বরিশাল বিমানবন্দর

বরিশাল বিমানবন্দর


বরিশাল বিমানবন্দর

বরিশাল বিমানবন্দর বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বরিশাল শহরে অবস্থিত একটি অভ্যন্তরীণ বিমানবন্দর। এটি বরিশাল শহরের কেন্দ্রস্থল থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নে অবস্থিত। বিমানবন্দরটি ১৯৬৩ সালে প্ল্যান্ট প্রোটেকশন বন্দর হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল এবং ১৯৮৫ সালে এটিকে বাণিজ্যিক বিমানবন্দরে রূপান্তর করা হয়।

আরো পড়ুনঃ পিস চামড়ার বেল্ট ৬০০ টাকা কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে এখনই ক্লিক করুন

বরিশাল বিমানবন্দরটি একটি ৪,০০০ ফুট দীর্ঘ এবং ১০০ ফুট প্রশস্ত রানওয়ে দিয়ে সজ্জিত, যা বোয়িং ৭৩৭ এবং এয়ারবাস এ৩২০-এর মতো ছোট এবং মাঝারি আকারের বিমানগুলি পরিচালনা করতে সক্ষম। বিমানবন্দরটি বর্তমানে ইউএস বাংলা এবং বিমান এয়ারলাইন্স দ্বারা পরিষেবা দেওয়া হয়, যা ঢাকা, চট্টগ্রাম এবং সিলেটের সাথে বরিশালকে সংযুক্ত করে।

বরিশাল বিমানবন্দরের অবস্থান

বরিশাল বিমানবন্দর কোথায় অবস্থিত 

বরিশাল বিমানবন্দর বাংলাদেশের বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নে অবস্থিত। এটি বরিশাল শহর থেকে প্রায় ৩০ কিলোমিটার উত্তরে অবস্থিত। বিমানবন্দরটি ১৬৩ একর জমির উপর নির্মিত হয়েছে এবং এর রানওয়ে ৬,০০০ ফুট দীর্ঘ এবং ১০০ ফুট প্রস্থ।

বরিশাল বিমানবন্দর একটি অভ্যন্তরীণ বিমানবন্দর যা বর্তমানে ইউএস বাংলা এবং বিমান এয়ারলাইন্স দ্বারা পরিচালিত হয়। এই বিমানবন্দর থেকে ঢাকা, চট্টগ্রাম, সিলেট এবং কক্সবাজারের উদ্দেশ্যে ফ্লাইট পরিচালিত হয়।

বরিশাল বিমানবন্দরের অবস্থান

  • স্থলভাগের অবস্থান: ২২°৪২'৩০" উত্তর অক্ষাংশ এবং ৯০°২১'৩০" পূর্ব দ্রাঘিমাংশ
  • সমুদ্রতল থেকে উচ্চতা: ৭ মিটার
  • বিমানবন্দরের কোড: BZL

বরিশাল বিমানবন্দরে যাওয়ার জন্য বাস, মিনিবাস, প্রাইভেট কার, রিক্সা, ভ্যান ইত্যাদি পরিবহন ব্যবস্থা রয়েছে। বরিশাল শহরের নথুল্লাবাদ বাস টার্মিনাস থেকে বিমানবন্দরের জন্য বাস এবং মিনিবাস পাওয়া যায়। প্রাইভেট কার বা রিক্সা ভাড়া করেও বরিশাল বিমানবন্দরে যাওয়া যায়।

আরো পড়ুনঃ স্টিল হুক চামড়ার বেল্ট কিনতে এখনই ক্লিক করুন

 আরো পড়ুনঃ লুব্রিকেন্ট জেল কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃম্যাজিক কনডম কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ দ্রুত চিকন হওয়ার ওষুধ DETOXI SLIM কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ ব দিয়ে ছেলেদের নাম / ব দিয়ে ছেলেদের  ইসলামিক নাম

বরিশাল বিমানবন্দর ? বরিশাল বিমানবন্দর কোথায় অবস্থিত ? বরিশাল বিমানবন্দর লোকেশন ? বরিশাল বিমানবন্দর কত সালে প্রতিষ্ঠিত হয় ? বরিশাল বিমানবন্দরের আয়তন ? বরিশাল বিমানবন্দরের অবস্থান

Post a Comment

নবীনতর পূর্বতন