ম্যাপল পাতার দেশ

ম্যাপল পাতার দেশ


ম্যাপল পাতার দেশ

"ম্যাপল পাতার দেশ" নামে পরিচিত কানাডা উত্তর আমেরিকার উত্তর অংশে অবস্থিত। এটি আয়তনে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশ, যা রাশিয়ার পরে। কানাডার উত্তরে আর্কটিক মহাসাগর, পূর্বে আটলান্টিক মহাসাগর, পশ্চিমে প্রশান্ত মহাসাগর এবং দক্ষিণে মার্কিন যুক্তরাষ্ট্র অবস্থিত।

আরো পড়ুনঃ পিস চামড়ার বেল্ট ৬০০ টাকা কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে এখনই ক্লিক করুন

কানাডার ইতিহাস হাজার হাজার বছর ধরে চলে আসছে। আদিবাসী আমেরিকানরা প্রথমে এই অঞ্চলে বসতি স্থাপন করে, তারপরে 16 শতকে ইংরেজ এবং ফরাসি অভিযাত্রীরা এসেছিল। 1867 সালে, কানাডা একটি সার্বভৌম রাষ্ট্র হয়ে ওঠে।

ম্যাপল পাতার দেশ কোনটি


কানাডা একটি বৈচিত্র্যময় দেশ, যেখানে বিভিন্ন জাতিগোষ্ঠী এবং সংস্কৃতি বাস করে। দেশটির সরকারি ভাষা ইংরেজি এবং ফরাসি। কানাডার সংস্কৃতিতে ব্রিটিশ, ফরাসি এবং আদিবাসী আমেরিকান প্রভাব রয়েছে।


কানাডা একটি প্রাকৃতিক সৌন্দর্যময় দেশ। এর মধ্যে রয়েছে বিশাল অরণ্য, বরফের ক্ষেত্র, পর্বতমালা এবং হ্রদ। কানাডার অনেক জাতীয় উদ্যান রয়েছে, যেখানে পর্যটকরা প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে পারেন।


কানাডা একটি সমৃদ্ধ অর্থনীতি সহ একটি উন্নত দেশ। কানাডার প্রধান শিল্পগুলির মধ্যে রয়েছে খনিজ, কৃষি, উত্পাদন এবং পর্যটন।


কানাডা একটি শান্তিপূর্ণ দেশ এবং একটি ভাল জীবনযাত্রার মান রয়েছে। এটি একটি জনপ্রিয় অভিবাসন গন্তব্য, প্রতি বছর হাজার হাজার মানুষ কানাডায় বসবাস করতে আসে।

ম্যাপল পাতার দেশ বলা হয় কাকে


কানাডার কিছু জনপ্রিয় পর্যটন আকর্ষণের মধ্যে রয়েছে:


* নীল হ্রদ

* টরন্টো

* ভ্যানকুভার

* নিউফাউন্ডল্যান্ড

* রকির পর্বতমালা

* ক্যুবেক সিটি


কানাডা একটি সুন্দর এবং বৈচিত্র্যময় দেশ যা পর্যটকদের জন্য অনেক কিছু অফার করে। এটি একটি জনপ্রিয় অভিবাসন গন্তব্য এবং একটি শান্তিপূর্ণ এবং সমৃদ্ধ দেশ।

ম্যাপল পাতার দেশ কোনটি

"ম্যাপল পাতার দেশ" বলতে সাধারণত কানাডাকে বোঝানো হয়। কানাডার জাতীয় প্রতীক হলো ম্যাপল পাতা। কানাডার পতাকায়ও ম্যাপল পাতা চিত্রিত আছে। কানাডার অনেক জায়গায় ম্যাপল গাছ পাওয়া যায়। বিশেষ করে শরৎকালে ম্যাপল গাছের পাতা লাল, হলুদ, কমলা রঙে রঙিন হয়ে ওঠে। এই রঙিন ম্যাপল পাতা কানাডার প্রাকৃতিক সৌন্দর্যের একটি অনন্য দৃশ্য।

কানাডা ছাড়াও অন্যান্য দেশেও ম্যাপল গাছ পাওয়া যায়। যেমন, মার্কিন যুক্তরাষ্ট্র, জার্মানি, ফ্রান্স, ইতালি, জাপান, দক্ষিণ কোরিয়া ইত্যাদি দেশে ম্যাপল গাছ পাওয়া যায়। তবে, এইসব দেশের সাথে ম্যাপল পাতাকে বিশেষভাবে সম্পৃক্ত করে দেখা যায় না।

সুতরাং, "ম্যাপল পাতার দেশ" বলতে সাধারণত কানাডাকে বোঝানো হয়।

আরো পড়ুনঃম্যাজিক কনডম কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ দ্রুত চিকন হওয়ার ওষুধ DETOXI SLIM কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ ন দিয়ে ছেলেদের নাম / ন দিয়ে ছেলেদের  ইসলামিক নাম

ম্যাপল পাতার দেশ ? ম্যাপল পাতার দেশ কোনটি ? ম্যাপল পাতার দেশ কোন দেশের উপনাম ? ম্যাপল পাতার দেশ বলা হয় কাকে 

Post a Comment

নবীনতর পূর্বতন