হীরার নাকফুলের দাম

হীরার নাকফুলের দাম
হীরার নাকফুলের দাম


হীরার নাকফুলের দাম হীরার নাকফুলের দাম নির্ভর করে নাকফুলের ডিজাইন, হীরার আকার, রঙ, মান এবং সোনার মানের উপর। বাংলাদেশে, হীরার নাকফুলের দাম সাধারণত ১৪৫০ টাকা থেকে শুরু হয় এবং ১০ লক্ষ টাকারও বেশি হতে পারে। আরো পড়ুন: ছেলেদের মেয়েদের কন -ডম গুপ্ত -  স্থান মেয়েদের পু -শি  কিনতে - এখনই কিনুন


হীরার নাকফুলের দাম

ডিজাইনের উপর ভিত্তি করে

হীরার নাকফুলের ডিজাইন সাধারণত দুই ভাগে বিভক্ত:

  • সাধারণ ডিজাইন: এই ডিজাইনে সাধারণত একটি ছোট হীরা থাকে যা সোনার একটি রিং বা বার দ্বারা ধরে রাখা হয়। এই ধরনের নাকফুলের দাম তুলনামূলকভাবে কম।
  • অলঙ্কৃত ডিজাইন: এই ডিজাইনে হীরার সাথে অন্যান্য রত্নপাথর বা সোনা ব্যবহার করা হয়। এই ধরনের নাকফুলের দাম সাধারণ ডিজাইনের তুলনায় বেশি।

হীরার আকার, রঙ এবং মান

হীরার আকার, রঙ এবং মান যত ভালো হবে, নাকফুলের দাম তত বেশি হবে।

  • হীরার আকার: হীরার আকারকে ক্যারেট দ্বারা পরিমাপ করা হয়। একটি ক্যারেট হল এক গ্রামের এক-শততম। হীরার ক্যারেটের পরিমাণ যত বেশি হবে, নাকফুলের দাম তত বেশি হবে।
  • হীরার রঙ: হীরার রঙকে D থেকে Z পর্যন্ত গ্রেড করা হয়। D গ্রেড হল সবচেয়ে সাদা এবং Z গ্রেড হল সবচেয়ে হলুদ। হীরার রঙ যত ভালো হবে, নাকফুলের দাম তত বেশি হবে।
  • হীরার মান: হীরার মানকে 4Cs দ্বারা পরিমাপ করা হয়: কাট, রঙ, পরিষ্কারতা এবং ক্যারেট। হীরার কাট যত ভালো হবে, রঙ যত ভালো হবে, পরিষ্কারতা যত ভালো হবে এবং ক্যারেটের পরিমাণ যত বেশি হবে, নাকফুলের দাম তত বেশি হবে।

সোনার মানের উপর ভিত্তি করে

হীরার নাকফুল সাধারণত ১৪K, ১৮K বা ২৪K সোনার তৈরি হয়। ১৪K সোনা হল সবচেয়ে সাধারণ ধরনের সোনা এবং এটি ৫৮.৫% সোনা এবং ৪১.৫% অন্যান্য ধাতু দিয়ে তৈরি। ১৮K সোনা হল ৭৫% সোনা এবং ২৫% অন্যান্য ধাতু দিয়ে তৈরি। ২৪K সোনা হল ১০০% সোনা। সোনার মান যত বেশি হবে, নাকফুলের দাম তত বেশি হবে।

উদাহরণস্বরূপ, একটি সাধারণ ডিজাইনের ১৪K সোনার নাকফুলে একটি ০.১ ক্যারেটের D গ্রেড হীরা থাকতে পারে। এই ধরনের নাকফুলের দাম প্রায় ১৫,০০০ টাকা হতে পারে। অন্যদিকে, একটি অলঙ্কৃত ডিজাইনের ১৮K সোনার নাকফুলে একটি ০.৫ ক্যারেটের G গ্রেড হীরা থাকতে পারে। এই ধরনের নাকফুলের দাম প্রায় ১,০০,০০০ টাকা হতে পারে।

আপনি যদি হীরার নাকফুল কিনতে চান, তাহলে আপনার বাজেট এবং পছন্দ অনুযায়ী একটি নাকফুল নির্বাচন করা গুরুত্বপূর্ণ।

Post a Comment

নবীনতর পূর্বতন