লিলি ফুলের দেশ কোনটি

লিলি ফুলের দেশ কোনটি

লিলি ফুলের দেশ কোনটি

লিলি ফুলের দেশ হল কানাডা। কানাডার জাতীয় ফুল হলো লিলি ফুল। এছাড়াও, কানাডার বিভিন্ন প্রদেশে লিলি ফুলের বিভিন্ন প্রজাতি প্রচুর পরিমাণে পাওয়া যায়। কানাডার ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশে লিলি ফুলের একটি বিশেষ প্রজাতি, ওয়াইল্ড ওয়ালনাট লিলি, প্রচুর পরিমাণে পাওয়া যায়। এই প্রজাতির লিলি ফুলের রঙ হলুদ। কানাডার আটলান্টিক প্রদেশেও লিলি ফুলের বিভিন্ন প্রজাতি পাওয়া যায়।

আরো পড়ুনঃ পিস চামড়ার বেল্ট ৬০০ টাকা কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে এখনই ক্লিক করুন

লিলি ফুলের সৌন্দর্য ও ঐতিহ্যের জন্য কানাডাকে "লিলি ফুলের দেশ" বলা হয়।

লিলি ফুলের দেশ বলার আরেকটি কারণ হলো, লিলি ফুল কানাডার প্রাকৃতিক পরিবেশের একটি গুরুত্বপূর্ণ অংশ। লিলি ফুলের বিভিন্ন প্রজাতি কানাডার বিভিন্ন প্রদেশের বনে, বনান্তরে, ঝোপে ও পতিত জমিতে প্রচুর পরিমাণে পাওয়া যায়। লিলি ফুলের সৌন্দর্য কানাডার প্রাকৃতিক সৌন্দর্যকে আরও সমৃদ্ধ করেছে।

কানাডার জাতীয় ফুল কি

লিলি ফুলের দেশ

কানাডার জাতীয় ফুল হিসেবে লিলি ফুলের নির্বাচনের ইতিহাস বেশ পুরনো। ১৯২৪ সালে, কানাডার সংসদ লিলি ফুলকে জাতীয় ফুল হিসেবে ঘোষণা করে। লিলি ফুলের নির্বাচনের কারণ হিসেবে বলা হয় যে, এটি একটি সুন্দর ও সুগন্ধি ফুল যা কানাডার প্রাকৃতিক পরিবেশের সাথে মানানসই।

কানাডার বিভিন্ন প্রদেশে লিলি ফুলের বিভিন্ন প্রজাতি পাওয়া যায়। ওয়াইল্ড ওয়ালনাট লিলি, ওয়াইল্ড থার্মালিস লিলি, সাদা লিলি, হলুদ লিলি, কমলা লিলি, লাল লিলি ইত্যাদি হলো কানাডায় পাওয়া যায় এমন কিছু জনপ্রিয় লিলি ফুলের প্রজাতি।

লিলি ফুলের সৌন্দর্য ও ঐতিহ্যের জন্য কানাডাকে "লিলি ফুলের দেশ" বলা হয়। লিলি ফুল কানাডার জাতীয় পরিচয়ের একটি গুরুত্বপূর্ণ অংশ।


আরো পড়ুনঃম্যাজিক কনডম কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ দ্রুত চিকন হওয়ার ওষুধ DETOXI SLIM কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ ন দিয়ে ছেলেদের নাম / ন দিয়ে ছেলেদের  ইসলামিক নাম




লিলি ফুলের দেশ কোনটি ? লিলি ফুলের দেশ ? কোন দেশকে লিলি ফুলের দেশ বলা হয় ? কানাডার জাতীয় ফুল ? কানাডার জাতীয় ফুল কি ? লিলি ফুল কোন দেশের জাতীয় ফুল ? কোন দেশকে ফুলের দেশ বলা হয় ? লিলি ফুলের দেশ বলা হয় কোনটিকে ? কোন দেশকে লিলি ফুলের দেশ বলে ? কোন দেশকে লিলি ফুলের দেশ 

Post a Comment

নবীনতর পূর্বতন