জাকির নামের অর্থ কি । জাকির নামটি ইসলামিক নাম কিনা

জাকির নামের অর্থ কি


প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে জানতে পারবেন জাকির নামের অর্থ কি এবং জাকির নামের ছেলেরা কেমন হয় সহ জাকির নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত । এছাড়াও যেকোন বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে ভিজিট করুন Janbobd24.com এ 

আরো পড়ুনঃ পিস চামড়ার বেল্ট ৫৫০ টাকা কিনতে এখনই ক্লিক করুন

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম  

জাকির নামের অর্থ


জাকির নামের অর্থ কি

জাকির নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় কমন নাম । জাকির নায়েকের অর্থ হল যিনি আল্লাহর প্রশংসা করেন , যে কৃতজ্ঞতা স্মরণ করেন , স্মরণকারী । জাকির নামের অর্থটি জাকির নামের মতোই সুন্দর । জাকির নামটি ধারা শুধুমাত্র ছেলে শিশুদের নাম রাখা হয় কেননা এটি পুং লিঙ্গ শব্দ ।

আরো পড়ুনঃম্যাজিক কনডম কিনতে এখনই ক্লিক করুন


জাকির নামটি কি ইসলামিক নাম 

জি হ্যাঁ ,  জাকির নামটি ইসলামিক আরবি নাম ।

জাকির নামের ইসলামিক অর্থ কি

জাকির নামটি রাখা যাবে কি 

হ্যাঁ জাকির নামটি রাখা যাবে কেননা এটি একটি ইসলামিক নাম এবং নামের অর্থটিও ইসলামিক তাছাড়া   জাকির নামটি রাখার ব্যাপারে কোন ইসলামিক বিধিনিষেধ বা নিষেধাজ্ঞা পাওয়া যায়নি ।

আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে এখনই ক্লিক করুন

জাকির নামের ইসলামিক অর্থ কি 

জাকির নামটি একটি জনপ্রিয় ইসলামিক নাম । জাকির নামের ইসলামিক অর্থ হলো যে আল্লাহর প্রশংসা করে , যে কৃতজ্ঞতা স্মরণ করে , স্মরণকারী ।

জাকির নামের ছেলেরা কেমন হয়


সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দেওয়া হয়েছে । হাদিসে এসেছে আল্লাহ তায়ালা বলেছেন কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম এবং তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর এবং অর্থবহ করে রাখো । তাই আমাদের প্রত্যেকের উচিত সন্তানের জন্য সুন্দর ইসলামিক অর্থবহ নাম রাখা ।


জাকির নামের ছেলেরা কেমন হয় 

পাঠকগণ নাম এবং নামের অর্থ মানব জীবনে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে তবে চরিত্র গঠনে নামের কোন ভূমিকা নেই । পৃথিবীতে যেমন একই নামের অনেক ভালো মানুষ রয়েছে তেমনি কিছু খারাপ মানুষ রয়েছে । প্রতিটি মানুষ তার নিজ নিজ কর্ম গুণে গুণান্বিত । 


পাঠক গণ জাকির নামের অর্থটি ইন্টারনেট থেকে সংগ্রহীত আপনাদের কাছে যদি জাকির নামের অর্থ এবং জাকির নাম সম্পর্কে কোন তথ্য থেকে থাকে তাহলে আপনি আপনার মূল্যবান তথ্যটি কমেন্ট বক্সে কমেন্টের মাধ্যমে জানিয়ে দিতে পারেন ।

আরো পড়ুনঃ স্টিল হুক চামড়ার বেল্ট কিনতে এখনই ক্লিক করুন

 আরো পড়ুনঃ লুব্রিকেন্ট জেল কিনতে এখনই ক্লিক করুন

জাকির নামের আরবি অর্থ কি 

জাকির নামটি জনপ্রিয় ইসলামিক আরবি নাম । জাকির নামের আরবি অর্থ হল যে আল্লাহর প্রশংসা , যে কৃতজ্ঞতা স্বীকার করে , স্মরণকারী । বাংলাদেশে এবং ভারতে জাকির নামটি খুব জনপ্রিয় একটি নাম ।


Jakir namer Ortho ki 

Jakir namer Ortho holo — যে কৃতজ্ঞ  স্মরণ করে , যে আল্লাহর প্রশংসা করে , স্মরণকারী।


জাকির নামের সাথে মিলিয়ে নাম 

মোহাম্মদ জাকির , জাকির ইসলাম , জাকির হাসান , জাকির হোসেন , জাকির রহমান , জাকির খান , জাকির খন্দ , জাকির নায়েক , জাকির চৌধুরী , জাকির আলম , জাকির হক , জাকির শেখ , জাকির শিকদার , জজাকির মিয়া , জাকির মির্জা , জাকির খলিফা , আব্দুল্লাহ আল জাকির ইত্যাদি সহ অসংখ্য নাম তৈরি করা যায় আপনি আপনার পছন্দমত নামের সাথে মিলিয়ে রাখতে পারেন 


জাকির নামের বাংলা অর্থ কি 

জাকির নামটি বাংলাদেশের জনপ্রিয় শীর্ষস্থানীয় নামগুলোর মধ্যে অন্যতম । জাকির নামের অর্থ আমরা ইতিমধ্যে আর্টিকেলের উপর অংশ তুলে ধরেছি আশা করি আর্টিকেলটির উপরের অংশ থেকে দেখে নিয়েছেন ।


পাঠকগণ জাকির নামটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে আপনারা আপনাদের পরিবারের ছোট্ট রাজপুত্রের জন্য জাকির নামটি রাখতে পারেন ।

আরো পড়ুনঃ জ দিয়ে ছেলেদের নাম / জ দিয়ে ছেলেদের ইসলামিক নাম

আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন জাকির নামের অর্থ কি ? জাকির নামটি রাখা জায়েজ ? জাকির নামটি ইসলামিক নাম কিনা ? জাকির নামের বাংলা অর্থ কি ? জাকির নামের আরবি অর্থ কি ? জাকির শব্দের অর্থ কি ? জাকির শব্দের অর্থ ? জাকির ইসলামিক অর্থ ? জাকির অর্থ কি ? জাকির নামের অর্থ কী ? জাকির নামের অর্থ ? জাকির নাম দিয়ে কিছু নাম? Jakir name meaning in Bengali ? Jakir name Meaning in Islamic ? Jakir name meaning in Arabic ? Jakir Name meaning in Hindi ? Jakir namer Ortho ki ইত্যাদি সম্পর্কে

Post a Comment

নবীনতর পূর্বতন