নাশপাতির বৈজ্ঞানিক নাম \ নাশপাতির বৈজ্ঞানিক নাম কি

নাশপাতির বৈজ্ঞানিক নাম


প্রিয় পাঠকগণ আপনারা যারা নাশপাতির বৈজ্ঞানিক নাম সম্পর্কে জানতে চেয়েছিলেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য এছাড়াও হচ্ছে কোন বিষয় সম্পর্কে এবং শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতেএখন ঐ ভিজিট করুন  Janbobd24.Com 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন

আরো পড়ুনঃ   দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  

নাশপাতির বৈজ্ঞানিক নাম কি

নাশপাতির বৈজ্ঞানিক নাম 

নাশপাতি সুঘ্রাণ যুক্ত মিষ্টি স্বাদের একপ্রকার রসালো ফল । এটি একটি বহুবর্ষজীবী উদ্ভিদ । ধারণা করা হয় এরা আদি নিবাস ইউরোপ, আফ্রিকা এবং এশিয়া মহাদেশে । শক্ত মাটিতে নাশপাতি গাছ ভালো জন্ম । প্রাচীন গ্রিসে নাশপাতি বমি দূরূভূতিকরণে চিকিৎসা কর্মে ব্যবহৃত হতো । 

নাশপাতির বৈজ্ঞানিক নাম Pyrus communis

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

Pyrus communis এর বাংলা কি

Pyrus communis নাশপাতির বৈজ্ঞানিক নাম । আপনারা অনেকেই বিভিন্ন পাঠ্য বই কিংবা ম্যাগাজিনে নাশপাতির বৈজ্ঞানিক নাম দেখেছেন তবে এর সঠিক বাংলা উচ্চারণ অনেকেই জানেন না এটি তাদের জন্য । নাশপাতির বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Pyrus communis এর বাংলা হল পাইরাস কমিউনিস । 

Pyrus communis এর বাংলা কি

নাশপাতির বৈজ্ঞানিক নাম কি

নাশপাতি গ্রীষ্মকালীন এবং শরৎকালীন ফল । নাশপাতিতে চমৎকার সুগন্ধি রয়েছে । নাশপাতি রসালো ফল তবে নাশপাতি গাছে থাকা অবস্থায় রসালো হয় না । নাশপাতি ফলের 83 শতাংশ পানি ।

আরো পড়ুনঃ tp লিংক রাউটার tp link রাউটার কিনতে এখনোক্লিক করুন

নাশপাতি একটি ফল হলেও নাশপাতির বিভিন্ন জ্যাম , জেলি তৈরি করা হয় এবং বাজারে এসব পাওয়া যায় । নাশপাতি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় , কোলেস্টোরোল এর মাত্রা কমায় , হজম শক্তি বৃদ্ধি করে ,  হিমোগ্লোবিন বাড়ায় , হাড় ভালো রাখে। 

নাশপাতি এর বৈজ্ঞানিক নাম

নাশপাতি এর বৈজ্ঞানিক নাম 

প্রিয় পাঠকগণ নাশপাতির বৈজ্ঞানিক নাম আমরা ইতিমধ্যে আর্টিকেলটির উপরের অংশে বিস্তারিত তুলে ধরেছি আশা করি সম্পূর্ণ পড়লে আপনি আপনার প্রশ্নের সমস্ত উত্তর পেয়ে যাবেন। 


পাইরাস কমিউনিস এর ইংরেজি কি

পাইরাস কমিউনিস হল নাশপাতির বৈজ্ঞানিক নাম । আপনারা অনেকেই জায়গায় নাশপাতির বৈজ্ঞানিক নাম শুনেছেন কিন্তু এর সঠিক ইংরেজি অনেকেই জানেন না নাশপাতির বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ পাইরাস কমিউনিস এর ইংরেজি হল Pyrus communis


প্রিয় পাঠকগণ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যেকোনো পণ্য পাইকারি এবং খুচরা মূল্যে ক্রয় করতে ভিজিট করুন গাজি ভাই ডটকম । গাজি ভাই ডটকম থেকে দেওয়া হয় ২৪ ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং সর্বোচ্চ কম ডেলিভারি চার্জে ।

রজনীগন্ধা ফুলের বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ আমলকির বৈজ্ঞানিক নাম

আরো পড়ুনঃ খেজুরের বৈজ্ঞানিক নাম

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন নাশপাতির বৈজ্ঞানিক নাম ? নাশপাতির বৈজ্ঞানিক নাম কি ? নাশপাতির ইংরেজি নাম ? নাশপাতির বৈজ্ঞানিক নাম কী ? নাশপাতির বৈজ্ঞানিক নামের বাংলা ? নাশপাতির বৈজ্ঞানিক নামের ইংরেজি ? নাশপাতিএর বৈজ্ঞানিক নাম কি ? নাশপাতির বৈজ্ঞানিক নাম কি বাংলা ? নাশপাতি এর বৈজ্ঞানিক নাম ? নাশপাতি এর বৈজ্ঞানিক নাম কী ? Pyrus communis এর বাংলা উচ্চারণ কি ? Pyrus communis এর বাংলা ? পাইরাস কমিউনিস এর ইংরেজি ? নাশপাতি বৈজ্ঞানিক নাম ? নাশপাতি বৈজ্ঞানিক নাম কি ? নাশপাতি ফল বৈজ্ঞানিক নাম কি ? নাশপাতি ফলের বৈজ্ঞানিক নাম ? নাশপাতির সাইন্টিফিক নাম ইত্যাদি সম্পর্কে।

Post a Comment

নবীনতর পূর্বতন