১৫ আগস্ট জাতীয় শোক দিবস এর বক্তব্য

 
১৫ আগস্ট জাতীয় শোক দিবসের বক্তব্য
 ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের বক্তব্য

১৫ আগস্ট জাতীয় শোক দিবসের বক্তব্য

আজ ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস। আজকের এই দিনে আমরা আমাদের জাতির পিতা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির মুক্তি ও স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, তার পরিবারের সদস্যদের এবং ১৯৭৫ সালের ১৫ আগস্টের নৃশংস হত্যাকাণ্ডে নিহত সকল শহীদদের গভীর শ্রদ্ধা ও ভালোবাসার সাথে স্মরণ করছি। আরো পড়ুন: ছেলেদের মেয়েদের কন -ডম গুপ্ত -  স্থান মেয়েদের পু -শি  কিনতে - এখনই কিনুন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন দূরদর্শী নেতা। তিনি ছিলেন বাঙালি জাতির মুক্তি ও স্বাধীনতার একমাত্র স্বপ্নদ্রষ্টা। তার নেতৃত্বেই আমরা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানি হানাদারদের বিরুদ্ধে বিজয় অর্জন করি। বঙ্গবন্ধুর নেতৃত্বেই আমরা একটি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠা করি।

১৯৭৫ সালের ১৫ আগস্টের সেই কালো রাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, তার পরিবারের সদস্যদের এবং ১৯৭৫ সালের ১৫ আগস্টের নৃশংস হত্যাকাণ্ডে নিহত সকল শহীদদের হত্যার মধ্য দিয়ে বাংলাদেশের ইতিহাসে একটি কালো অধ্যায় রচিত হয়। এই হত্যাকাণ্ডের মধ্য দিয়ে জাতি এক মহান নেতা, এক পিতৃসমা ব্যক্তিকে হারায়।

১৫ আগস্টের শোক দিবসে আমরা শপথ করি যে, জাতির পিতার আদর্শে উজ্জীবিত হয়ে আমরা একটি সুখী-সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ে তুলব। আমরা শপথ করি যে, বঙ্গবন্ধুর হত্যার বিচার হবে এবং তার খুনিদের কঠোর শাস্তি হবে।

আজকের এই দিনে আমরা জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসা জানাই। আমরা তার আদর্শে উজ্জীবিত হয়ে দেশকে এগিয়ে নিতে কাজ করব।

বঙ্গবন্ধুর আদর্শ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন আদর্শবাদী নেতা। তার আদর্শ ছিল একটি সোনার বাংলা প্রতিষ্ঠা করা। তিনি বিশ্বাস করতেন যে, সকল মানুষ সমান অধিকারের অধিকারী। তিনি ছিলেন একজন গণতান্ত্রিক নেতা। তিনি বিশ্বাস করতেন যে, জনগণের ভোটে নির্বাচিত সরকারই জনগণের অধিকার রক্ষা করতে পারে।

বঙ্গবন্ধুর আদর্শ আমাদের জন্য অনুপ্রেরণা। আমরা তার আদর্শে উজ্জীবিত হয়ে একটি সুখী-সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ে তুলব।

শপথ

আমরা শপথ করি যে,

  • আমরা জাতির পিতার আদর্শে উজ্জীবিত হব।
  • আমরা একটি সুখী-সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ে তুলব।
  • বঙ্গবন্ধুর হত্যার বিচার হবে এবং তার খুনিদের কঠোর শাস্তি হবে।

জয় বাংলা!

Post a Comment

নবীনতর পূর্বতন