকটি নাম ? কাদির শব্দের অর্থ ? কাদির নামের সাথে মিলিয়ে নাম ? Kadir Name meaning in Bengali ? Kadir name meaning in Islamic ? Kadir name meaning in Arabic ? Kadir Name meaning in Hindi ? Kadir Ortho ki ? Kadir Namer Ortho ki ? Kadir Name meaning in ইত্যাদি সম্পর্কে

Post a Comment

নবীনতর পূর্বতন