folic 5 কিসের ঔষধ

folic 5 কিসের ঔষধ
folic 5 কিসের ঔষধ


folic 5 কিসের ঔষধ ফলিক 5 হল ফলিক অ্যাসিডের একটি 5 মিলিগ্রাম ট্যাবলেট। ফলিক অ্যাসিড হল ভিটামিন বি 9 এর একটি রূপ, যা শরীরের জন্য একটি প্রয়োজনীয় পুষ্টি। এটি নতুন কোষ তৈরি করতে, রক্ত ​​উৎপাদন করতে এবং মেথিওনিন নামক একটি অ্যামিনো অ্যাসিড তৈরি করতে সাহায্য করে।

folic 5 কিসের ঔষধ

ফলিক 5 এর ব্যবহারগুলির মধ্যে রয়েছে:

  • ফোলেটের অভাব প্রতিরোধ ও চিকিত্সা: ফলিক অ্যাসিডের অভাব রক্তাল্পতা, স্নায়বিক সমস্যা এবং অন্যান্য স্বাস্থ্য সমস্যার কারণ হতে পারে। ফলিক 5 এই অভাব প্রতিরোধ ও চিকিত্সা করতে সাহায্য করে।
  • গর্ভবতী মহিলাদের জন্য: গর্ভবতী মহিলাদের জন্য ফলিক অ্যাসিড একটি গুরুত্বপূর্ণ পুষ্টি। এটি গর্ভপাত, জন্মগত ত্রুটি এবং অন্যান্য স্বাস্থ্য সমস্যার ঝুঁকি কমাতে সাহায্য করে।
  • অন্যান্য স্বাস্থ্য সমস্যার চিকিৎসা: ফলিক অ্যাসিড অন্যান্য স্বাস্থ্য সমস্যার চিকিৎসায়ও ব্যবহৃত হয়, যেমন লিভারের অসুস্থতা, ডায়ালিসিস এবং অ্যালকোহলজনিত সমস্যা।

ফলিক 5 সাধারণত দিনে একবার খাবারের সাথে বা খাবারের পরে নেওয়া হয়। ডোজ আপনার বয়স, স্বাস্থ্য অবস্থা এবং অন্যান্য ওষুধের উপর নির্ভর করে।

ফলিক 5 এর কিছু পার্শ্বপ্রতিক্রিয়া হতে পারে, যেমন বমি বমি ভাব, পেট ফাঁপা এবং ডায়রিয়া। যদি আপনার কোন গুরুতর পার্শ্বপ্রতিক্রিয়া হয় তবে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন।

ফলিক 5 একটি নিরাপদ ওষুধ, তবে এটি গ্রহণ করার আগে আপনার ডাক্তারের সাথে কথা বলা গুরুত্বপূর্ণ।

পুশ আপ ব্রা , বিকিনি, জাঙ্গিয়া , আন্ডারওয়ার  সরাসরি কিনতে ক্লিক করুন: - এখনই কিনুন

আরও পড়ুন: কাশির ১০ টি ঔষধের নাম ও দাম শিশু ও বয়স্কদের

আরও পড়ুন: শিশু ও বয়স্কদের ১০ টি কৃর্মির ঔষধের নাম ও দাম

আরও পড়ুন: সর্দির ১০ টি ঔষধের নাম ও দাম শিশু ও বয়স্কদের

আরও পড়ুন: ১০ টি জ্বরের ঔষধের নাম ও খাওয়ার নিয়ম

আরও পড়ুন:  লিং-গ মোটা করার ঔষধের নাম ও দাম

আরো পড়ুনঃ  সাহাবিদের নামের তালিকা জেনে নিন

Post a Comment

নবীনতর পূর্বতন